সোমবার, ২৩ মে ২০২২, ০৫:২৩ অপরাহ্ন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

আজ থেকে আজানের ধ্বনি শোনা যাবে সাভার মডেল মসজিদে

রিমন সোহেল ঢাকা জেলা প্রতিনিধি: / ১২২৩ বার দেখা হয়েছে
নিউজ আপঃ বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১, ১১:৪২ পূর্বাহ্ন

দীর্ঘ ১৮ মাসের কাজ শেষে বৃহস্পতিবার (১০ জুন) সাভারসহ সারাদেশের ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করেছেন বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

এর মধ্যে ঢাকা জেলার সাভার উপজেলার মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রও রয়েছে৷

দৃষ্টিনন্দন এ (বি) ক্যাটাগরির তিনতলা বিশিষ্ট মসজিদটি ঢাকা-আরিচা মহাসড়কে পাশে রাজাখাল ফার্ম এলাকায় কয়েক একর জায়গায় জুড়ে তৈরি করা হয়েছে।

বৃহস্পতিবার (১০ জুন) বেলা ১২টার দিকে সাভার মডেল মসজিদসহ একযোগে ৫০টি মসজিদ ভার্চ্যুয়ালি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুপুর থেকেই এ মসজিদের আজানের ধ্বনি শুনে জোহরের নামাজ আদায় করেছেন ধর্মপ্রাণ মুসলমানেরা।

মডেল মসজিদটির ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স সনি এন্টারপ্রাইজ। প্রতিষ্ঠানটির ঠিকাদার ফারুক হাসান তুহিন সাংবাদিকদের বলেন, মসজিদটির ৯৯ শতাংশ কাজ শেষ। এখন বাজেটের চেয়ে বেশি খরচ হয়ে গেছে। মসজিদের দরজা জানালাও দামি কাঠ দিয়ে বানানো হয়েছে।

মসজিদের ভেতরে বসানো হয়েছে নানান আসবাবপত্র। মসজিদের দেয়াল রাঙানো হয়েছে বিভিন্ন রঙে। বিদ্যুৎ চলে গেলে সেখানে জেনারেটরের ব্যবস্থা করা হয়েছে। সেই সঙ্গে আগুন নির্বাপণেরও ব্যবস্থা করা হয়েছে। বসানো হয়েছে উঁচু মিনারের ওপর মাইক। যাতে অনেক দূর পর্যন্ত মানুষ আজান শুনতে পারেন। এছাড়া মসজিদের ওপরে বসানো হয়েছে বিভিন্ন বড় বড়  গম্বুজ। দূর থেকে যে কোনো মানুষের মন কাড়বে দৃষ্টিনন্দন এ মডেল মসজিদটি। এক নজরে সব পাবেন এ মডেল মসজিদে। একসঙ্গে দের হাজার মুসল্লি নামাজ পড়তে পারবেন।

উদ্বোধন অনুষ্ঠানে সাভার মডেল মসজিদে ছিলেন- দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, ঢাকা জেলা প্রশাসক মো. সহিদুল ইসলাম, ঢাকা জেলার পুলিশ সুপার (এসপি) মারুফ হাসান সরদার, সাভার উপজেলা চেয়ারম্যান মুঞ্জুরুল আলম রাজীব, সাভার পৌরসভা মেয়র আব্দুল গণিসহ অনেকে৷

সাভার উপজেলার মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের তিনতলার প্রতিটি তলায় আলাদা আলাদা অজুখানা রয়েছে। পুরো মসজিদটি শীতাতপ নিয়ন্ত্রিত, সিসি টিভি ক্যামেরার আওতাভুক্ত। এতে রয়েছে দৃষ্টিনন্দন ঝাড়বাতি। এছাড়া নারীদের জন্য রয়েছে আলাদা নামাজের স্থান। আরও আছে প্রতিবন্ধীদের এবাদত খানা, অটিজম কর্নার, খাবারের ব্যবস্থা ও গাড়ি পার্কিংসহ      নানা সুবিধা।


এই বিভাগের আরও খবর....

Google Sponsored Ads

এক ক্লিকে বিভাগের খবর