শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ১১:৪৯ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
সরেরহাট কল্যানী শিশু সদনে অনিয়ম দূর্নীতির তথ্য প্রকাশ করায় দৈনিক ‘নাগরিক ভাবনা’র বিরুদ্ধে অভিযোগ পাংশায় বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ট্রাক চালক নিহত বৃদ্ধা মহিলার অভিযোগের পরিপ্রেক্ষিতে নোটিশ জারি আশুলিয়ার জামগড়া এলাকায় ঝগড়া থামাতে গিয়ে স্ব-পরিবারে হামলার শিকার পাংশায় গুরুত্বপূর্ণ সড়কে শিক্ষার্থী ও পথচারীদের দুর্ভোগ ইউএনও আম্বিয়া সুলতানা অসহায় বৃদ্ধাকে বুকে জড়িয়ে ধরলেন, রাসিকের ১৩, ১৪ ও ১৯ নং ওয়ার্ড তারুণ্যের ছোঁয়ায় উজ্জীবিত এস এল এ মানবাধিকার সংস্থার ঈদ পুনর্মিলনী ২০২২ বাড়িয়াকান্দির বহরপুরে আগুনে পুড়ে কোটি টাকার সম্পদ ধ্বংস। সরাসরি ভোটে কাদিরপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

উলিপুরে ক্ষতির মুখে সফল উদ্যোক্তা রেজা

কুড়িগ্রাম প্রতিনিধি / ১১ বার দেখা হয়েছে
নিউজ আপঃ বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২, ১১:০২ পূর্বাহ্ন

বৈ‌শ্বিক মহামারী ক‌রোনার ধকল কাট‌তে না কাট‌তেই বিদ‌্যু‌তের আগু‌নে কপাল পুড়ল জেলার উ‌লিপুর উপ‌জেলার তরুণ উ‌দ্যোক্তা রেজাউল ইসলাম রেজার। বৈদ‌্যু‌তিক সর্ট সা‌র্কিট থে‌কে আগুন লে‌গে এ‌সি , ইন‌কিউ‌বেটর মে‌শিন, হা‌সের বাচ্চা ফুটা‌নোর উর্বর ডিম ও হ‌্যাচারীর ঘর‌ ক্ষ‌তিগ্রস্থ হয়। এ‌তে প্রায় ১০ লাখ টাকার ক্ষ‌তি সা‌ধিত হয়। ফলে চরম হতাশ হ‌য়ে প‌ড়েন এই তরুণ উ‌দ্যোক্তা।

জানা গে‌ছে, হ‌্যাঁচারীর রু‌মে থাকা দু‌টি এ‌সির যেকোন এক‌টি থে‌কে বৈদ‌্যু‌তিক সর্ট সা‌র্কিট হয়। মুহুর্তেই বিদ‌্যু‌তের আগু‌নে দু‌টি এ‌সি, তিন‌টি ইন‌কিউ‌বেটর মে‌শিন, ৬ হাজার হা‌সের বাচ্চা ফুটা‌নোর উর্বর ডিম ও হ‌্যাচারীর ঘর‌টি পু‌ঁড়ে যায়। এসময় স্থানীয় লোকজন ও ফায়ার সা‌র্ভি‌সের কর্মীরা এ‌সে আগুন নিয়ন্ত্রন করে।

রেজাউল ইসলাম রেজা জানান, ২০১৬ সা‌লে লেখাপড়ার পাশাপা‌শি প্রায় ৮ লাখ টাকা দি‌য়ে ছাগ‌লের খামার শুরু করে‌ছি‌লেন। কিন্তু ছয় মাসের মাথায় ১৫০টি ছাগলের মধ্যে বে‌শির ভাগ ছাগলই পিপিআর রোগে আক্রান্ত হয়ে মারা যায়।

এরপর ইউটিউব দেখে অনুপ্রা‌ণিত হয়ে ২০০ বেই‌জিং হাস দি‌য়ে আবার পথ চলা শুরু ক‌রেন। প‌রে ইউটিউবে বেইজিং হাঁসের ডিম থেকে বাচ্চা ফোটানোর পদ্ধতি দেখে নিজেই উদ্যোগ নিয়ে ৩০০ বাচ্চা ফোটানোর ইনকিউবেটর মেশিন উদ্ভাবন করেন। তার খামারের নামকরণ করা হয় ‘কে আর এল ফার্মথ।

এরপর আর পিছ‌নে ফিরে তাকা‌তে হয়‌নি। ধী‌রে ধী‌রে হ‌য়ে উ‌ঠেন একজন সফল উ‌দ্যোক্তা। প্রতি মা‌সে তার আয় হত আড়াই থে‌কে তিন লাখ টাকা। বি‌ভিন্ন মি‌ডিয়ার মাধ‌্যমে দে‌শের সর্বস্থরেই ব্যাপক প‌রি‌চি‌তি লাভ ক‌রেন প্রত‌্যন্ত অঞ্চ‌লের তরুণ উদ্যোক্তা রেজাউল ইসলাম রেজা।

কিন্ত বৈ‌শ্বিক মহামারী ক‌রোনায় ক্ষ‌তির মু‌খে প‌ড়েন তি‌নি। ক‌রোনার ধকল কাটতে না কাট‌তেই বিদ‌্যু‌তের আগু‌নের কপাল পোড়ে তার। বর্তমা‌নে চরম হতাশাগ্রস্থ তি‌নি। ‌কিভা‌বে ব‌্যবসায় ঘু‌রে দ্বাঁড়া‌বেন এই চিন্তায় দিন কা‌টে স্বপ্নবাজ এই উদ্যেক্তার।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর