শনিবার, ২৫ জুন ২০২২, ১০:২৩ পূর্বাহ্ন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

উম্মুক্ত লাইব্রেরি উদ্বোধন,ঈদ পূর্ণমিলনী ও সংবর্ধনা অনুষ্ঠান ২০২২

নিউজ ডেস্ক / ৭৯ বার দেখা হয়েছে
নিউজ আপঃ সোমবার, ৩০ মে, ২০২২, ১১:৫৩ পূর্বাহ্ন

সামাজিক ও আইনী বিষয়ক মানবাধিকার সংস্থার প্রধান কার্যালয়ের একাডেমিক ভবনে ২৭/০৫/২০২২ রোজ শুক্রবার বিকাল ৩ ঘটিকার সময় এক জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে উক্ত সংস্থার উন্মুক্ত লাইব্রেরি উদ্বোধন, ঈদ পূর্ণমিলনী ও সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় সহকারী পরিচালক পদে জনাব মোঃ নুরুল ইসলাম নুরু কে ফুলেল সংবর্ধনা সম্মাননা স্মারক প্রদান করা হয়।

প্রধান অতিথি ও উদ্বোধক ছিলেন জনাব মোঃ জে এইচ রানা, চেয়ারম্যান. সামাজিক ও আইনী বিষয়ক মানবাধিকার সংস্থা। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব মোঃ রায়হান আহমেদ উপদেষ্টা তুরাগ থানা কমিটি। জনাব মোঃ আমিনুল হক বাদল সদস্য, ঢাকা জেলা কমিটি। মোসাম্মৎ দিলরুবা ইয়াসমীন মেরি, সদস্য, ঢাকা জেলা কমিটি। এছাড়াও আরও গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সংস্থার সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি মোঃ জে এইচ রানা বলেন সামাজিক কাজকর্ম গুলো ও মানবাধিকার কাজকর্মগুলো প্রায় সমান আপনারা মৌলিক চাহিদা সম্পন্ন করতে হলে প্রথমে নিজের চিন্তা চেতনা মান বাড়াতে হবে এবং জাতিসংঘের ৩০টি ধারাকে স্টাবলিশ করার জন্য পড়ালেখার কোন বিকল্প নেই প্রত্যেকে প্রত্যেকের প্রতি আন্তরিকতা সহমর্মিতা দেখাতে হবে এবং প্রত্যেকে নিষ্ঠা ভাবে কাজ করতে হবে তাহলে কাজের অগ্রগতি আসবে। সকলের তরে সকলে আমরা প্রত্যেকে আমরা পরের তরে আমরা চাই মিলেমিশে থাকতে আমরা চাই জাতির উজ্জ্বল ভবিষ্যত নিশ্চিত করতে আমরা চাই আমাদের মৌলিক অধিকার নিশ্চিত করতে।

রায়হান আহমেদ বলেন পড়াশোনার কোনো বিকল্প নেই বই কখনো পুরাতন হয় না সুতরাং আমরা শিক্ষিত তবে জ্ঞানী নই আমাদেরকে জ্ঞান আহরণ করতে হলে আমাদেরকে পড়তে হবে প্রত্যেকের প্রতি দৃষ্টি আকর্ষণ করে উম্মক্ত লাইব্রেরি কে সুন্দর ভাবে ফুটিয়ে তোলার জন্য আহ্বান জানিয়েছেন।

জনাব মোঃ আমিনুল হক বাদল বলেন মানবতার প্ল্যাটফর্ম এমন একটি জিনিস যেখানে দাঁড়িয়ে নিজেকে শুদ্ধ করতে হবে তারপর সমাজের পরিবর্তন আনতে হবে এবং যে কারো কোন সমস্যা নিজেকে বিলিয়ে দিতে হবে তারই নাম মানবাধিকার।

দিলরুবা ইয়াসমীন মেরি বলেন আমরা চলার পথে আমাদের অনেক সমস্যার সৃষ্টি হয় আমরা অনেক সময় বুঝি অনেক সময় বুঝিনা যদি আমাদেরকে কোন সমস্যা আমরা দেখি প্রথমে সমস্যাটাকে আমরা নিরূপণ করার চেষ্টা করব তারপরে এইটাকে কোন জায়গায় স্থানান্তরিত করা দরকার সেখানে সুষ্ঠুভাবে সুন্দরভাবে স্থানান্তরিত করবো এটাই হচ্ছে আমাদের মানবতার কাজ।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইঞ্জিঃ মোঃ অনিকুল ইসলাম শাওন। সেক্রেটারি জেনারেল, সামাজিক ও আইনি বিষয়ক মানবাধিকার সংস্থা। সঞ্চালনার দায়িত্বে ছিলেন জনাব মোঃ আব্দুল মমিন। পবিত্র কোরআন তেলাওয়াত করেন জনাব মোঃ হুমায়ুন কবির, পরিচালক, সামাজিক ও আইনি বিষয়ক মানবাধিকার সংস্থা।


এই বিভাগের আরও খবর....

Google Sponsored Ads

এক ক্লিকে বিভাগের খবর