মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৯:১৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
রাজশাহীতে জঙ্গি হামলার আশঙ্কা নেই পুজামন্ডপে – রিয়াজ শাহরিয়ার জয়পুরহাটের কালাইয়ে  টেকসইকরণের প্রকল্পে রাস্তার কাজ হচ্ছে নিম্নমানের ইট দিয়ে বাঘায় ১২১ পিস ইয়াবাসহ একজন আটক রাজবাড়ীতে পৌরসভার কাউন্সিলর অস্ত্র ও গুলিসহ আটক বাংলাদেশ রেলওয়েতে অপ্রাপ্তবয়স্ক শিশু স্টাফ নিয়োগ স্কুলছাত্রীকে ধর্ষণের পর গলাকেটে হত্যা: প্রাইভেট শিক্ষকের তিনদিনের রিমান্ড টঙ্গীতে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত পাংশায় পুলিশের অভিযানে আগ্নেয়াস্ত্র সহ আটক ৪ যুবক রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ, আ’লীগের প্রার্থী পেলেন তালগাছ সোনাইমুড়ী থানা পুলিশ কর্তৃক অভিযান পরিচালনা করে ৯০ বোতল ফেন্সিডিল সহ এক মাদক ব্যবসায়ী আটক
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

আগামীকাল শনিবার থেকে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু।।

প্রতিবেদকের নাম / ৩১৮ বার দেখা হয়েছে
নিউজ আপঃ শুক্রবার, ৫ জুন, ২০২০, ৪:২৬ অপরাহ্ন

আর কে ওসমান আলী দিনাজপুর প্রতিনিধিঃ স্বাস্থ্যবিধি মেনে ও শারীরিক দূরত্ব নিশ্চিতের মাধ্যমে প্রায় আড়াই মাস বন্ধের পর শনিবার (৬ জুন) সকাল থেকে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে দুদেশের মধ্যে আমদানি-রফতানি চালুর সিদ্ধান্ত নিয়েছেন দুদেশের ব্যবসায়ীরা।

আজ (৫ জুন) শুক্রবার বিকেলে সীমান্তের জিরো পয়েন্ট এলাকায় দু্ই-দেশের ব্যবসায়ী নেতাদের উপস্থিতি এই বৈঠক অনুষ্ঠিত হয়।

এসময় ভারতের কাষ্টমস এক্সপোর্টার সভাপতি আলাউদ্দিন মন্ডল,সাধারন সম্পাদক সঞ্জীব মজুমদার এবং বাংলাদেশের সিএন্ডএফ এজেন্টের সভাপতি কামাল হোসেন রাজ,আমদানি-রপ্তানি গ্রুপের সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান,পৌর মেয়র জামিল হোসেন চলন্ত,এসময় বিজিবির পক্ষে সিপি ক্যাম্প কমান্ডার সুবেদার ইয়াসিন,পানামা পোর্টের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন প্রতাব মল্লিকসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে হিলি সিএন্ডএফ এজেন্টের সভাপতি কামাল হোসেন রাজ জানান,করোনার কারনে দীর্ঘ দুই মাস ধরে এই বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ আছে।করোনার ক্লান্তি সময়ে স্বাস্থ্যবিধিসহ অন্যনো নির্দেশনা মেনে কাল থেকে আমদানি-রপ্তানি শুরু করতে আজকের এই বৈঠক। এছাড়াও প্রতিদিন আমদানি-রপ্তানির জন্য ৪০টি পণ্যবাহী ট্রাক দিতে ভারতীয় ব্যবসায়ীরা সম্মতি দিয়েছে।

এদিকে হিলি পানামা পোর্ট লিংকের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন প্রতাব মল্লিক জানান,স্বাস্থ্যবিধি মেনে আমদানি-রপ্তানি কার্যক্রম চালু করতে পানামার পক্ষ থেকে সবধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়া ভারতীয় ড্রাইভার যাতে পোর্টের বাহিরে যেতে না পারে যেটাকে আমরা কোয়ারেন্টাইন বলি সেটা নিশ্চিত করবো।

আর কে ওসমান আলী দিনাজপুর প্রতিনিধি


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর