মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:২৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
রাজশাহীতে জঙ্গি হামলার আশঙ্কা নেই পুজামন্ডপে – রিয়াজ শাহরিয়ার জয়পুরহাটের কালাইয়ে  টেকসইকরণের প্রকল্পে রাস্তার কাজ হচ্ছে নিম্নমানের ইট দিয়ে বাঘায় ১২১ পিস ইয়াবাসহ একজন আটক রাজবাড়ীতে পৌরসভার কাউন্সিলর অস্ত্র ও গুলিসহ আটক বাংলাদেশ রেলওয়েতে অপ্রাপ্তবয়স্ক শিশু স্টাফ নিয়োগ স্কুলছাত্রীকে ধর্ষণের পর গলাকেটে হত্যা: প্রাইভেট শিক্ষকের তিনদিনের রিমান্ড টঙ্গীতে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত পাংশায় পুলিশের অভিযানে আগ্নেয়াস্ত্র সহ আটক ৪ যুবক রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ, আ’লীগের প্রার্থী পেলেন তালগাছ সোনাইমুড়ী থানা পুলিশ কর্তৃক অভিযান পরিচালনা করে ৯০ বোতল ফেন্সিডিল সহ এক মাদক ব্যবসায়ী আটক
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

কলাপাড়ায় খ্রিষ্টান ধর্মালম্বীদের বড়দিন উৎসব পালিত

মো.ফরিদ উদ্দিন বিপু,কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি / ২১১ বার দেখা হয়েছে
নিউজ আপঃ শুক্রবার, ২৫ ডিসেম্বর, ২০২০, ১:৫০ অপরাহ্ন

খ্রিস্টান সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব ক্রিসমাস। ২৫শে ডিসেম্বর যিশু খ্রিস্টের জন্মের দিনে এই উৎসবটি পালিত হয়। আজ শুক্রবার পটুয়াখালীর কলাপাড়ায় দিনভর বিপুল উৎসাহ উদ্দীপনা আর ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে খ্রিষ্টান ধর্মালম্বীরা এ উৎসব পালন করেছেন।

সামাজিক দূরত্ব মেনে উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের সদরপুর গ্রামের খ্রিষ্টান পল্লীতে দিনটি উদযাপিত হয়।

বড় দিন উপলক্ষে চার্চ ও গীর্জাগুলো সাজানো হয়েছে নতুন সাজে। মহামারি করোনা থেকে দেশবাসীর মুক্তিসহ অতীতের সকল পাপ মোচনের জন্য যিশুর কাছে প্রার্থনা করেন ভক্তরা।

No description available.

পরে বাইবেল পাঠ এবং যিশু খ্রিষ্টের জীবনী সম্পর্কে আলোচনা শেষে ভক্তদের মাঝে বিভিন্ন রকমের খাবার পরিবেশন করা হয়। এছাড়া একে অপরের শুভেচ্ছা বিনিময়ের করেন খ্রিষ্টান ধর্মালম্বীরা।

খ্রিস্টান সম্প্রদায়ের লোকজন জানান, খ্রিস্টধর্মের প্রবর্তক যিশুখ্রিস্ট এদিনেই বেথলেহেম নগরীতে অলৌকিকভাবে জন্মগ্রহণ করেছিলেন। খ্রিস্টান সম্প্রদায়ের মানুষের বিশ্বাস, যিশুখ্রিস্ট মানুষের রূপ ধরে পৃথিবীতে এসেছিলেন সব পাপ থেকে মুক্তি দিতে। আর মানবিক বন্ধনকে আরও সুদৃঢ় করতে। তার এই আগমনকে স্মরণ করে খ্রিস্টানরা শ্রদ্ধা ভালোবাসায় বিশ্বব্যাপী তাকে স্মরণ করেন ও জাকজমকপূর্ণভাবে দিনটি উদযাপন করেন।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর