রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০১:১৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
সরেরহাট কল্যানী শিশু সদনে অনিয়ম দূর্নীতির তথ্য প্রকাশ করায় দৈনিক ‘নাগরিক ভাবনা’র বিরুদ্ধে অভিযোগ পাংশায় বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ট্রাক চালক নিহত বৃদ্ধা মহিলার অভিযোগের পরিপ্রেক্ষিতে নোটিশ জারি আশুলিয়ার জামগড়া এলাকায় ঝগড়া থামাতে গিয়ে স্ব-পরিবারে হামলার শিকার পাংশায় গুরুত্বপূর্ণ সড়কে শিক্ষার্থী ও পথচারীদের দুর্ভোগ ইউএনও আম্বিয়া সুলতানা অসহায় বৃদ্ধাকে বুকে জড়িয়ে ধরলেন, রাসিকের ১৩, ১৪ ও ১৯ নং ওয়ার্ড তারুণ্যের ছোঁয়ায় উজ্জীবিত এস এল এ মানবাধিকার সংস্থার ঈদ পুনর্মিলনী ২০২২ বাড়িয়াকান্দির বহরপুরে আগুনে পুড়ে কোটি টাকার সম্পদ ধ্বংস। সরাসরি ভোটে কাদিরপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

সরাইলে নিরাপদ মাতৃত্ব দিবস ২০২২ পালিত

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি / ১৮ বার দেখা হয়েছে
নিউজ আপঃ শনিবার, ২৮ মে, ২০২২, ৩:১৮ অপরাহ্ন

মা ও শিশুর জীবন বাঁচাতে, স্বাস্থ্য কেন্দ্রে যেতে হবে এই প্রতিপাদ্যকে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে সীমান্তিক নতুন দিনের উদ্যোগে ইউএস এ আইডি ও এমএনসি এর আর্থিক সহযোগিতায় প্রত্তি বছরের ন্যায় এবারও নিরাপদ মাতৃত্ব দিবস-২০২২ পালন করা হয়েছে।

শনিবার (২৮ মে) ২০২২ ইং সকাল ১১ টায় সীমান্তিক নতুন দিন সরাইল অফিসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ রফিক উদ্দিন ঠাকুর।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরাইল সদর ইউনিয়ন পরিষদের ৪ নং ওয়ার্ডের মেম্বার সালা উদ্দিন সুরুজ, মহিলা মেম্বার শামীমা আক্তার, এফ ডাব্লিউ ভি রত্না আক্তার,নতুন দিন প্রজেক্ট অফিসের প্রোগ্রাম স্পেশালিস্ট সৈয়দ হাবিবুর রহমানসহ ১৫ জন গর্ভবর্তী মা, নতুন দিন গোল্ড স্টার মেম্বার, নতুন দিন সরাইল উপজেলার একাউন্টস অফিসার মোঃ আরিফুর রহমান।

ফিল্ড সুপারভাইজার সিএনএফও নতুন দিন এর ডিস্ট্রিক টীম লিডার শুভাশীষ দাসের সঞ্চালনায় উক্ত দিবসের প্রতিপাদ্য বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।।

বক্তারা বলেন বর্তমান সরকারের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগ অত্যন্ত কঠোরভাবে ইউনিয়ন পর্যায়ে গর্ভবতী মা-দের নিরাপদ সেবা প্রদান করে আসছে। সকল গর্ভবর্তী মাকে অবশ্যই স্বাস্থ্য কমপ্লেক্স, কমিউনিটি ক্লিনিক ও ইউনিয়ন পর্যায়ের স্বাস্থ্য কেন্দ্র গুলোতে সেবা গ্রহনে সচেষ্ট থাকতে হবে।

মা ও শিশুর জীবন বাঁচাতে স্বাস্থ্য কেন্দ্রে যাওয়ার বিকল্প নাই। পরিশেষে এফ ডাব্লিও ভি রত্না আক্তার ১৫ জন গর্ভবতী মাকে স্বাস্থ্য পরীক্ষা করেন ও নিরাপদ মাতৃত্ব বিষয়ে পরামর্শ প্রদান করেন।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর