মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৪:৫৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
সরেরহাট কল্যানী শিশু সদনে অনিয়ম দূর্নীতির তথ্য প্রকাশ করায় দৈনিক ‘নাগরিক ভাবনা’র বিরুদ্ধে অভিযোগ পাংশায় বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ট্রাক চালক নিহত বৃদ্ধা মহিলার অভিযোগের পরিপ্রেক্ষিতে নোটিশ জারি আশুলিয়ার জামগড়া এলাকায় ঝগড়া থামাতে গিয়ে স্ব-পরিবারে হামলার শিকার পাংশায় গুরুত্বপূর্ণ সড়কে শিক্ষার্থী ও পথচারীদের দুর্ভোগ ইউএনও আম্বিয়া সুলতানা অসহায় বৃদ্ধাকে বুকে জড়িয়ে ধরলেন, রাসিকের ১৩, ১৪ ও ১৯ নং ওয়ার্ড তারুণ্যের ছোঁয়ায় উজ্জীবিত এস এল এ মানবাধিকার সংস্থার ঈদ পুনর্মিলনী ২০২২ বাড়িয়াকান্দির বহরপুরে আগুনে পুড়ে কোটি টাকার সম্পদ ধ্বংস। সরাসরি ভোটে কাদিরপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

পদ্মায় জেলের জালে ২৬ কেজি ওজনের বাগাড় মাছ ধরা পড়েছে

এ কে আজাদ  রাজবাড়ী / ৩০ বার দেখা হয়েছে
নিউজ আপঃ মঙ্গলবার, ৩১ মে, ২০২২, ৪:৫৭ অপরাহ্ন

দেশের অন্যতম নৌরুট রাজবাড়ী দৌলতদিয়া প্রান্তে পদ্মা নদীতে অসেল হালদারের জালে  ২৬ কেজি ওজনের একটি বাগাড় মাছ ধরা পড়েছে। মাছটি প্রতি কেজি ১ হাজার ২শত টাকা দরে বিক্রি করা হয়।

মঙ্গলবার (৩১ মে) ভোরে পদ্মা নদীর ৭নং ফেরি ঘাটের অদূরে জেলের জালে মাছটি ধরা পড়ে।

এর আগে  প্রতিদিনের মতো পদ্মা নদীতে জেলে অসেল ও তার সহযোগীরা মাছ ধরতে যান। ভোরে জাল তুলতেই দেখতে পান বিশাল আকৃতির একটি বাগাড় মাছ ধরা পড়েছে।

পরে সকাল ৭টার দিকে মাছটি বিক্রির জন্য দৌলতদিয়া ৬নং ফেরিঘাটে আনেন। উন্মুক্ত নিলামের মাধ্যমে স্থানীয় মৎস্য ব্যবসায়ী চান্দু মোল্লা এক হাজার ২শ’ টাকা কেজি দরে ৩১ হাজার ২শ’ টাকা দিয়ে মাছটি কিনে নেন। মাছটি আরও বেশি দামে বিক্রির জন্য বিভিন্ন জায়গায় চান্দু মোবাইল ফোনে যোগাযোগ করছেন।

মৎস্য ব্যবসায়ী চান্দু মোল্লা বলেন, ‘সকালে আমি খবর পাই যে পদ্মায় একটি বড় সাইজের বাগাড় মাছ ধরা পড়েছে। অসেল হালদারের জালে মাছটি ধরা পড়ার পরে দ্রুত গিয়ে মাছটি কিনে নিই। এখন মাছটি প্রতি কেজি এক হাজার ৩শ’ টাকায় বিক্রি করার জন্য বিভিন্ন জায়গায় যোগাযোগ করছি।

তিনি আরও জানান,  বর্তমান পদ্মা নদীতে পানি কমে যাওয়ায় জেলেদের জালে খুব বেশি মাছ ধরা পড়ছে না।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর