বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩১ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
জামাল হত্যা মামলার বাদী ইমরানের বসত বাড়ি, দোকানপাট ও বিভিন্ন স্থাপনায় হরিলোট প্রতিবাদে মানববন্ধন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা সংক্রান্ত বিশেষ মতবিনিময় সভা মাদ্রাসার দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন কলাপাড়া প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

সাভারের আশুলিয়ায় কর্মহীন ও দুস্থ মানুষের আস্থার ঠিকানা হয়ে উঠেছেন শিল্পপতি রাজু আহমেদ ll

প্রতিবেদকের নাম / ৩২১
নিউজ আপঃ বৃহস্পতিবার, ২১ মে, ২০২০, ৬:২১ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক সোহেল রানা, সাভার থেকে:- বৈশ্বিক মহামারী করোনার প্রাদুর্ভাবের কারনে কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে গত দুই মাস ধরে নিয়মিত খাদ্যসামগ্রী বিতরনের মাধ্যমে অসহায় ও ক্ষুধার্ত মানুষের আস্থার ঠিকানা হয়ে উঠেছেন আশুলিয়া থানা শ্রমিকলীগের সহ-সভাপতি, রাজু গ্রুপের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক মোঃ রাজু আহমেদ। প্রতিদিনই বিভিন্ন এলাকা থেকে অসহায়, দুঃস্থ মানুষেরা খাদ্যসামগ্রীর জন্য তার অফিস ও বাসায় ভীড় করেন। সকলকেই তিনি সামাজিক দুরুত্ব বজায় রেখে এক এক করে সারিবদ্ধভাবে তেল, চাল, ডাল, লবন, আলুসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী তুলে দেন। যারা দুরত্বের কারনে বাসায় আসতে না পারেন নিজস্ব লোক দিয়ে রাতের আঁধারে তাদের ঘরে ঘরে খাবার পৌছে দেয়ার পাশাপাশি নগদ অর্থ সহায়তাও দিয়ে থাকেন তিনি। এছাড়া সম্প্রতি ঈদ উপলক্ষে তিনি অসহায় ও দুঃস্থ্য মানুষের হাতে ঈদবস্ত্র তুলে দেয়ার কার্যক্রম হাতে নিয়েছেন।

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ রোধে দেশব্যাপী লকডাউন ঘোষনার কারনে শিল্পাঞ্চল আশুলিয়ার বিভিন্ন ইউনিয়নের শত শত দিনমজুর ও খেটে খাওয়া মানুষেরা কর্মহীন হয়ে পড়েছে। বিপর্যস্ত হয়ে পড়েছে তাদের জীবনযাত্রা। এঅবস্থায় তাদের দুঃখ দুর্দশার কথা চিন্তা করেই মূলত তিনি অসহায় মানুষের পাশে দাড়িয়েছেন জানিয়ে তিনি বলেন, যে ধন সম্পদ মানুষের কোন কল্যানে আসেনা, সেই সম্পদের আমার কোন প্রয়োজন নাই। আমার পাশের বাড়িতে কেউ যদি না খেয়ে থাকে এবং আমি যদি তাদেরকে সহযোগীতা না করি পরকালে আল্লাহর কাছে কি জবাব দিবো। আমার সামান্য সহযোগীতায় যদি অসহায় মানুষের মুখে একটু হাসি ফোটাতে পারি তাহলেই এই উদ্যোগ সার্থক হবে।

আশুলিয়া থানা শ্রমিকলীগের সহ-সভাপতি, রাজু গ্রুপের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক মোঃ রাজু আহমেদ বলেন, আমার দাদা হায়াত আলী মাদবর একজন জমিদার ছিলেন। সেই সুত্র ধরে বংশগতভাবেই আমরা সাধারন মানুষের সুখে-দুঃখে তাদেরকে সবসময় সাহায্য সহযোগীতা করে আসছি। সম্প্রতী বৈশিক মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারনে দেশের কর্মজীবি খেটে খাওয়া মানুষেরা খুব কষ্টে আছে। তাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিত্তশালীদের আহ্বান জানিয়েছে নিন্ম আয়ের মানুষের পাশে দাড়ানোর জন্য।

তিনি আরও বলেন, ব্যবসা বাণিজ্যের পাশাপাশি আমি আশুলিয়া থানা শ্রমিকলীগের রাজনীতির সাথে জড়িত থাকায় আমার নেত্রীর নির্দেশে আশুলিয়াসহ বিভিন্ন এলাকায় খাদ্যসামগ্রী, হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক , পড়নের পোশাকসহ নগদ অর্থসহায়তা দিয়ে যাচ্ছি। এছাড়া প্রতিদিনই রোজাদারদের জন্য সুস্বাদু ও পুষ্টিকর রান্না করা খাবার বিতরন করা হচ্ছে।

প্রচার বিমুখ এই নেতা আরও বলেন, ঈদুল ফিতরকে সামনে রেখে সাধারন মানুষের মধ্যে সেমাই, চিনি, পোলাওয়ের চালসহ নতুন ঈদবস্ত্র প্রদান করা হবে। এছাড়াও দেশে যতদিন করোনা মহামারীর প্রাদুর্ভাব থাকবে ততোদিন আমরা সাধারন মানুষের মাঝে খাদ্যসামগ্রী সহায়তার নিয়মিত কার্যক্রম অব্যাহত রাখবো।

উল্লেখ্য, করোনার প্রাদুর্ভাবের শুরু থেকেই অসহায়-কর্মহীন মানুষের পাশে থেকে তাদেরকে সহায়তা প্রদান করে আসছেন আশুলিয়া থানা শ্রমিকলীগের সহ-সভাপতি, রাজু গ্রুপের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক মোঃ রাজু আহমেদ। তিনি বিভিন্ন সময়ে আশুলিয়া ও সাভারের প্রতিটি এলাকায় সাধারন মানুষের মাঝে ত্রাণ সহায়তা প্রদান, সাবান, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ অব্যাহত রেখেছেন। পবিত্র রমজান মাস উপলক্ষ্যে অসহায় ও দুঃস্থ রোজাদারদের মাঝে ইফতার সামগ্রী বিতরণের পাশাপাশি ঈদবস্ত্র ও খাদ্য সামগ্রী বিতরণ করে রিতিমতো সাধারন মানুষের মাঝে প্রশংসিত হয়েছেন।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর
Share
Share