মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৯:৫৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
রাজশাহীতে জঙ্গি হামলার আশঙ্কা নেই পুজামন্ডপে – রিয়াজ শাহরিয়ার জয়পুরহাটের কালাইয়ে  টেকসইকরণের প্রকল্পে রাস্তার কাজ হচ্ছে নিম্নমানের ইট দিয়ে বাঘায় ১২১ পিস ইয়াবাসহ একজন আটক রাজবাড়ীতে পৌরসভার কাউন্সিলর অস্ত্র ও গুলিসহ আটক বাংলাদেশ রেলওয়েতে অপ্রাপ্তবয়স্ক শিশু স্টাফ নিয়োগ স্কুলছাত্রীকে ধর্ষণের পর গলাকেটে হত্যা: প্রাইভেট শিক্ষকের তিনদিনের রিমান্ড টঙ্গীতে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত পাংশায় পুলিশের অভিযানে আগ্নেয়াস্ত্র সহ আটক ৪ যুবক রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ, আ’লীগের প্রার্থী পেলেন তালগাছ সোনাইমুড়ী থানা পুলিশ কর্তৃক অভিযান পরিচালনা করে ৯০ বোতল ফেন্সিডিল সহ এক মাদক ব্যবসায়ী আটক
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

হবিগঞ্জে রামকৃষ্ণ মিশনে কুমারী পূজায় হাজারো মানুষের ঢল

প্রতিবেদকের নাম / ৩৫৬ বার দেখা হয়েছে
নিউজ আপঃ রবিবার, ৬ অক্টোবর, ২০১৯, ১:২৫ অপরাহ্ন

হবিগঞ্জ প্রতিনিধি : ধর্মীয় ভাবগাম্ভীর্য ও ব্যপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে কুমারী পূজা অনুষ্ঠিত হয়েছে। দুর্গাপূজার অংশ হিসাবে রবিবার সকাল ১০টায় হবিগঞ্জ রামকৃষ্ণ মিশন ও আশ্রমে কুমারী পূজা শুরু হয়।

এবার রামকৃষ্ণ মিশনে কুমারী রূপে পুজিত হয়েছেন শহরের যশোর পুরাতন মুন্সেফী কোয়ার্টারের সুমেন্দ নাথ মল্লিক এর ৭ বছরের শিশু সৌমি মল্লিক।

পূজা চলাকালে চারদিক মুখরিত হয় শঙ্খ, উলুধ্বনি আর কুমারী মায়ের স্তব-স্তুতিতে। যোগিনীতন্ত্র, দেবীপুরাণ, স্তোত্র, কবচ, সহস্ত্রনা প্রভৃতি ধর্মীয় গ্রন্থের বিধান অনুসারে পুরোহিতগণ কুমারী মায়ের পূজা করেন।

পূজা দেখতে হবিগঞ্জ জেলা ছাড়াও পার্শ্ববর্তী ব্রাহ্মণবাড়িয়া, কিশোরগঞ্জ, মৌলভীবাজার, সুনামগঞ্জসহ বিভিন্ন স্থান থেকে হাজারো পূণ্যার্থী সমবেত হইয়েছিলেন। পূণ্যার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠে রামকৃষ্ণ মিশন এলাকা। শুধু হিন্দু ধর্মাবলম্বী ভক্তরাই নন, পূজায় মুসলমানসহ অন্যান্য ধর্মের লোকজনেরও সমাগম ঘটে।

কুমারী পূজা দেখতে দর্শনার্থীদের ভিড়ে হিমশিম খেতে দেখা গেছে আয়োজকদের। কুমারী পূজাকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে বিপুল সংখ্যক পুলিশের পাশাপাশি স্বেচ্ছাসেবীরা কঠোর পরিশ্রম করেন। ওই এলাকাকে যানজট মুক্ত রাখতেও নেয়া হয় বিশেষ ব্যবস্থা। এছাড়াও একটি মেডিকেল টিম বসানো হয়।

কুমারী পুজার নির্বিঘ্ন আয়োজনে শহরে নিরাপত্তা জোরদার করেছে পুলিশ প্রশাসন। রামকৃষ্ণ মিশনের পুরো এলাকাসহ বিভিন্ন মন্ডপ নিয়ে আসা হয় ক্লোজ-সার্কিট ক্যামেরার আওতায়।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর