রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১০:৩০ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
বাঘায় ১২১ পিস ইয়াবাসহ একজন আটক রাজবাড়ীতে পৌরসভার কাউন্সিলর অস্ত্র ও গুলিসহ আটক বাংলাদেশ রেলওয়েতে অপ্রাপ্তবয়স্ক শিশু স্টাফ নিয়োগ স্কুলছাত্রীকে ধর্ষণের পর গলাকেটে হত্যা: প্রাইভেট শিক্ষকের তিনদিনের রিমান্ড টঙ্গীতে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত পাংশায় পুলিশের অভিযানে আগ্নেয়াস্ত্র সহ আটক ৪ যুবক রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ, আ’লীগের প্রার্থী পেলেন তালগাছ সোনাইমুড়ী থানা পুলিশ কর্তৃক অভিযান পরিচালনা করে ৯০ বোতল ফেন্সিডিল সহ এক মাদক ব্যবসায়ী আটক নোয়াখালীর বেগমগঞ্জে র‌্যাবের অভিযানে ৪টি দেশীয় তৈরী অস্ত্র সহ এক চিহ্নিত অস্ত্রধারী সন্ত্রাসী গ্রেফতার নোয়াখালীর মাইজদীতে অষ্টম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের পর গলা কেটে হত্যা
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রোগীর সেবার মান বৃদ্ধি

হাবিল উদ্দিন,বাঘা,রাজশাহী / ১৮৭ বার দেখা হয়েছে
নিউজ আপঃ বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২১, ৩:৩১ অপরাহ্ন

মুজিববর্ষ সফল ও সার্থক করার লক্ষ্যে স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে সেবার মান উন্নয়নে রাজশাহীর বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সকল কর্মকর্তা-কর্মচারীর সচেতনতা বৃদ্ধিসহ নানামূখী উদ্যোগ গ্রহণ করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃমো,আক্তারুজ্জামান।
 তিনি প্রতিদিন হাসপাতালের বাহিরের ও অভ্যন্তরের রোগীদের স্বাস্থ্য সেবার খোঁজ খবর নিচ্ছেন। এছাড়াও তিনি ব্যক্তি উদ্যোগে হাসপাতালে আসা রুগীদের সাথে কথা বলে জানার চেস্টা করেন বাহিরে কোন পরীক্ষার বা টেস্ট করতে কোন চিকিৎসক পাঠাচ্ছেন কি না। যেহেতু বাঘা স্বাস্থ্য কমপ্লেক্সে প্যাথলজিতে প্রায় সকল বিষয়ে সরকারী খুবই কম খরচে পরীক্ষার ও টেস্ট করা হয়। হাসপাতালের অকেজো সরঞ্জাম চালু করার উদ্যোগ ও বিশেষ করে শিশু ও মহিলাদের স্বাস্থ্য সেবার মান উন্নয়নের জন্য পরিকল্পনা গ্রহণের উদ্যোগ নিয়েছেন। ডাক্তার মো,আক্তারুজ্জামান জানান,এই হাসপাতালে অপারেশনের জন্য পরিবেশ ও গাইনী,এনেস্থিসিয়া সহ ডাক্তার নেই।   গরীব-দুখী মানুষসহ অত্র উপজেলাবাসীর প্রয়োজনে হাসপাতালে  অপারেশনের পরিবেশ তৈরীর জন্য, আমি যথাযথ কর্তৃপক্ষে কে জানিয়েছি।
উপজেলা পর্যায়ে হাসপাতালে সকল ব্যবস্থা চালু করলে রাজশাহী মেডিক্যালের রুগীর চাপ কমবে বলে আমি মনে করি।
বাঘা স্বাস্থ্য কমপ্লেক্স প্রতিষ্ঠিত হওয়ার পরে গত কয়েক মাসে জেলার সর্বাধিক পরিমানে(রাজস্ব) টাকা সরকারী কোষাগারে প্রদান করিয়েছি।
কর্মকর্তা ও কর্মচারীদের দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ কার্যক্রম জোড়ালো করেছেন এই কর্মকর্তা ।
 হাসপাতালের পরিবেশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে ও সৌন্দর্য বর্ধনে সকল কর্মকর্তাকে সাথে নিয়ে প্রতি মাসে মতবিনিময় করেন যাহা হাসপাতালের রেজুলেশন খাতায় লিপি বদ্ধ আছে ।
খোঁজখবর নিতে গিয়ে আরও জানতে পাড়া যায়,নামপ্রকাশে অনিচ্ছুক এক কর্মচারী বলেন,ডাক্তার মো,আক্তারুজ্জামান যোগদানের পরে হাসপাতালের সরকারী কোয়াটারে নিয়মবহিঃভূত ভাবে যারা বসবাস করছেন,তাদের কোয়াটার ছেড়ে দেওয়ার জন্য নোটিশ করেছেন।
হাসপাতাল চত্তরে অবস্থিত একটি ছোট পুকুর ও কয়েকটি আমগাছ লিজ না দিয়ে ডাক্তার আক্তারুজ্জামান প্রাকৃতিক ভাবে মাছ ও ফল উৎপাদন করে সকল কর্মকর্তা- কর্মকর্মচারীদের দিয়ে আসছেন।
উল্লেখ্য যে ডাঃ আকতারুজ্জান যোগদানের পূর্বে স্বাস্থ্য কমপ্লেক্সের চত্ত্বরে দালালদের দৌরাত্বে সরগম ছিল।বর্তমানে হাসপাতালের ভিতরে কোম্পানীর রিপেজেন্টিভদের কারনে রোগীদের বিড়ম্বনায় পড়তে হচ্ছে না।তাছাড়া
হাসপাতালে হেড এসিস্ট্যান্ড,ক্যাশিয়ার ও একাউন্টেন্ট এই তিনটি গুরুত্বপূর্ণ পদ শূণ্য থাকায় স্থানীয় ব্যবস্থাপনায় জনস্বার্থে একজন স্বাস্থ্য সহকারী দিয়ে হাসপাতাল পরিচালনা করা হচ্ছে।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর