রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৯:৩০ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
বাঘায় ১২১ পিস ইয়াবাসহ একজন আটক রাজবাড়ীতে পৌরসভার কাউন্সিলর অস্ত্র ও গুলিসহ আটক বাংলাদেশ রেলওয়েতে অপ্রাপ্তবয়স্ক শিশু স্টাফ নিয়োগ স্কুলছাত্রীকে ধর্ষণের পর গলাকেটে হত্যা: প্রাইভেট শিক্ষকের তিনদিনের রিমান্ড টঙ্গীতে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত পাংশায় পুলিশের অভিযানে আগ্নেয়াস্ত্র সহ আটক ৪ যুবক রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ, আ’লীগের প্রার্থী পেলেন তালগাছ সোনাইমুড়ী থানা পুলিশ কর্তৃক অভিযান পরিচালনা করে ৯০ বোতল ফেন্সিডিল সহ এক মাদক ব্যবসায়ী আটক নোয়াখালীর বেগমগঞ্জে র‌্যাবের অভিযানে ৪টি দেশীয় তৈরী অস্ত্র সহ এক চিহ্নিত অস্ত্রধারী সন্ত্রাসী গ্রেফতার নোয়াখালীর মাইজদীতে অষ্টম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের পর গলা কেটে হত্যা
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

নিয়ম বহির্ভূতভাবে মাটি কাটছে মেম্বার ফজলুর ভাই খালেক

আবুল কালাম আজাদ নিজস্ব প্রতিনিধি / ১৬৪ বার দেখা হয়েছে
নিউজ আপঃ মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১, ১১:৫৮ পূর্বাহ্ন

রাজবাড়ীর পাংশা উপজেলার হাবাসপুর ইউনিয়নের চর-আফড়া নামক এলাকা থেকে রাত দিনে সমান ভাবে  বালুর খাদ থেকে মাটি কেটে নিয়ে যাচ্ছে স্থানীয় প্রভাবশালী মেম্বার ফজলুর ভাই খালেক বিশ্বাস। খালেক বিশ্বাসের  মূল হাতিয়ার হিসেবে কাজ করছে পাংশা পানি উন্নয়ন বোর্ডের কার্য সহকারী রতন।
বিষয়টি সম্পর্কে জানতে হাবসপুরের চর-আফড়ায় সরেজমিনে গিয়ে দেখা যায় হাবাসপুর ইউনিয়নের চর-আফড়া চরাঞ্চলে এমন ভাবে মাটি কাটা হচ্ছে যে পানির পানির মৌসুমী হতে পারে ব্যাপক ভাঙ্গন সৃষ্টি। ছাড়াও তিনি অনিয়মতান্ত্রিক ভাবেই ওই এলাকার মাটি বালু কেটে আসছে দীর্ঘদিন ধরে।
এব্যাপারে স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, স্থানীয় প্রভাবশালী চক্র এই মাটি কাটার নেতৃত্ব দেন। তাদের নেতৃত্বের জোরে কর্মীরা দিনের পর দিন অনিয়ম তান্ত্রিক ভাবেই বালু ও মাটি কেটে আসছে।
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক বাসিন্দা জানান, রাত-দিন সমান হবে মাটি কাটার ফলে এলাকার রাস্তাঘাট এর ব্যাপক ক্ষতিসাধন হচ্ছে সেইসাথে ক্ষতি হচ্ছে পরিবেশেরও , এই মাটি অন্যত্র সরাতে ব্যবহার হচ্ছে  ২০-৩০ টি ড্রাম ট্রাক, এখান থেকে প্রতিদিন প্রায় ৫০০ গাড়ি মাটি কাটা হয়।
এছাড়াও উক্ত এলাকার একাধিক স্থানীয় বাসিন্দা অভিযোগ করেছে যে, মাটি কাটায় বাধা দিতে গেলে স্থানীয়দের উপর হুমকি দিচ্ছে প্রভাবশালী চক্র। তবে প্রশাসন এদিকে নজর দিচ্ছেনা এবং কোনো প্রকার ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নিচ্ছেনা।
এব্যাপারে উপজেলা পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী এস এম ইকবাল ও পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী আরিফুল ইসলামের সাথে ফোনে যোগাযোগ করা হলে তারা জানান, বিষয়টি তাদের জানা ছিলনা এধরণের কোনো কাজ হয়ে থাকলে অবশ্যই এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
তবে কার্য সহকারীর মতের সাথে হাসানুল আবেদিন রতনের বক্তব্যের কোন মিল পাওয়া যায়নি।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর