বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০২৪, ০২:৫৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
জামাল হত্যা মামলার বাদী ইমরানের বসত বাড়ি, দোকানপাট ও বিভিন্ন স্থাপনায় হরিলোট প্রতিবাদে মানববন্ধন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা সংক্রান্ত বিশেষ মতবিনিময় সভা মাদ্রাসার দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন কলাপাড়া প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

ঈদে ঘরে ফেরা মানুষের ভীর রাজবাড়ীর দৌলতদিয়ায় অতঃপর মানা হচ্ছে না করোনা সর্তরকতা!

প্রতিবেদকের নাম / ৩২৪
নিউজ আপঃ রবিবার, ১৭ মে, ২০২০, ১০:১৯ পূর্বাহ্ন

আনোয়ারুল ইসলাম(আনোয়ার) রাজবাড়ী জেলা প্রতিনিধিঃ সামনে ঈদ উপলক্ষে রাজধানী ঢাকা থেকে বাড়ি ফিরছে অসংখ্য মানুষ।

এদিকে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট হলো বাংলাদেশের ছোট বড় দক্ষিণ পশ্চিম অঞ্চলের ২১ টি জেলার প্রবেশ দ্বার। এ ঘাট দিয়ে প্রতিদিন অসংখ্য মানুষ পার হয়ে বিভিন্ন জেলায় চলে যায় তাদের গন্তব্য স্থানে।

বর্তমানে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে ৬ টি বিশেষ ফেরি চলাচল করছে। এ ফেরিগুলো জরুরী কাজে ব্যবহার করা হয়। বিশেষ করে গণপরিবহন বন্ধ থাকায় বিভিন্ন ভাবে যাত্রী সাধারণ পাটুরিয়া ঘাটে এসে ফেরি পার হয়ে রাজবাড়ী বা তার আশেপাশে জেলা গুলোতে চলে যায়। এতে করে করোনা ভাইরাস সংক্রমন বেড়ে যেতে পারে, যার পরিস্থিতি হতে পারে অনেক ভয়াবহ। বিশেষ করে রাজবাড়ী জেলা বেশি ঝুকিতে আছে। তবে রাজবাড়ী সদর সহ সব উপজেলা বাজারঘাট অনির্দিষ্ট কালের জন্য ইতিমধ্যে বন্ধ ঘোষণা করা হয়েছ। তরে ঈদ উপলক্ষে বাড়িতে ফেরা যাত্রীগন মানছেন না কোন সামাজিক দুরত্ব,সবাই গাদাগাদি করে ফেরি পার হচ্ছেন এবং অনেকে ব্যক্তিগত গাড়ি ব্যবহার করে বাড়ী ফিরছে।

এতে করে করোনা ঝুঁকি নিয়ে বাড়ি ফিরছেন সবাই। তবে সামাজিক দুরত্ব মানাতে প্রশাসন এর তেমন কোন তৎপরতা দেখা যায় নি ঘাটগুলোতে । আর ফেরিঘাটে জীবানু নাশক স্প্রে করা তেমন চোখে পড়ার মত নয়। এভাবে চলতে থাকলে সারাদেশে করোনা পরিস্থিতিতে অস্বাভাবিক ভাবে বাড়তে পারে। তাই কিছু জনসাধারণ এর সাথে কথা বলে জানা যায়। তারা বলেন সরকারের উচিৎ এখনই কঠোর হওয়া।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর
Share
Share