বৃহস্পতিবার, ৩০ মার্চ ২০২৩, ০৮:০৪ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
পাংশায় ভর্তুকি মূল্যে পণ্য বিক্রি শুরু নোয়াখালীর কবিরহাট উপজেলায় পারিবারিক কলহের জেরে এক ‍যুবকের আত্মহত্যা নোয়াখালীতে মাদ্রাসা ছাত্রের রহস্য জনক মৃত্যু রাজবাড়ী জেলা আওয়ামীলীগের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত পাংশায় যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতিরোধে স্বাধীনতার চেতনা চর্চার দাবিসহ জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নতুনধারার পাংশায় গলায় ওড়না পেঁচিয়ে নবম শ্রেণির ছাত্রীর আত্মহত্যা স্বাধীনতা দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সংবর্ধনায় বঙ্গভবনে প্রধানমন্ত্রীর যোগদান প্রতিবেশীর বাড়িতে ইফতার দিয়ে বাড়ি ফেরার পথে সড়কে মৃত্যু ফসলের সাথে শত্রুতা কৃষকের শসা, করলা, টমেটো’র গাছ কেটে ও ঘাষ মারা ঔষুধ দিয়ে নিধন করেছে প্রতিপক্ষ
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

শীতে রূপচর্চায় গুড়ের জাদু আপনাকে অবাক করবে

প্রতিবেদকের নাম / ৩৭৪
নিউজ আপঃ বৃহস্পতিবার, ৩১ জানুয়ারী, ২০১৯, ১:৪৯ অপরাহ্ন

সোনাই নিউজ ডেস্ক: বাঙালির সাধারণত শেষ পাতে মিষ্টি ছাড়া চলে না। তার উপর আবার যদি হয় শীতকাল। তবে তো আর কথাই নেই। রুটির পর শেষ পাতে গুড় ছাড়া ভোজনরসিকরা কিছু ভাবতেই পারেন না। শীতের আমেজে তাড়িয়ে তাড়িয়ে গুড়ের স্বাদ উপভোগ করেন তাঁরা। গুড় খেয়ে শুধু যে মন ভরছে তা নয়।

গুড় খেলে আরও বেশি আকর্ষণীয়ও হয়ে উঠতে পারেন আপনি। তাই শীতের মরশুমে আরও মোহময়ী হয়ে ওঠার জন্য রোজ শেষ পাতে থাক গুড়। একটানা কয়েকদিন গুড় খাওয়ার পর নিজেই তফাত্‍টা বুঝতে পারবেন।

আপনি কি ব্রণর সমস্যায় জেরবার? বিভিন্ন কোম্পানির নানা ক্রিম মেখে কি আপনি বিরক্ত হয়ে গিয়েছেন? আপনার এই সমস্যা সমাধানে ব্রহ্মাস্ত্র হতে পারে গুড়। প্রতিদিন অল্প একটুখানি গুড় খেলেই আপনার ত্বকের হারানো জেল্লা ফিরে পেতে পারেন। শুধু তাই নয় মিটতে পারে ব্রণর সমস্যাও। এছাড়াও মুখে থাকা নানা দাগও পরিষ্কার হওয়ার অব্যর্থ দাওয়াই গুড়।

ঘুম থেকে উঠে আয়নার সামনে দাঁড়িয়ে কি আপনার মনে হয় বুড়িয়ে যাচ্ছেন? এই ভেবে আর কত সময় নষ্ট করবেন? সামান্য উপায়েই শেষ হতে পারে আপনার আক্ষেপের দিন। এবার থেকে রোজ একটু করে গুড় খাওয়া শুরু করুন। দিনকয়েকের মধ্যেই দেখতে পাবেন জাদু। দেখবেন গুড় খেয়েই ত্বকের বয়স কমে যাবে অনেকটাই। ফিরে পাবেন হারিয়ে যাওয়া ত্বকের জেল্লা।

চুল পরার সমস্যায় কি বিরক্ত হয়ে গিয়েছেন? তবে আপনার জন্য অব্যর্থ দাওয়াই হতে পারে গুড়। একটি পাত্রে মুলতানি মাটি নিন। তাতে দু’চামচ গুড় দিন। সামান্য মধুও দিতে পারেন। এবার সামান্য জল দিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। প্রতিদিন নিয়ম করে এই মিশ্রণটি চুলে লাগান। দশ মিনিট রেখে জল দিয়ে ধুয়ে ফেলুন। দেখবেন দিনকয়েকের মধ্যেই সমস্যা থেকে মুক্তি পাবেন আপনি।

ত্বকের দাগছোপ দূর করার জন্য গুড়ের চেয়ে আর বেশি উপকারী বোধহয় কিছু হতেই পারে না। একটি পাত্রে টমেটোর রস নিন। তাতে এক চামচ গুড় দিন। কয়েক ফোঁটা পাতিলেবুর রস মেশান তাতে। এবার ওই মিশ্রণটি মুখে মাখুন। ১৫ মিনিট এই মিশ্রণটি গালে লাগান। এরপর জল দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহখানেক এই মিশ্রণটি ব্যবহারের পর তফাত্‍ নিজে চোখেই দেখতে পাবেন আপনি।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর