রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১০:০১ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
বাঘায় ১২১ পিস ইয়াবাসহ একজন আটক রাজবাড়ীতে পৌরসভার কাউন্সিলর অস্ত্র ও গুলিসহ আটক বাংলাদেশ রেলওয়েতে অপ্রাপ্তবয়স্ক শিশু স্টাফ নিয়োগ স্কুলছাত্রীকে ধর্ষণের পর গলাকেটে হত্যা: প্রাইভেট শিক্ষকের তিনদিনের রিমান্ড টঙ্গীতে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত পাংশায় পুলিশের অভিযানে আগ্নেয়াস্ত্র সহ আটক ৪ যুবক রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ, আ’লীগের প্রার্থী পেলেন তালগাছ সোনাইমুড়ী থানা পুলিশ কর্তৃক অভিযান পরিচালনা করে ৯০ বোতল ফেন্সিডিল সহ এক মাদক ব্যবসায়ী আটক নোয়াখালীর বেগমগঞ্জে র‌্যাবের অভিযানে ৪টি দেশীয় তৈরী অস্ত্র সহ এক চিহ্নিত অস্ত্রধারী সন্ত্রাসী গ্রেফতার নোয়াখালীর মাইজদীতে অষ্টম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের পর গলা কেটে হত্যা
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

নবাবগঞ্জ পদুমহারে বিষ প্রয়োগে করলা ক্ষেত নিধন

প্রতিবেদকের নাম / ৬৪ বার দেখা হয়েছে
নিউজ আপঃ বুধবার, ২৬ আগস্ট, ২০২০, ৬:৩২ পূর্বাহ্ন

আর কে ওসমান আলী দিনাজপুর প্রতিনিধিঃ

দিনাজপুরে নবাবগঞ্জ উপজেলার ৮ নং মাহামুদপুর ইউনিয়নের পদুমহার গ্রামে দুর্বৃত্তরা করলা ক্ষেতে ঘাস মারা বিষ প্রয়োগে ক্ষেতের (২০ শতাংশ) ক্ষেত নিধন করেছে। এ ঘটনায় কৃষকের প্রায় ৫০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

বুধবার (২৬ আগস্ট) ভোরে কে বা কার এ ঘটনা ঘটিয়েছে। এলাকাবাসী জানায়, উপজেলার মাহামুদপুর ইউনিয়নের পদুমহার গ্রামের সফল করলা চাষী মোঃ সাহেব উদ্দিন প্রায় ৫০ হাজার টাকা খরছ করে ২০ শতাংশ জমিতে করলা চাষ করে। কিছুদিনের মধ্যে জমি থেকে করলা তুলে বিক্রি করতে পারত সাহেব উদ্দিন ।
ভোররাতে কে বা কারা ফসলের জমিতে ঘাস মারা বিষ প্রয়োগ করে । ফলে সকাল থেকে সব গাছে নষ্ট হতে শুরু করে। সাহেব উদ্দিন জানান, ‘এত বড় সর্বনাশ কে করল আল্লাহই জানেন। এর আগেও একবার আমি এই জমিতে করলা চাষ করেছিলাম, তখন দুর্বৃত্তরা আমার করলা’র জাংলা কেটে দিয়েছিলো। ভেবেছিলাম এ বছর করলা চাষ করে লাভবান হতে পারবো কিন্তু দুর্বৃত্তরা এ বছরেও ঘাস মারা বিষ প্রয়োগ করে আমার করলা ক্ষেত নষ্ট করে ফেলে। পদুমহার গ্রামের একাধিক কৃষক বলেন, আমাদের গ্রামের সবার জীবন নির্ভর করে কৃষি কাজের উপর। তবে প্রতি বছরে আমাদের একাধিক ফসল নষ্ট করে ফেলে দুর্বৃত্তরা। শত্রুতাবশত কেউ এ ঘটনা ঘটায় বলে আমরা ধারণা করছি। এ পর্যন্ত তাঁদের হিসাব অনুযায়ী দুর্বৃত্তরা ৫০ লাখ টাকার ফসল নষ্ট করে ফেলেছে তাদের । তবে,এই ব্যাপারে থানায় কোনো অভিযোগ দায়ের করেনি পদুমহার গ্রামের কৃষকরা।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর