শনিবার, ২৫ জুন ২০২২, ০৮:০৭ অপরাহ্ন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

নিজেস্ব অর্থায়নে আ’লীগ সরকার পদ্মা সেতু নির্মান করেছে

লালমনিরহাট প্রতিনিধি / ১৪ বার দেখা হয়েছে
নিউজ আপঃ শনিবার, ২৮ মে, ২০২২, ২:৫৮ অপরাহ্ন

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ বলেছেন, বাংলাদেশের মত একটি দেশ নিজেস্ব অর্থায়নে আ’লীগ সরকার পদ্মা সেতু নির্মান করেছে। এসব দেখে বিএনপি ও মির্জা ফখরুলসহ গয়েশ্বর বাবুর মাথা খারাপ হয়েছে। তাই সকালে এক কথা, আর রাতে আরেক কথা বলছে তারা।

শনিবার(২৮ মে) দুপুরে লালমনিরহাট সার্কিট হাউসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাসান মাহমুদ বলেন, পদ্মা সেতু নির্মাণ কাজে বাঁধা দিতে নানান ষড়যন্ত্র করেছে বিএনপি। বিশ্বব্যাংক থেকে শুরু করে বিশ্বের অর্থলগ্নীকারী গোষ্ঠিকে অর্থ বরাদ্ধ না দিতে নানান ভাবে চেষ্টা করেছে বিএনপি। এরপরও বাংলাদেশের মত একটি দেশ নিজেস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মান করেছে। বর্তমানে বিএনপির ছাত্রদল বহিরাগত সন্ত্রসী নিয়ে ছাত্রলীগের উপর হামলা চালাচ্ছে। যেটি একেবারে ঠিক করছে না তারা।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী আরও বলেন, আমাদের বিদায় ঘন্টা তো বিএনপি তাদের নয়াপল্টনের অফিসে বসে ২০০৯ সালের মাঝামাঝি থেকে বাজা শুরু করেছে। যতই ঘন্টা তারা বাজাচ্ছে, ততই তারা জনবিচ্ছিন্ন হচ্ছে। তাদের নিজেদের বিদায় ঘন্টা বাজিয়েছে, আমাদের বিদায় ঘন্টা নয়। স্বপ্ন দেখা কোন দোষের নয়। কিন্তু স্বপ্ন দেখতে গিয়ে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করা হলে কঠোর হস্তে দমন করা হবে।

ড. হাসান মাহমুদ আরও বলেন, বিএনপি ১৩,১৪ও ১৫ সালে অগ্নিসন্ত্রাস ও বিশৃঙ্খলা করেছে। তারা আবারও অগ্নিসন্ত্র করতে পায়তারা করছে। এটি যাতে করতে না পারে। আমাদের দলের নেতাকর্মীদের আমরা সতর্ক করেছি। আবারও যদি এটি করার চেষ্টা করে জনগনকে সাথে নিয়ে তা প্রতিহত করা হবে।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী আরও বলেন, ২১০০ সালকে সামনে নিয়ে একটি ডেলটা প্ল্যান হাতে নেয়া হয়েছে। সারা দেশের জন্য একটা ফিজিক্যাল প্ল্যানিং করা হয়েছে। সেই প্ল্যানিংয়ের আওয়াতায় কিছু বাস্তবায়নও শুরু করা হয়েছে। সেই প্লানিংয়ের মাঝে তিস্তা মহাপরিকল্পনাও রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তো ভবিষ্যাৎ দেখেন। তিনি ৫বছরের পরিকল্পনা নেন না। তিনি দীর্ঘ মেয়াদী পরিকল্পনা গ্রহন করেন। তাতে ২০৪১ সাল নয়, এর আগেই বাংলাদেশ উন্নত ও সমৃদ্ধ দেশে পরিনত হবে। সেই লক্ষ্যেই কাজ করছে সরকার।

লালমনিরহাট জেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় যোগদান করতে একদিনের সফরে তিনি শনিবার লালমনিরহাট পৌছেন দুপুরের পর। পরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং সাবেক মন্ত্রী শাহজাহান খান, আ’লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হোসেন শফিক, জেলা আ’লীগের সভাপতি ও সাবেক প্রাথমিক গণশিক্ষা প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন, জেলা আ’লীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদ প্রশাসক অ্যাড. মতিয়ার রহমান প্রমুখ।


এই বিভাগের আরও খবর....

Google Sponsored Ads

এক ক্লিকে বিভাগের খবর