শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২২ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
জামাল হত্যা মামলার বাদী ইমরানের বসত বাড়ি, দোকানপাট ও বিভিন্ন স্থাপনায় হরিলোট প্রতিবাদে মানববন্ধন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা সংক্রান্ত বিশেষ মতবিনিময় সভা মাদ্রাসার দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন কলাপাড়া প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

কলাপাড়ায় সংখ্যালঘু পরিবারের রেকর্ডীয় সম্পত্তির মধ্যে দিয়ে রাস্তা নির্মাণের অভিযোগ

মো.ফরিদ উদ্দিন বিপু,কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি, / ১৫৮
নিউজ আপঃ মঙ্গলবার, ২৫ জানুয়ারী, ২০২২, ১১:৪৫ পূর্বাহ্ন

পটুয়াখালীর কলাপাড়ায় সংখ্যলঘু এক রাখাইন পরিবারের রেকর্ডীয় জমির মধ্যদিয়ে মাটি খননসহ রাস্তা নির্মান করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভুক্তভোগী তাওয়ান মাতুব্বর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কলাপাড়ায় থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগের ভিত্তিতে জানা যায়, ৭নং জে.এল বাদুরতলী মৌজায় এস.এ ৪নং খতিয়ানে তাওয়ান মাতুব্বরের রেকর্ডীয় ও ওয়ারিশপ্রাপ্ত সম্পত্তির মধ্যে দিয়ে বহুবছর পূর্বে  এলজিইডি কর্তৃপক্ষ আকাবাকা রাস্তা নির্মাণ করে। এবং রাস্তার একপার্শে¦ সরকারি খাল ও অন্য পাশে ওই পরিবারটির  ফসলী জমি রয়েছে।

অভিযোগে তিনি উল্লেখ করেন, গত৪/৫ দিন যাবৎ তিনি বাড়িতে না থাকায় অন্যায় ভাবে তার জমির মধ্যে নতুন করে প্রবেশ করা হয়েছে। এমনকি এলজিইডি অফিসের কর্মকর্তাদের একটা শ্রেনী ভুল বুঝিয়ে বাদুরতলী রুস্তম আলীর বাড়ী থেকে আমজেদ হাওলাদার বাড়ি মসজিদ পর্যন্ত নতুন করে রাস্তা নির্মান করা হচ্ছে এতে রেকর্ডীয় ও ওয়ারিশ প্রাপ্ত জমির মধ্যে ফের প্রবেশ করে কৃষি জমি নস্ট করা হয়েছে । বর্তমানে খননকৃত স্থানে বালু ভরাট করে রাস্তা নির্মাণের জন্য প্রস্ততি চলছে । ফলে নতুন করে তার পরিবারের জমির ক্ষতির হাত থেকে রক্ষায় প্রশাসনের হস্তক্ষেপ চেয়ে লিখিত অভিযোগ দায়ের করেছেন তিনি।

এবিষয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. মোহর আলী জানান, ওইখানে রাস্তা নির্মাণ করা হচ্ছে এটা সঠিক। তবে কারো ক্ষতি করে রাস্তা নির্মান করা হচ্ছে কিনা আমি ঘটনাস্থল পরিদর্শন করে দেখবো। কলাপাড়া থানার ওসি মো.জসিম জানান,অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর
Share
Share