মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৮:৪৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
রাজশাহীতে জঙ্গি হামলার আশঙ্কা নেই পুজামন্ডপে – রিয়াজ শাহরিয়ার জয়পুরহাটের কালাইয়ে  টেকসইকরণের প্রকল্পে রাস্তার কাজ হচ্ছে নিম্নমানের ইট দিয়ে বাঘায় ১২১ পিস ইয়াবাসহ একজন আটক রাজবাড়ীতে পৌরসভার কাউন্সিলর অস্ত্র ও গুলিসহ আটক বাংলাদেশ রেলওয়েতে অপ্রাপ্তবয়স্ক শিশু স্টাফ নিয়োগ স্কুলছাত্রীকে ধর্ষণের পর গলাকেটে হত্যা: প্রাইভেট শিক্ষকের তিনদিনের রিমান্ড টঙ্গীতে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত পাংশায় পুলিশের অভিযানে আগ্নেয়াস্ত্র সহ আটক ৪ যুবক রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ, আ’লীগের প্রার্থী পেলেন তালগাছ সোনাইমুড়ী থানা পুলিশ কর্তৃক অভিযান পরিচালনা করে ৯০ বোতল ফেন্সিডিল সহ এক মাদক ব্যবসায়ী আটক
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

গণমাধ্যম সপ্তাহ পালনের আহবান কেন্দ্রীয় সদস্য আবুল কালাম আজাদের 

অলটাইম নিউজ ডেক্স / ১৮৯ বার দেখা হয়েছে
নিউজ আপঃ শনিবার, ১ মে, ২০২১, ১:২১ অপরাহ্ন

”চাই সামাজিক দায়বদ্ধতামূলক সাংবাদিকতা”
শ্লোগানে পহেলা মে শনিবার থেকে  শুরু হচ্ছে জাতীয় গণমাধ্যম সপ্তাহ ২০২১। ১-৭ মে সপ্তাহটি এবছর ৫ম বারের মত দেশে অনুষ্ঠিত হচ্ছে।
বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় কমিটির কার্য নির্বাহী সদস্য ও বাংলা ৭১ পত্রিকার বিশেষ প্রতিনিধি আবুল কালাম আজাদ বলেন, কেন্দ্র থেকে জেলা -উপজেলায় অনলাইন/জুম মিটিংয়ের মাধ্যম আলোচনা ও প্রচারাভিযানের আয়োজন রয়েছে।
তিনি আরো বলেন, আমাদের দেশে শিক্ষা সপ্তাহ, কৃষি সপ্তাহ, মৎস্য সপ্তাহ, পুলিশ সপ্তাহ, প্রকৌশলী সপ্তাহ, ফায়ার সপ্তাহসহ রয়েছে অগনিত দিবস।সেইসাথে  সাংবাদিকদের রয়েছে গণমাধ্যম দিবস। সেটি বিশ্বের অধিকাংশ রাষ্ট্রে সরকারী ভাবে পালন করলেও ব্যতিক্রমী বাংলাদেশ।
এজন্যই ৩মে গণমাধ্যম দিবসকে মাঝে রেখে বিগত ৪ বছর ধরে সারাদেশে উদযাপিত হয়ে আসছে। সপ্তাহটি রাষ্ট্রিয় স্বীকৃতির দাবিতে ফিবছর মাননীয় প্রধানমন্ত্রীর নিকট বিএমএসএফসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি পাঠাচ্ছেন সাংবাদিকরা।
তিনি আরও জানান, দেশে চলমান মহামারী করোনা ইস্যুতে অনলাইনে /ভাচু্য়্যালি আলোচনা সভা, ১৪ দফা দাবির প্রচার-প্রচারনার ছাড়া তেমন কোন আনুষ্ঠানিকতা থাকছেনা। মহামারী করোনার প্রকোপের কারনে ঢাকায় ৭মে’র জাতীয় সমাবেশও স্থগিত করা হয়েছে।
সপ্তাহটি উপলক্ষে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের পক্ষ থেকে দেশের সকল মিডিয়া ও সাংবাদিকদের শুভেচ্ছা জানানো হয়েছে। শুক্রবার সন্ধ্যায় রাজবাড়ীতে আলোচনার মধ্যদিয়ে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কার্য নির্বাহী সদস্য আবুল কালাম আজাদ গণমাধ্যম কে দেওয়া বিব্রিতিতে কেন্দ্রীয় সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর এর পক্ষথেকে সপ্তাহটি উদযাপনের জন্য সকলের নিকট আহবান জানিয়েছেন।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর