বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৬ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
জামাল হত্যা মামলার বাদী ইমরানের বসত বাড়ি, দোকানপাট ও বিভিন্ন স্থাপনায় হরিলোট প্রতিবাদে মানববন্ধন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা সংক্রান্ত বিশেষ মতবিনিময় সভা মাদ্রাসার দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন কলাপাড়া প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

যশোরের জেলার বাগআঁচড়ায় দোকানে মেয়াদোত্তীর্ণ কীটনাশক ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

প্রতিবেদকের নাম / ৪৪৩
নিউজ আপঃ বুধবার, ২৩ জানুয়ারী, ২০১৯, ৫:৫৩ পূর্বাহ্ন

মোঃ সাগর হোসেন, বেনাপোল (যশোর) প্রতিনিধি ॥ যশোরের জেলার শার্শা উপজেলার বাগআঁচড়া বাজারে বিভিন্ন কীটনাশক ও বীজের দোকানে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার রাতে শার্শা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মৌসুমী জেরিন কান্তার পরিচালনায় বাগআঁচড়া বাজারের বীজ ও কীটনাশকের দোকানে অভিযান চালানো হয়।
এসময় এস এইচ ট্রেডার্স’র গোডাউন পরিদর্শন করলে দেখা যায় সেখানে অনেক মেয়াদোত্তীর্ণ কীটনাশক ও নিম্ন মানের সার ও বীজ পাওয়া যায়। এস এইচ ট্রেডার্স নামের ব্যবসা প্রতিষ্ঠানকে মেয়াদোত্তীর্ণ সার ও কীটনাশক রাখার দায়ে ২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত । এসব কীটনাশক ও নিম্মমানের বীজ বিক্রি করার ফলে সাধারণ কৃষকরা চরমভাবে আর্থিক ক্ষতিগ্রস্থ হচ্ছে।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা সৌতম কুমার শীল, সহকারী কৃষি কর্মকর্তা বিশ্বজিৎ, বাগআঁচড়া পুলিশ ফাঁড়ির এ এস আই রঞ্জন কুমার মৈত্র, শার্শা থানা এ এস আই রঞ্জু আহম্মেদ।
শার্শা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মৌসুমী জেরিন কান্তা সাংবাদিকদের জানান, আমরা বিভিন্ন দোকান থেকে বীজ ও কীটনাশক জব্দ করে নিয়ে যাচ্ছি। সেগুলো ল্যাব টেস্ট করে পণ্য গুলোর গুণগত মান ঠিক আছে কিনা তা জানার জন্য। এস এইচ ট্রেডার্সে ২০ বোতল মেয়াদোত্তীর্ণ মাল থাকায় স্বত্ত্বাধিকারী শামিম হোসেনকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
এ বিষয়ে এস এইচ ট্রেডাসের স্বত্ত্বাধিকারী শামিম হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন, হ্যাঁ আমার দোকানে মেয়াদোত্তীর্ণ কীটনাশক পাওয়া গেছে। আসলে সার এবং কীটনাশকের দোকানে মেয়াদ উত্তীর্ণ মাল থাকতেই পারে। এটা কোন বিষয় না। এমন কি ২’শ বোতল মেয়াদ উত্তীর্ণ কীটনাশক থাকলেও এটা বড় ধরণের কোন অন্যায় না। কৃষকরা দাবি করে বলেন, এমন ঘটনা যেন আর না ঘটে তার জন্য প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করি।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর
Share
Share