রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১০:২৬ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
বাঘায় ১২১ পিস ইয়াবাসহ একজন আটক রাজবাড়ীতে পৌরসভার কাউন্সিলর অস্ত্র ও গুলিসহ আটক বাংলাদেশ রেলওয়েতে অপ্রাপ্তবয়স্ক শিশু স্টাফ নিয়োগ স্কুলছাত্রীকে ধর্ষণের পর গলাকেটে হত্যা: প্রাইভেট শিক্ষকের তিনদিনের রিমান্ড টঙ্গীতে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত পাংশায় পুলিশের অভিযানে আগ্নেয়াস্ত্র সহ আটক ৪ যুবক রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ, আ’লীগের প্রার্থী পেলেন তালগাছ সোনাইমুড়ী থানা পুলিশ কর্তৃক অভিযান পরিচালনা করে ৯০ বোতল ফেন্সিডিল সহ এক মাদক ব্যবসায়ী আটক নোয়াখালীর বেগমগঞ্জে র‌্যাবের অভিযানে ৪টি দেশীয় তৈরী অস্ত্র সহ এক চিহ্নিত অস্ত্রধারী সন্ত্রাসী গ্রেফতার নোয়াখালীর মাইজদীতে অষ্টম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের পর গলা কেটে হত্যা
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

ইন্দোনেশিয়ায় দুই শতাধিক অবৈধ ‘বাংলাদেশি’ আটক

প্রতিবেদকের নাম / ৩২০ বার দেখা হয়েছে
নিউজ আপঃ বৃহস্পতিবার, ৭ ফেব্রুয়ারী, ২০১৯, ৮:১৭ পূর্বাহ্ন

ইন্দোনেশিয়ার সুমাত্রা দীপের মেদান শহরে অবৈধভাবে অনুপ্রবেশ এবং বসবাসের অভিযোগে অন্তত দুই শতাধিক বাংলাদেশি নাগরিককে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। ঘটনায় আটককৃতরা সকলেই বর্তমানে প্রাদেশিক পুলিশের হেফাজতে আছেন।

মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) স্থানীয় সময় রাতে তাদের আটক করা হয় বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম জাগরণ।

প্রতিবেদনে বলা হয়, আটককৃত ২০০ বাংলাদেশি দীর্ঘদিন যাবত স্থানীয় মেদান শহরের একটি দুইতলা বিশিষ্ট বাড়িতে বাস করছিলেন। তাদের প্রতিবেশীদের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে ঘটনার দিন রাতে পুলিশ সেই বাড়িটিতে অভিযান পরিচালনা করে। মূলত সেখান থেকেই এতো সংখ্যক বাংলাদেশিকে একসঙ্গে আটক করা হয়।

পুলিশ কর্মকর্তাদের বরাতে সংবাদমাধ্যমটি জানায়, আটক হওয়া ব্যক্তিদের বেশিরভাগেরই বয়স ২০ বছরের কম। তবে তারা আদৌ প্রকৃত বাংলাদেশি নাকি রোহিঙ্গা সেই বিষয়টি এখনো নিশ্চিত হওয়া যায়নি।

ইন্দোনেশিয়ার কর্মকর্তারা জানান, বিভিন্ন সময় বাংলাদেশ থেকে আগত এসব ব্যক্তিরা কয়েক বেশ মাস যাবত অবৈধভাবে সেই বাড়িটিতে বসবাস করছিলেন। এই লোকেরা বাংলাদেশ থেকে নৌকা দিয়ে সুমাত্রা দীপে এসেছিল। তাদের কাছে কোনো পরিচয়পত্র নেই।

উল্লেখ্য, আশ্রয় এবং কাজের সন্ধানে অবৈধ পথে মালয়েশিয়া যেতে চাচ্ছিল সেই সব অবৈধ অনুপ্রবেশকারী। তবে সরাসরি দেশটিতে প্রবেশের কোনো প্রক্রিয়া না থাকায় তারা এসে ইন্দোনেশিয়াতে সাময়িক অবস্থান গ্রহণ করছিল বলে ধারণা দীপটির পুলিশ কর্মকর্তাদের।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর