মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৯:৫৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
রাজশাহীতে জঙ্গি হামলার আশঙ্কা নেই পুজামন্ডপে – রিয়াজ শাহরিয়ার জয়পুরহাটের কালাইয়ে  টেকসইকরণের প্রকল্পে রাস্তার কাজ হচ্ছে নিম্নমানের ইট দিয়ে বাঘায় ১২১ পিস ইয়াবাসহ একজন আটক রাজবাড়ীতে পৌরসভার কাউন্সিলর অস্ত্র ও গুলিসহ আটক বাংলাদেশ রেলওয়েতে অপ্রাপ্তবয়স্ক শিশু স্টাফ নিয়োগ স্কুলছাত্রীকে ধর্ষণের পর গলাকেটে হত্যা: প্রাইভেট শিক্ষকের তিনদিনের রিমান্ড টঙ্গীতে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত পাংশায় পুলিশের অভিযানে আগ্নেয়াস্ত্র সহ আটক ৪ যুবক রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ, আ’লীগের প্রার্থী পেলেন তালগাছ সোনাইমুড়ী থানা পুলিশ কর্তৃক অভিযান পরিচালনা করে ৯০ বোতল ফেন্সিডিল সহ এক মাদক ব্যবসায়ী আটক
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

আরও ১৫শ’র বেশি রোহিঙ্গাকে নেয়া হচ্ছে ভাষানচরে

অলটাইস নিউজ ডেক্স / ১৪৭ বার দেখা হয়েছে
নিউজ আপঃ সোমবার, ২৮ ডিসেম্বর, ২০২০, ১:৩২ অপরাহ্ন

দ্বিতীয় দফায় ভাসানচরে স্থানান্তরের উদ্দেশে আরও ১ হাজার ৫শ’র বেশি রোহিঙ্গাকে চট্টগ্রামের ট্রানজিট ক্যাম্পে নেয়া হচ্ছে। র‌্যাব ও পুলিশের কড়া নিরাপত্তায় দুপুরে উখিয়া কলেজ মাঠ থেকে ৩০টি বাসে করে চট্টগ্রামের ট্রানজিট ক্যাম্পের উদ্দেশ্যে যাত্রা করে রোহিঙ্গারা।

এবারের দলটিতে ১ হাজার ৫শ’র বেশি রোহিঙ্গা রয়েছে বলে জানা গেছে। সেখান থেকে মঙ্গলবার ভাসানচরের উদ্দেশ্যে চট্টগ্রাম থেকে রওনা হবেন রোহিঙ্গারা। সোমবার (২৮ ডিসেম্বর) প্রধানমন্ত্রী কার্যালয়ের প্রেস উইংয়ের পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দ্বিতীয় দফায় ৭০০ রোহিঙ্গা স্থানান্তরের পরিকল্পনা থাকলেও, প্রায় ১৫০০ এর বেশি রোহিঙ্গা সরকারি ব্যবস্থাপনায় ইতোমধ্যে স্বেচ্ছায় কক্সবাজার থেকে চট্টগ্রামে রওনা হয়েছে। নৌবাহিনীর জাহাজে করে আগামীকাল তারা চট্টগ্রাম থেকে ভাসানচরের উদ্দ্যেশে যাত্রা করবে।

এর আগে, গেল ৪ঠা ডিসেম্বর কক্সবাজারের বিভিন্ন শিবির থেকে প্রথম ধাপে ১ হাজার ৬শ ৪২ রোহিঙ্গাকে ভাসানচরে স্থানান্তর করা হয়। প্রথম দফায় ভাসানচরে যাওয়া রোহিঙ্গারা এসেছিল টেকনাফ-উখিয়ার বিভিন্ন ক্যাম্প থেকে।

তাদের একদিন আগে বিভিন্ন ক্যাম্প থেকে গাড়িতে করে এনে চট্টগ্রামে শাহিন স্কুলের ট্রানজিট ক্যাম্পে রাখা হয়। দ্বিতীয় দফায়ও একইভাবে নেয়া হবে তাদের।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর