রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৯:৪০ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
বাঘায় ১২১ পিস ইয়াবাসহ একজন আটক রাজবাড়ীতে পৌরসভার কাউন্সিলর অস্ত্র ও গুলিসহ আটক বাংলাদেশ রেলওয়েতে অপ্রাপ্তবয়স্ক শিশু স্টাফ নিয়োগ স্কুলছাত্রীকে ধর্ষণের পর গলাকেটে হত্যা: প্রাইভেট শিক্ষকের তিনদিনের রিমান্ড টঙ্গীতে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত পাংশায় পুলিশের অভিযানে আগ্নেয়াস্ত্র সহ আটক ৪ যুবক রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ, আ’লীগের প্রার্থী পেলেন তালগাছ সোনাইমুড়ী থানা পুলিশ কর্তৃক অভিযান পরিচালনা করে ৯০ বোতল ফেন্সিডিল সহ এক মাদক ব্যবসায়ী আটক নোয়াখালীর বেগমগঞ্জে র‌্যাবের অভিযানে ৪টি দেশীয় তৈরী অস্ত্র সহ এক চিহ্নিত অস্ত্রধারী সন্ত্রাসী গ্রেফতার নোয়াখালীর মাইজদীতে অষ্টম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের পর গলা কেটে হত্যা
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

কলাপাড়ায় বছরের প্রথম দিনই বই পেলো শিক্ষার্থীরা

মো.ফরিদ উদ্দিন বিপু,কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি / ১৫৮ বার দেখা হয়েছে
নিউজ আপঃ শুক্রবার, ১ জানুয়ারী, ২০২১, ৬:০৬ অপরাহ্ন

এবার মহামারী করোনা ভাইরাসের কারনে বই উৎসব না হলেও পটুয়াখালীর কলাপাড়ায় বই বিতরন করা হয়েছে। শুক্রবার সকালে উপজেলার প্রতিটি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের নতুন বই তুলে দেয়া হয়েছে। প্রত্যেক শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে সামাজিক দুরত্ব বজায় রেখে প্রতিটি শ্রেনী কক্ষে আলাদা করে বই বিতরন করা হয়। বছরের প্রথম দিনে নতুন বই হাতে পেয়ে স্বস্তি ফিরেছে অভিভাবকদের মাঝে। বইয়ের ঘ্রানে মাতোয়ারা ছিলো শিক্ষার্থীরা। মহামারী করোনার প্রাদুর্ভাব কমলে আবার স্কুলে ফিরবে শিক্ষার্থীরা এই প্রত্যাশা সকলের।

উপজেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ১৭৩ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ১৫ টি বে-সরকারি প্রাথমিক বিদ্যালয়, ১৭ টি কিন্ডারগার্ডেন, ৩৩টি মাধ্যমিক বিদ্যালয় ও ২৭ টি মাদ্রাসার শিক্ষার্থীদের হাতে বই পৌছে দেয়া হবে।

বই হাতে পেয়ে পঞ্চম শ্রেনীর শিক্ষার্থী চাঁনী বলে, নতুন বই হাতে পেয়েছি। আজই পুরান ক্যালেন্ডারে পাতা দিয়ে মলাট দিবো। আর কবিতা ও গল্প দেখব। একই কথা বলেছে শিক্ষার্থী শ্রাবন্তি, তানিয়া, রাসেল, রুদ্রসহ আরো অনেকে।

পৌর শহরের কলাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমুস সাখিব খান কনা বলেন, বছরের প্রথম দিনই বিদ্যালয়ের শিক্ষার্থীর হাতে বই তুলে দেয়া হয়েছে।

কলাপাড়া প্রথমিক শিক্ষা ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল বাশার বলেন, উপজেলার সবকটি স্কুলে শিক্ষার্থীদের মাঝে বই বিতরন করা হয়েছে। ৩৫ হাজার ৪ শ’ ৮২ জন শিক্ষার্থীর মাঝে বছরের প্রথম দিন ৯৩ শতাংশ বই বিতরন করা হয়েছে। বাকী শিক্ষার্থীরা আগামী কাল শনিবার বই হাতে পাবে বলে তিনি জানিয়েছেন।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর