মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:২৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
রাজশাহীতে জঙ্গি হামলার আশঙ্কা নেই পুজামন্ডপে – রিয়াজ শাহরিয়ার জয়পুরহাটের কালাইয়ে  টেকসইকরণের প্রকল্পে রাস্তার কাজ হচ্ছে নিম্নমানের ইট দিয়ে বাঘায় ১২১ পিস ইয়াবাসহ একজন আটক রাজবাড়ীতে পৌরসভার কাউন্সিলর অস্ত্র ও গুলিসহ আটক বাংলাদেশ রেলওয়েতে অপ্রাপ্তবয়স্ক শিশু স্টাফ নিয়োগ স্কুলছাত্রীকে ধর্ষণের পর গলাকেটে হত্যা: প্রাইভেট শিক্ষকের তিনদিনের রিমান্ড টঙ্গীতে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত পাংশায় পুলিশের অভিযানে আগ্নেয়াস্ত্র সহ আটক ৪ যুবক রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ, আ’লীগের প্রার্থী পেলেন তালগাছ সোনাইমুড়ী থানা পুলিশ কর্তৃক অভিযান পরিচালনা করে ৯০ বোতল ফেন্সিডিল সহ এক মাদক ব্যবসায়ী আটক
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

রাজবাড়ী ও গোয়ালন্দ পৌরসভা নির্বাচন আগামী ১৪ ফেব্রয়ারী শেষ মূহুর্তে প্রচারনায় ব্যাস্ত প্রার্থীরা-জয়ের আশা সব প্রার্থীর।

আবুল কালাম আজাদ নিজস্ব প্রতিনিধি / ৪৬৪ বার দেখা হয়েছে
নিউজ আপঃ বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২১, ১২:২০ অপরাহ্ন

আগামী ১৪ ফেব্রয়ারী রাজবাড়ী পৌরসভা ও গোয়ালন্দ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। রাজবাড়ী পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে ইভিএম এবং গোয়ালন্দ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে ব্যালটে। শেষ মূহুর্তের প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন মেয়র ,কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা প্রার্থীরা।

 

রাজবাড়ী পৌরসভার স্বতন্ত্র প্রার্থী নৌকা প্রার্থীর বিরুদ্ধে ভোট চাওয়ায় বাঁধা ও হুমকি প্রদর্শন করায় অভিযোগ দেওয়া হয়েছে।
রাজবাড়ী ও গোয়ালন্দ পৌরসভা প্রথম শ্রেনীর পৌরসভায় উন্নীত হয়েছে অনেক আগেই। কিন্তু এ দুটি পৌরসভার রাস্তাঘাট, ড্রেনেজ ব্যাবস্থ ও লাইটং সহ পৌরবাসির চাহিদা অনুযায়ী সে ভাবে উন্নয়নের ছোয়া লাগেনি। কোন কোন পৌরসভার ওয়ার্ড গুলোর এমন বেহাল অবস্থা এ রাস্তা গুলো দিয়ে যানবাহন চলাচলের অনুপোযোগী হয়ে পরেছে। বৃষ্টির সময় রাস্তা ও বাজার এলাকা পানিতে সয়লাব হয়ে যায়। অবহেলিত এ রাস্তা গুলোর উন্নয়নের কাজ করতে মেয়র ,কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে দিচ্ছেন নানা ধরনের প্রতিশ্রতি।

নারিকেল গাছ প্রতিকের স্বতন্ত্র মেয়র প্রার্থী আলমগীর শেখ তিতু, তিনি তার সমর্থকদের ভোট চাওয়ায় প্রতিনিয়ত বাঁধা দেওয়া,মারপিট ও হুমকি প্রদর্শন করার অভিযোগ করে থানায় অভিযোগ দায়ের করেছেন নৌকা প্রার্থী মোহাম্মদ আলীর বিরুদ্ধে।সুষ্ঠু নির্বাচন হলে তিনি বিজয়ী হবেন বলে জানান।

নৌকা প্রতিকের প্রার্থী মোহাম্মদ আলী চৌধুরী তিনি বর্তমান মেয়র। মেয়র থাকা কালীন সময়ে শহরের বিভিন্ন ধরনের উন্নয়নের কাজ করছেন। আগামী ১৪ ফেব্রয়ারী নির্বাচনে তার অসমাপ্ত কাজ গুলো সমাপ্ত করতে আরো একবার জনগনের কাছে ভোট চান। জনগন তাকে ভোট দিয়ে নিশ্চিতভাবে তাকে নির্বাচিত করবেন বলে তিনি শতভাগ নিশ্চিত। তবে স্বতন্ত্র পার্থীর অভিযোগ নাকচ করে তিনি বলেন এ অভিযোগ সম্পূর্ণ মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন।

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের ধানের শীষ প্রতিক নিয়ে পৌর নির্বাচনে অংশ গ্রহন করেছেন তোফাজ্জেল হোসেন মিয়া বলেন, নির্বাচন সুষ্ঠু , অবাধ ও নিরপেক্ষ করতে রাজবাড়ী জেলা ও পুলিশ প্রশাসন তাদের সাথে মত বিনিময় সভায় কথা দিয়েছেন। তিনি পৌরসভার বিভিন্ন স্থানে ভোটারদের ও দ্বারে দ্বারে ভোট চাইছেন। ১৪ ফেব্রয়ারী নির্বাচনে তিনি বিজয় হবেন বলে আশা করেন।

গোয়ালন্দ পৌরসভার নৌকা প্রতিকের মেয়র প্রার্থী মোঃ নজরুল ইসলাম মন্ডল, তিনি বলেন এ পৌরসভাটি প্রথম শ্রেনীর হলেও এখানে কোন ধরনের উন্নয়নের ছোয়া লাগেনি। দীর্ঘ ২০ বছর অবহেলিত এ পৌরসভার সব ধরনের উন্নয়নের কাজ তিনি করবেন আগামী ১৪ ফেব্রয়ারী পৌর নির্বাচনে সাধারন ভোটাররা যদি তাকে ভোট দিয়ে নির্বাচিত করেন।

স্বতন্ত্র মেয়র প্রার্থী শেখ নজরুল ইসলাম তিনি জগ প্রতিক নিয়ে নির্বাচনে অংশ গ্রহন করেছেন। তিনি বলেন তার বড় ভাই এ পৌরসভার বর্তমান মেয়র। তার ভাই দীর্ঘ্য ১৯ বছর মেয়র থকার কারনে তাদের উপর জনগনের আস্থা, বিশ্বাস ও নিরাপত্তা জনিত কারনে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে তিনি পৌরসভার মেয়র প্রার্থী হয়েছেন। পৌরবাসির কাছে তার চাওয়া পাওয়ার কিছু নেই। তবে পৌরসভার কিছু কিছু স্থানে রাস্তা ও ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন কাজের ধীরগতি কাটিয়ে গতিশীল করবেন। এবং ভোটের মাঠে ভোটাররা যেন অবাধে ভোট কেন্দ্রগুলোতে ভোট দিতে পারে তা নিশ্চিতে প্রশাসনের কাছে দাবি জানান।
জাতীয় পার্টির লাঙ্গল প্রতিক নিয়ে মোঃ হেলাল মাহমুদ বলেন,ভোটাররা আগামী ১৪ তারিখের নির্বাচনে তাকে বিপুল ভোটের ব্যবধানে জয়ী করবেন। প্রশাসন সার্বক্ষনিক তাদের আইনশৃক্সখলা শান্ত রাখতে কাজ করছে।
সাধারন ভোটাররা বলেন,সৎ যোগ্য ও যারা রাস্তা ঘাট,ড্রেনেজ ব্যবস্থা ও সমাজ উন্নয়নে ভুমিকা রাখবে এবং সৎ যোগ্য ও শিক্ষিত মানুষকে ভোট দিয়ে নির্বাচিত করবেন ভোটাররা।
কাউন্সিলর প্রার্থীরা বলেন,লিয়াকত শিকদার,লিপটন হাসান রিতুল,মুক্তি রানী কর, হাবিব শেখ,আবুল কালাম আজাদ বাবু,পলাশ সহ অন্যান্যরা জানান, তারা তাদের ওয়ার্ডের নানা ধরনের সমস্যার সমাধান করবেন আগামী ১৪ তারিখে নির্বাচনে বিজয়ী হতে পারলে। রাস্তা ,ড্রেনেজ ব্যবস্থার উন্নয়র,লাইটপোস্ট স্থাপন করবেন। বিশেষ করে নারীদের উন্নয়নের নারী সংরক্ষিত কাউন্সিলরর প্রার্থীরা বেশি কাজ করার অঙ্গীকার করেন।
রাজবাড়ী পৌরসভার মোট ভোটার সংখ্যা ৪৫ হাজার ২০ জন, এর মধ্যে পুরুষ ২১,৭৭৩ ও নারী ভোটার রয়েছে ২৩২৪৭ জন। মেয়র প্রার্থী ৪ জন,কাউন্সিলর ৪৯ ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী ১২ জন ভোট কেন্দ্র ১৮টি । ভোট কেন্দ্র গোয়ালন্দ পৌরসভায় মোট ভোটার ১৬হাজার ৫ শত৪৮ জন। এরমধ্যে পুরুষ ৮ হাজার ২শত ৫৪ এবং নারী ভোটার রয়েছে ৮ হাজার ২শত ৯৪ জন। মেয়র প্রার্থী ৩ জন কাউন্সিলর ৩০ ও মহিলা সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী ১১ জন রয়েছে। ৯টি ওয়াডের্র মধ্যে সংরক্ষিত ৩টি ওয়ার্ড রয়েছে। ভোট কেন্দ্র ৯টি এবং ভোট কক্ষ ৪৯টি।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর