রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ১২:১৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
সরেরহাট কল্যানী শিশু সদনে অনিয়ম দূর্নীতির তথ্য প্রকাশ করায় দৈনিক ‘নাগরিক ভাবনা’র বিরুদ্ধে অভিযোগ পাংশায় বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ট্রাক চালক নিহত বৃদ্ধা মহিলার অভিযোগের পরিপ্রেক্ষিতে নোটিশ জারি আশুলিয়ার জামগড়া এলাকায় ঝগড়া থামাতে গিয়ে স্ব-পরিবারে হামলার শিকার পাংশায় গুরুত্বপূর্ণ সড়কে শিক্ষার্থী ও পথচারীদের দুর্ভোগ ইউএনও আম্বিয়া সুলতানা অসহায় বৃদ্ধাকে বুকে জড়িয়ে ধরলেন, রাসিকের ১৩, ১৪ ও ১৯ নং ওয়ার্ড তারুণ্যের ছোঁয়ায় উজ্জীবিত এস এল এ মানবাধিকার সংস্থার ঈদ পুনর্মিলনী ২০২২ বাড়িয়াকান্দির বহরপুরে আগুনে পুড়ে কোটি টাকার সম্পদ ধ্বংস। সরাসরি ভোটে কাদিরপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

কুড়িগ্রামে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ বিষয়ক অবহিতকরণ কর্মশালা

কুড়িগ্রাম প্রতিনিধি / ১৩ বার দেখা হয়েছে
নিউজ আপঃ মঙ্গলবার, ৩১ মে, ২০২২, ২:৪২ অপরাহ্ন

কুড়িগ্রামে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ বিষয়ে সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর প্রতিনিধিদের সাথে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৩১ মে) সকালে জেলা প্রশাসক কার্যালয়ে কর্মশালার উদ্বোধন করেন অর্থ মন্ত্রণালয়ের উপসচিব মো.রুহুল আমিন।

জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম’র সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেনঅতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মিনহাজুল ইসলাম, বর্ণমালা কমিউনিকেশনস লিমিটেডের কমিউনিকেশন অ্যান্ড ডকুমেন্টেশন পরামর্শক মোহাম্মদ আব্দুল মান্নান প্রমুখ।

সামাজিক প্রচার কর্মসূচির অংশ হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ কর্তৃক পরিচালিত স্কিল ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (এসইআপি) প্রকল্পটি অনগ্রসর জনগোষ্ঠীকে উদ্বুদ্ধ করতে কার্যক্রম বাস্তবায়ন করছে।

প্রধান অতিথির বক্তব্যে এসইআইপি প্রকল্পের সহকারি নির্বাহী প্রকল্প পরিচালক (উপসচিব) মো. রুহুল আমিন জানান, একটি সমৃদ্ধশালী জাতি গঠনে সরকার বিভিন্ন সেক্টরের জন্য প্রয়োজনীয় দক্ষ জনবল তৈরি করতে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কার্যক্রম বাস্তবায়ন করছে। দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণের সুবিধাসমূহ দেশের সকল শ্রেণির মানুষের মাঝে ছড়িয়ে দিতে না পারলে কর্মক্ষম জনগোষ্ঠীকে দক্ষতা প্রশিক্ষণে অন্তর্ভূক্ত করা সম্ভব হবে না। ফলে সরকারের লক্ষ্য বাস্তবায়ন সম্ভব হবে না।

তিনি আরও বলেন, দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ সম্পন্নকারীরা সহজেই বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানে চাকরি পেয়ে থাকেন। একই সাথে নিজেরাই উদ্যোক্তা হয়ে অন্যের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করতে পারবেন। তিনি তার বক্তব্যে সমাজের সকল শ্রেণীর জনগোষ্ঠীকে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণের আওতায় নিয়ে আসার জন্য সংশ্লিষ্ট সকলকে ভ‚মিকা রাখার আহবান জানান।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর