সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০২:২৬ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
কলাপাড়ায় সালিশ বৈঠকে দু’পক্ষের  সংঘর্ষ তদন্ত কমিটি গঠন ছাত্রলীগ নেতার বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ ধান কুড়ানি শিশু-কিশোররা খুঁজে  বেড়াচ্ছে ইঁদুরের গর্ত কলাপাড়ায় তিন ইউপি নির্বাচনে এক নারীসহ ১৬ জন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল কলাপাড়ায় খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও চিকিৎসার দাবিতে বিক্ষোভ সমাবেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘গ্রাম হবে শহর’ এই স্বপ্ন বাস্তবায়নের অগ্রযাত্রায় নেতৃত্ব দিচ্ছেন: যুবলীগ নেতা সোহাগ কলাপাড়ায় তৃণমূলের ভোটে শীর্ষে থাকা চেয়ারম্যান প্রার্থীর পক্ষে সংবাদ সম্মেলন কুয়াকাটায় কাল শুরু শত বছরের ঐতিহ্যের রাস পূজা উৎসব কলাপাড়ায় ট্রাকের ধাক্কায় মটোরসাইকেল আরোহীর মৃত্যু কলাপাড়ায় জ্বালানী তেল ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে  বিক্ষোভ মিছিল ও সমাবেশ
নোটিশঃ
চট্টগ্রাম বিভাগে বিভিন্ন জেলায় প্রতিনিধি আবশ্যক। যারা ইচ্ছুক, তারা আমাদের নিউজ পোর্টালে যোগাযোগ করবেন। যোগাযোগ 01715247336.

কুয়াকাটা সমুদ্র সৈকতে গঙ্গা¯œান মধ্য দিয়ে  পাঁচদিন ব্যাপী শুরু হচ্ছে রাস উৎসব।।

প্রতিবেদকের নাম / ৯৩ শেয়ার হয়েছে
নিউজ আপঃ রবিবার, ২৯ নভেম্বর, ২০২০, ১১:৫৯ পূর্বাহ্ন

মো.ফরিদ উদ্দিন বিপু,কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি, ২৮ নভেম্বর।।

পটুয়াখালীর কলাপাড়ায় পাঁচদিন ব্যাপী শুরু হতে যাচ্ছে শ্রীশ্রী কৃষ্ণের রাস উৎসব। শনিবার রাত ৯ টায় অধিবাসের মধ্য দিয়ে এ উৎসবের প্রারম্ভিক অনুষ্ঠান শুরু হয়েছে। চলবে বৃহস্পতিবার পর্যন্ত। পৌর শহরের শ্রী শ্রী মদন-মোহন সেবাশ্রমে শ্রী শ্রী কৃষ্ণের ১৭ জোড়া যুগল মূর্তি দর্শন করবে পূর্ন্যার্থীরা। এ উপলক্ষে ইতোমধ্যে দেশের বিভিন্ন স্থান থেকে পূর্নার্থীরা আসতে শুরু করেছে। রাস উৎসবকে ঘিরে মদন মোহন মন্দির প্রাঙ্গনে দোকানীরা বাহারী পশরা নিয়ে বসেছে। তবে এ বছর করোনা ভাইরাসের কারনে স্বাস্থ্যবিধি মেনে এ রাস উদ্যাপন করা হবে বলে আয়োজকরা জানিয়েছেন।
পঞ্জিকা মতে রবিবার দুপুর ১ টা ৫৪ মিনিটে পূর্নিমার শুরু হবে। থাকবে পরদিন সোমবার তিনটা পর্যন্ত। আর এ তিথিতে গঙ্গা¯œান’র সময় থাকবে। প্রতিবছরই পূর্নিমার তিথিতে কুয়াকাটা সমুদ্র সৈকতে  কাকডাকা ভোরে গঙ্গা¯œান শুরু করে পূন্যাথীরা। এবছরও সোমবার ভোররাতে গঙ্গা¯œান করবে তারা। তবে করোনা ভাইরাসের কারনে সীমিত আকারে এ রাস উৎসব পলিত হবে। দর্শনার্থীদের নিরাপত্তায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে বলে স্থানীয় পুলিশ প্রশাসন সূত্রে জানা গেছে।
এদিকে, শনিবার থেকে কুয়াকাটার উদ্দেশ্যে যাত্রা শুরু করেছে শতশত নারী-পুরুষসহ পূনার্থীরা। কেউ আত্মীয়-স্বজনের বাড়ী কেউবা মন্দির আঙ্গিনায় আবার কেউ কেউ জায়গা নিয়েছে বিভিন্ন হোটেল-মোটেলে এমটাই জানিয়েছেন স্থানীয়রা।
কলাপাড়া রাস উৎসব কমিটির আহবায়ক কমল কৃষ্ণ হাওলাদার বলেন, রবিবার দুপুরে পূর্নিমার তিথি থাকলেও সাধারনতঃ ভোররাতে গঙ্গা¯œান হয়ে আসছে। সে হিসেবে সোমবার ভোর রাতে কুয়াকাটায় গঙ্গা¯œানে মিলিত হবে পূনার্থীরা।
কলাপাড়া মদন-মোহন সেবাশ্রমের সাধারন সম্পাদক এ্যাড. নাথুরম ভৌমিক জানান, করোনার কারনে স্বাস্থ্যবিধি মেনে এ বছর রাস উৎসব পালন করা হবে। ইতোমধ্যে সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে তিনি জানান।
কলাপাড়া উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.চিন্ময় হাওলাদার জানান, গঙ্গা ¯œান ও রাস উৎসব উপলক্ষ্যে কুয়াকাটায় পর্যায়ক্রমে তিনটি মেডিকেল টিম কাজ করে যাচ্ছে ।
মহিপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.মনিরুজ্জামান জানান, গঙ্গা ¯œান ও রাস উৎসব উপলক্ষ্যে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। এছাড়া বিভিন্ন পয়েন্টে সি-সি ক্যামেরা বসানো হয়েছে। সাদা পোষাকে পুলিশের টহলসহ নো-মাস্ক, নো-সার্ভিস বাস্তবায়নে সকল ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে বলে তিনি সাংবাদিকদের জানান।


এই বিভাগের আরও খবর....

Address

87 Middle Rajashon, Savar,Dhaka-1340

+8802-7746644, +8801774945450

EMAIL newsalltime27@gmail.com

এক ক্লিকে বিভাগের খবর