রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১০:২৪ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
বাঘায় ১২১ পিস ইয়াবাসহ একজন আটক রাজবাড়ীতে পৌরসভার কাউন্সিলর অস্ত্র ও গুলিসহ আটক বাংলাদেশ রেলওয়েতে অপ্রাপ্তবয়স্ক শিশু স্টাফ নিয়োগ স্কুলছাত্রীকে ধর্ষণের পর গলাকেটে হত্যা: প্রাইভেট শিক্ষকের তিনদিনের রিমান্ড টঙ্গীতে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত পাংশায় পুলিশের অভিযানে আগ্নেয়াস্ত্র সহ আটক ৪ যুবক রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ, আ’লীগের প্রার্থী পেলেন তালগাছ সোনাইমুড়ী থানা পুলিশ কর্তৃক অভিযান পরিচালনা করে ৯০ বোতল ফেন্সিডিল সহ এক মাদক ব্যবসায়ী আটক নোয়াখালীর বেগমগঞ্জে র‌্যাবের অভিযানে ৪টি দেশীয় তৈরী অস্ত্র সহ এক চিহ্নিত অস্ত্রধারী সন্ত্রাসী গ্রেফতার নোয়াখালীর মাইজদীতে অষ্টম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের পর গলা কেটে হত্যা
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

রাজবাড়ীর বহরপুরে চলছে মাটি বানিজ্য,এলাকাবাসীর দুর্ভোগ

আবুল কালাম আজাদ, নিজস্ব প্রতিনিধি, রাজবাড়ী থেকে / ২৭৬ বার দেখা হয়েছে
নিউজ আপঃ রবিবার, ১৪ মার্চ, ২০২১, ৯:৫৭ পূর্বাহ্ন

রাজাবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বহরপুরের নতুন চড় গ্রামে একশ্রেণীর মাটি খেকোদের অপক্ষমতার জেরে চলছে মাটি বাণিজ্য। যেখানে নিয়ম-নীতি না মেনেই প্রতিনিয়ত চলছে কর্মযোগ্য।
এতে করে নষ্ট হচ্ছে ফসলি জমি ও সরকারী রাস্তাঘাট। আর এই মাটি বহন কারী ড্রাম ট্রাকের কারণে স্থায়িত্ব কমে যাচ্ছে এখানের গ্রামীন সড়গুলোর সেই সাথে প্রচুর ধুলাবালির কারণে এলাকাবাসী চরম দুর্ভগে পড়েছে।
এব্যাপারে এলাকাবাসী জানান, মাটি উত্তোলনের ফলে আশে পাশে থাকা ফসলি জমি ও খামার নষ্ট হচ্ছে। পড়ছে এর প্রভাব। প্রতিনিয়ত মাটির ট্রাক যাতায়াতের ফলে রাস্তায় সৃষ্টি হচ্ছে খানা-খন্দের।  সৃষ্টি হচ্ছে ধুলা-বালির ফলে পরিবেশের বায়ু দূষণ সহ বিভিন্ন স্থাপনা ও বৃক্ষের উপর জমছে ধূলার স্তূও। যার এই সকল কার্যকলাপ চালাচ্ছে তারা ক্ষমতাশালী হওয়াই কেউ তাদেরকে কিছু বলার বা প্রতিবাদ করার সাহস করে উঠতে পারেনা।
এব্যাপারে মাটি উত্তোলনের জমির মালিক বাবু আহম্মেদে সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তার ভাই রাজু আহমেদ বলেন, আমাদের জমি থেকে আমরা মাটি উত্তোলন করছি এতে আপনাদের সমস্যা কি। এছাড়াও তিনি সংবাদ প্রকাশ না করতে ফোনে সংবাদকর্মীদের হুমকি প্রদান করেন।
বহরপুর ইউনিয়ননের চেয়ারম্যান বলেন, আমি আমার  এলাকার ভুক্তভোগী মানুষের কাছ থেকে  শুনেছি মাটি কাটার  বিষয়, তবে যারা মাটি কাটছে তারা প্রভাবশালী হওয়ায় ব্যবস্থা নেওয়া সম্ভব  হচ্ছে না।
বালিয়াকান্দি উপজেলার নির্বাহী কমকর্তা আম্বিয়া সুলতানা বলেন, আমার কাছে লিখিত কোন অভিযোগ আসে না,তবে কেউ লিখত অভিযোগ দিলে যথাযথ ব্যবস্থা নেবো।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর