রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৯:৫৪ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
বাঘায় ১২১ পিস ইয়াবাসহ একজন আটক রাজবাড়ীতে পৌরসভার কাউন্সিলর অস্ত্র ও গুলিসহ আটক বাংলাদেশ রেলওয়েতে অপ্রাপ্তবয়স্ক শিশু স্টাফ নিয়োগ স্কুলছাত্রীকে ধর্ষণের পর গলাকেটে হত্যা: প্রাইভেট শিক্ষকের তিনদিনের রিমান্ড টঙ্গীতে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত পাংশায় পুলিশের অভিযানে আগ্নেয়াস্ত্র সহ আটক ৪ যুবক রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ, আ’লীগের প্রার্থী পেলেন তালগাছ সোনাইমুড়ী থানা পুলিশ কর্তৃক অভিযান পরিচালনা করে ৯০ বোতল ফেন্সিডিল সহ এক মাদক ব্যবসায়ী আটক নোয়াখালীর বেগমগঞ্জে র‌্যাবের অভিযানে ৪টি দেশীয় তৈরী অস্ত্র সহ এক চিহ্নিত অস্ত্রধারী সন্ত্রাসী গ্রেফতার নোয়াখালীর মাইজদীতে অষ্টম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের পর গলা কেটে হত্যা
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

দেশের সকল চা বাগানে মজুরী ও রেশনসহ ছুটির দাবি-চা শ্রমিক ফেডারেশন

প্রতিবেদকের নাম / ২১৮ বার দেখা হয়েছে
নিউজ আপঃ শুক্রবার, ২৭ মার্চ, ২০২০, ১:০২ অপরাহ্ন

সোনাই ডেক্স: মহামারি করোনাভাইরাসে গোটা দেশ যখন লকডাউনে তখন দেশের ১৬৬ টি চা বাগানে শ্রমিকদের ছুটি নেই। চরম স্বাস্থ্য ঝুঁকি ও আতঙ্কের মধ্যে কাজ করছে প্রায় দেড় লক্ষ শ্রমিক। এই পরিস্থিতি নিরসনে অবিলম্বে সকল চা বাগানে সবেতন ছুটিসহ খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতের দাবী জানিয়েছে বাংলাদেশ চা শ্রমিক ফেডারেশন।

শুক্রবার (২৭ মার্চ) এক প্রেস বিজ্ঞপ্তিতে ‘বাংলাদেশ চা শ্রমিক ফেডারেশন’ এর কেন্দ্রীয় আহ্বায়ক হৃদেশ মুদি বলেন, দেশের এই চরম সংকটময় পরিস্থিতিতে সবাইকে যখন নিজগৃহে নিরাপদে অবস্থান করার কথা বলা হচ্ছে, তখন একই রাষ্ট্রের নাগরিক হয়ে চা শ্রমিকদের জন্য ভিন্ন আইন কিভাবে চালু থাকে? এখনও চা বাগানগুলোতে ছুটি ঘোষনা না করে কার্যত চা শ্রমিকদের এক চরম বিপর্যয়ের দিকে ঠেলে দেয়া হচ্ছে। চা বাগানগুলোতে কয়েকদিন আগেও দর্শনার্থী সমাগম, মানুষের মধ্যে অসচেতনতা এবং সর্বোপরি স্বাস্থ্য সেবার অপ্রতুলতার কারণে এই সেক্টরে সংক্রমনের ঝুঁকি সবচেয়ে বেশি। অথচ মালিকপক্ষের একচেটিয়া মুনাফার স্বার্থে এই জাতীয় দুর্যোগের সময়েও চা বাগানকে ছুটির আওতায় আনা হয়নি। যার পরিণাম ভয়াবহ হতে পারে।

প্রেস বিজ্ঞপ্তিতে, অবিলম্বে দেশের সকল চা বাগানে মজুরী ও রেশনসহ ছুটি ঘোষনা ও শ্রমিকদের খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষায় কার্যকর পদক্ষেপ  গ্রহণের দাবি জানানো হয়।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর