মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:০১ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
বাঘায় সাংবাদিক পরিবারের উপর হামলা,থানায় মামলা ছাত্র আন্দোলনে হত্যা মামলার আসামী কাউন্সিলর সাহেব আলীর শাস্তি চায় এলাকাবাসি মানবিক বাংলাদেশ চায় জামায়াত: ডা. শফিকুর রহমান সাভারে বৈষম্য বিরোধী আন্দোলনের শহীদদের স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত রাজশাহীতে পাসের হার ৮১.২৪, জিপিএ-৫ বেড়ে দ্বিগুণ বিএনপি নেতা হারিছ চৌধুরীর পরিচয় নিশ্চিত করতে লাশ উত্তোলন নবাবগঞ্জে বজ্রপাতে নিহত দুই বিয়াই বৈষম্য বিরোধী আন্দোলনে অংশ নেওয়ায় ছাত্রদল নেতা তাজ খান নাঈমের বাড়িতে হামলা ও লুটপাট বিরামপুরে শহিদ পরিবারের সাথে জামায়াতে ইসলামীর মতবিনিময় সভা অনুষ্ঠিত সনাতন ধর্মালম্বীদের সাথে বিএনপির মতবিনিময় সভা অনুষ্ঠিত নবাবগঞ্জে
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

জাতির দুর্যোগকালে দলীয় ভেদাভেদ ভুলে গিয়ে হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান; আলাল

প্রতিবেদকের নাম / ৩৯৮
নিউজ আপঃ রবিবার, ১৭ মে, ২০২০, ১২:২০ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক সোহেল রানা সাভার থেকে:- বিশ্বব্যাপী তান্ডব চালানো নোবেল করোনা ভাইরাসের প্রভাবে খাদ্য সংকটে ভোগা সমস্যাগ্রস্থদের পাশে দাঁড়াতে সাভার থানা বিএনপির সভাপতি ও বিরুলিয়া ইউনিয়নের সাবেক সফল চেয়ারম্যান মাহমুদুল হাসান আলাল- বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনা ক্রমে সাভারে বিএনপি ও যুবদলসহ সমস্ত অঙ্গ সংগঠন এবং সমাজের বিত্তবানদের অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে খাদ্য সহায়তা দিয়ে সাহায্যর হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানান।

সাংবাদিকদের সাথে আলাপকালে মাহমুদুল হাসান আলাল বলেন, বড় পরিসরে মানুষের সেবা করা কিংবা পাশে থাকার জন্য একটি প্ল্যাটফর্মের প্রয়োজন হয় আর সেই প্ল্যাটফর্মটি মূলত তৈরি হয় রাজনৈতিক কিংবা কোন অরাজনৈতিক সংগঠনের ব্যানারে।
স্বাধীনতার পরবর্তীকালে সৃষ্ট বাংলাদেশ জাতীয়বাদী দল বিএনপির একটি মানবিক রাজনৈতিক সংগঠন অতিথির ধারাবাহিকতায় রাষ্ট্রের বিভিন্ন ক্লান্তিকালে এগিয়ে এসেছেন সেই সংগঠনের নেতৃবৃন্দ। ব্যতিক্রম ঘটেনি পরিস্থিতিতেও। আমাদের সামর্থ্য অনুযায়ী আমরা খাদ্য সামগ্রী বিতরণ করছি। এই করোনার ঠাপায় শুধু গরীব মানুষ নন বরং ধনী-গরীব কেউই রেহাই পাচ্ছে না উল্লেখ করে তিনি স্বাস্থ্যবিধি মেনে চলার জন্যও আহ্বান জানান সাভারবাসীকে । অসহায়দের পাশে দাঁড়ানোর এটাই যথেষ্ট সময় উল্লেখ করে তিনি বলেন এই সময়ে গুরুত্বপূর্ণ কাজের একটি কাজ অসহায় মানুষের পাশে দাঁড়ানো। এক কথায় দিন এনে দিন খায় মানুষের সহায়তায় নিজের সর্বোচ্চটুকু বিলিয়ে দেয়া
এ সময় হালাল করে বিশ্বজুড়ে বিপর্যয়ের সৃষ্টি করা কোভিড -১৯ নভেল করোনা ভাইরাস প্রতিরোধের একমাত্র উল্লেখযোগ্য উপায় সঙ্গনিরোধ অর্থাৎ কোয়ারেন্টাইন নিশ্চিত করা। জনসমাগম এড়িয়ে চলে যতটা সম্ভব একা থাকার পরামর্শ দেন তিনি।
করোনা ভাইরাস মানব সমাজ ও মানবসভ্যতাকে এক অভূতপূর্ব বিপর্যয়ের মুখোমুখি এনে দাঁড়করেছে উল্লেখ করে তিনি বলেন এই প্রাণঘাতী ভাইরাস এত দ্রুত গোটা বিশ্বে ছড়িয়ে পড়েছে যে অতীতে আর ভাইরাসের এমন আগ্ৰাসীরূপ দেখা যায়নি সুতরাং এই ব্যাধি থেকে বাঁচতে হলে পরিস্কার পরিচ্ছন্নতা ও ঘরে থাকার বিকল্প নেই বলেও মন্তব্য করেন তিনি।
সাভার থানা বিএনপি ও সাভার থানা যুবদলের নেতৃবৃন্দের সাথে ইফতারপূর্ব আলোচনায় তিনি এসব কথা বলেন। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাভার থানা যুবদলের সভাপতি গোলাম হোসেন ডালিম,সাভার থানা বিএনপি’র প্রচার ও প্রকাশনা সম্পাদক আরিফ হোসেন, যুবদল নেতাআলমগীর হোসাইন সাভার থানা বিএনপি ও যুবদল সহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর
Share
Share