শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৭:২৯ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
সরেরহাট কল্যানী শিশু সদনে অনিয়ম দূর্নীতির তথ্য প্রকাশ করায় দৈনিক ‘নাগরিক ভাবনা’র বিরুদ্ধে অভিযোগ পাংশায় বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ট্রাক চালক নিহত বৃদ্ধা মহিলার অভিযোগের পরিপ্রেক্ষিতে নোটিশ জারি আশুলিয়ার জামগড়া এলাকায় ঝগড়া থামাতে গিয়ে স্ব-পরিবারে হামলার শিকার পাংশায় গুরুত্বপূর্ণ সড়কে শিক্ষার্থী ও পথচারীদের দুর্ভোগ ইউএনও আম্বিয়া সুলতানা অসহায় বৃদ্ধাকে বুকে জড়িয়ে ধরলেন, রাসিকের ১৩, ১৪ ও ১৯ নং ওয়ার্ড তারুণ্যের ছোঁয়ায় উজ্জীবিত এস এল এ মানবাধিকার সংস্থার ঈদ পুনর্মিলনী ২০২২ বাড়িয়াকান্দির বহরপুরে আগুনে পুড়ে কোটি টাকার সম্পদ ধ্বংস। সরাসরি ভোটে কাদিরপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

বাঘা উপজেলা এডভোকেসী ও পরিকল্পনা সভা

বাঘা (রাজশাহী) প্রতিনিধি : / ২৯ বার দেখা হয়েছে
নিউজ আপঃ বুধবার, ৮ জুন, ২০২২, ১:২৭ অপরাহ্ন

রাজশাহীর বাঘায় জাতীয় ভিটামিন এ-প্লাস ক্যাম্পেইন বিষয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার(৮-জুন)সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সকাল ১০ টায় স্বাস্থ্য কমপ্লেক্রের প্রধান কর্মকর্তা ডাক্তার আসাদুজ্জামান আসাদ এর সভাপতিতে এ সভা অনুষ্ঠিত হয়। এ সময় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও রাজশাহী জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এ্যাডঃ লায়েব উদ্দিন লাভলু। এ ছাড়াও বিশেষ অতিথি হিসাবে বক্তব্য উপস্থাপন করেন বাঘা উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ডাক্তার প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি ও বাঘা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনজারুল ইসলাম, বাজুবাঘা ইউপি চেয়ারম্যান ফিরোজ আহাম্মেদ রঞ্জু, টিকাদান কর্মসূচীর পরিচালক জালাল উদ্দিন।আরও উপস্থিত ছিলেন, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, শিক্ষক, ইমাম ও সুধীজন।

সভায় ভিটামিন এ-প্লাস সম্পর্কে বক্তারা বলেন, ভিটামিন এ-শুধুমাত্র অপুষ্টিজনিত অন্ধত্ব থেকেই শিশুদের রক্ষা করে না, ভিটামিন এ-শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি এবং ডায়রিয়ার ব্যাপ্তিকাল ও জটিলতা কমায় এবং গর্ভবতী-মা সহ শিশু মৃত্যুর ঝুঁকি কমায়। এ ছাড়াও স্বাস্থ্য সু-রক্ষার জন্য এটি অত্যান্ত গুরুত্বশীল বলে মন্তব্য করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বাংলাদেশে ভিটামিন এ-এর অভাবজনিত সমস্যা প্রতিরোধে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীনে জাতীয় পুষ্টি সেবা, জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান বছরের দুইবার অর্থাৎ ছয় মাস অন্তর-অন্তর জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন করে থাকেন। এ দিক থেকে বাঘায় ভিটামিন এ-প্লাস ক্যাম্পেইন এর জন্য ১৪৫ টি কেন্দ্র স্থাপন করা হয়েছে। আগামি ১২ জুন থেকে ১৫ জুন পর্যন্ত এ সেবা অব্যাহত থাকবে।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর