শনিবার, ২৫ জুন ২০২২, ১১:৫০ অপরাহ্ন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

কুড়িগ্রামে বোতলের মূল্য ঘষামাজা করে তেল বিক্রি: দোকানীকে জরিমানা

কুড়িগ্রাম প্রতিনিধি / ২২ বার দেখা হয়েছে
নিউজ আপঃ বুধবার, ২৫ মে, ২০২২, ১:২৬ অপরাহ্ন

কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলায় সয়াবিন তেলের বোতলের গায়ের মূল্য ঘষামাজা করে তুলে ফেলে বেশী দামে বিক্রি করা এবং যথাযথভাবে বিক্রয় না করে ‘অবৈধভাবে’ মজুত করে রাখার অপরাধে বাজার তদারকি অভিযানে দুই দোকানীকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (২৫ মে) দুপুরে ভুরুঙ্গামারী উপজেলার থানাঘাট বাজারে এ অভিযান পরিচালনা করা হয়। কুড়িগ্রাম জেলা ভোক্তা অধিকার কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বুধবার দুপুরে কুড়িগ্রাম জেলা ভোক্তা অধিকার কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে ভুরুঙ্গামারী উপজেলার থানাঘাট বাজারে বাজার তদারকি অভিযান পরিচালিত হয়।

এসময় সয়াবিন তেলের বোতলের গায়ের মূল্য ঘষামাজা করে তুলে ফেলে বেশী দামে বিক্রি করার অপরাধে ফজর আলী স্টোরের মালিক মোঃ জুয়েল রানাকে ১০ হাজার টাকা এবং যথাযথভাবে তেল বিক্রয় না করে ‘অবৈধভাবে’ মজুত করে রাখার অপরাধে একই বাজারের মন্টু স্টোরের মালিক মোঃ মোস্তাফিজুর রহমান মন্টুকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

দুটি দোকানকে প্রশাসনিক ব্যবস্থায় মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। পরে দুটি দোকান থেকে উদ্ধারকৃত পূর্বের দামের মোট ১৪৩ লিটার তেল গায়ের দামে সাধারণ ভোক্তার নিকট বিক্রির ব্যবস্থা করা হয়।

ভোক্তা অধিকার কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান বলেন, বাজার তদারকি অভিযান চালিয়ে ভিন্ন ভিন্ন অপরাধের কারনে দুই দোকানীকে জরিমানা করা হয়েছে।

‘অবৈধভাবে’ মজুত রাখা দুটি দোকান থেকে উদ্ধার করা ১৪৩ লিটার সয়াবিন তেল বোতলের গায়ের দামে সাধারণ ক্রেতাদের নিকট বিক্রি করানো হয়। ওই এলাকার ব্যবসায়ীদেরকে সতর্ক করে দেয়া হয়েছে। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।


এই বিভাগের আরও খবর....

Google Sponsored Ads

এক ক্লিকে বিভাগের খবর