বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৪:৩৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
সরেরহাট কল্যানী শিশু সদনে অনিয়ম দূর্নীতির তথ্য প্রকাশ করায় দৈনিক ‘নাগরিক ভাবনা’র বিরুদ্ধে অভিযোগ পাংশায় বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ট্রাক চালক নিহত বৃদ্ধা মহিলার অভিযোগের পরিপ্রেক্ষিতে নোটিশ জারি আশুলিয়ার জামগড়া এলাকায় ঝগড়া থামাতে গিয়ে স্ব-পরিবারে হামলার শিকার পাংশায় গুরুত্বপূর্ণ সড়কে শিক্ষার্থী ও পথচারীদের দুর্ভোগ ইউএনও আম্বিয়া সুলতানা অসহায় বৃদ্ধাকে বুকে জড়িয়ে ধরলেন, রাসিকের ১৩, ১৪ ও ১৯ নং ওয়ার্ড তারুণ্যের ছোঁয়ায় উজ্জীবিত এস এল এ মানবাধিকার সংস্থার ঈদ পুনর্মিলনী ২০২২ বাড়িয়াকান্দির বহরপুরে আগুনে পুড়ে কোটি টাকার সম্পদ ধ্বংস। সরাসরি ভোটে কাদিরপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

চুনারু ঘাটে বিশ্ব কুষ্ঠ দিবস পালিত

প্রতিবেদকের নাম / ২৬১ বার দেখা হয়েছে
নিউজ আপঃ রবিবার, ২৭ জানুয়ারী, ২০১৯, ১:০২ অপরাহ্ন

চুনারু ঘাট প্রতিনিধি।। হবিগঞ্জের চুনারু ঘাট উপজেলার চান্দপুর চা বাগানে ২৭ জানুয়ারী রবিবার সকালে বিশ্ব কুষ্ঠ দিবস উপলক্ষে হীড বাংলাদেশের উদ্যোগে আলোচনা সভা ও রেলী অনুষ্টিত হয়েছে। এবারের প্রতিপাদ্য ছিল “বৈষম্য অপবাদ আর কুসংস্কার কুষ্ঠরোগের প্রতি না থাকুক আর”।

রতিশ দেবের পরিচালনায়,আলোচনা সভায় সভাপতিত্ব করেন ডাঃ রেজাউল করিম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাংবাদিক বিপ্লব আচার্য্য সুজন, প্রধান শিক্ষক শামসুন্নাহার,ইউ/পি সদস্য নিপেন পাল,শিক্ষক কবিতা গোস্বামী, নাজমাখানম, পারভিন আক্তার, দিপেন ওরাং, হাসপাতাল সহকারী প্রভাতী আচার্য্য, কুষ্ঠ কর্মী সনা রবিদাস।বক্তাগন বলেন,প্রথমে ত্বকে লালচে বা তামাটে দাগ দেখা দেয় এবং ঐ স্থান অনুভ’তি হীন হয়ে পড়ে। পরে ধীরে ধীরে পচন ধরে। কুষ্ট রোগ অভিশাপের ফল নয়,এটা জীবানু গঠিত রোগ, সঠিক চিকিৎসায় রোগী সর্ম্পূণ সুস্থ ও স্বাভাবিক জীবন যাপন করতে পারে।বর্তমানে বাংলাদেশ সরকার ও হীড বাংলাদেশ যৌথ উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ বিতরণ করে যাচ্ছে। জানুয়ারী মাসে শেষ রবিবারে সারা বিশ্বে এ দিবসটি পালন করা হয়। কুসংস্কার ও সচেতনতা বাড়াতে সবার প্রতি আহবান জানানো হয়। উপস্থিত ও রেলীতে অংশ গ্রহন করেন, চা বাগান নেতৃবৃন্দ সহ উপকার ভোগী সদস্য গন।পরে আপ্যায়নের মাধ্যমে অনুষ্টানের সমাপ্তি ঘটে।


এই বিভাগের আরও খবর....

Google Sponsored Ads

এক ক্লিকে বিভাগের খবর