বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০২৪, ০৩:০১ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
জামাল হত্যা মামলার বাদী ইমরানের বসত বাড়ি, দোকানপাট ও বিভিন্ন স্থাপনায় হরিলোট প্রতিবাদে মানববন্ধন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা সংক্রান্ত বিশেষ মতবিনিময় সভা মাদ্রাসার দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন কলাপাড়া প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

কুলাউড়া রেল এক্সিডেন্ট:সিলেট রুটে ট্রেনে যাত্রী নেই

প্রতিবেদকের নাম / ৩০৯
নিউজ আপঃ মঙ্গলবার, ২৫ জুন, ২০১৯, ১২:৫০ অপরাহ্ন

সোনাই নিউজ : মৌলভীবাজার জেলার কুলাউরায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনার পর হঠাৎ করেই যেন কমে গেছে ট্রেনের যাত্রী। অন্যসময় যেখানে টিকিট নিয়ে কাড়াকাড়ি চলত সেখানে এখন যাত্রীশুন্য বগি নিয়ে চলছে ঢাকা-সিলেট রুটের ট্রেনগুলো।

জানা যায়, ১৭৬ কিলোমিটারের ঢাকা-সিলেট রেলপথটি ব্রিটিশ আমলের তৈরি। ঢাকা থেকে ভৈরব পর্যন্ত ডবল লাইন স্থাপন করা হলেও ভৈরব থেকে সিলেট পর্যন্ত লাইন ঝুঁকিপূর্ণ। অথচ, শত বছরের পুরনো রেলব্রিজ ও ত্রুটিপূর্ণ লাইন দিয়েই বছরের পর বছর ধরে জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করছেন সিলেট বিভাগের চার জেলার কয়েক লাখ মানুষ। সামান্য ঝড় বৃষ্টি হলেই রেল লাইন থেকে মাটি সরে মৃত্যুফাঁদে পরিণত হয় দেশের সবচেয়ে বড় এ যোগাযোগ মাধ্যমটি। বিভিন্ন সময় ঘটছে দুর্ঘটনা।

এদিকে, মৌলভীবাজার জেলার কুলাউরায় গত রবিবার (২৩ জুন) সিলেটে থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা উপবন এক্সপ্রেসের কয়েকটি বগি সেতু ভেঙে খালে পড়ে পাঁচজন নিহত হন। এ ঘটনায় আহত হন অন্তত আড়াইশতাধিক মানুষ। ভয়াবহ এই দুর্ঘটনাটি ঢাকা-সিলেট রোডের যাত্রীদের মধ্যে আতঙ্ক বাড়িয়ে দেয়। ফলে হঠাৎ করেই কমে যায় রেল যাত্রীর সংখ্যা।

খোঁজ নিয়ে জানা যায়, দুর্ঘটনায় ঢাকা-সিলেট রেলপথ বন্ধ থাকার পর সোমবার (২৪ জুন) বিকেল থেকে রেল চলাচল ফের চালু হয়। কিন্তু হঠাৎ করেই যেন রেলপথে যাত্রীদের আগ্রহ কমে গেছে। সোমবার বিকেল থেকে যতগুলো ট্রেন এই রোড দিয়ে চলেছে এর সবগুলো ট্রেনই খালি বগি নিয়ে আসা যাওয়া করছে।

মঙ্গলবার (২৫ জুন) দুপুরে নোয়াপাড়া রেল স্টেশনে গিয়ে দেখা যায় পুর্বের তুলনায় সেখানে যাত্রী অনেক কম। এছাড়া সিলেট থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা ‘জয়ন্তিকা এক্সপ্রেস’ ট্রেন দুপুরে দিকে অনেকগুলো খালি বগি নিয়ে স্টেশনে প্রবেশ করে।

তবে যাত্রীরা আতঙ্কিত না হওয়ার আহবান জানান রেল কতৃপক্ষ।

স্টেশন মাস্টার বলেন, ‘আতঙ্কিত হওয়ার কিছু নেই। আর যাত্রীরা আতঙ্কিত হচ্ছেনও না। রেল চলাচল যে স্বাভাকি হয়েছে তা অনেকেই এখনো জানেন না। তাই যাত্রীর চাপ কম।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর
Share
Share