শনিবার, ২৫ জুন ২০২২, ১০:৩৬ অপরাহ্ন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

শ্রীমঙ্গলে স্যানিটেশন উদ্যোক্তাদের নিয়ে কারিগরী প্রশিক্ষন কর্মশালা 

মৌলভীবাজার জেলা প্রতিনিধি / ১০ বার দেখা হয়েছে
নিউজ আপঃ মঙ্গলবার, ২৪ মে, ২০২২, ১১:০২ পূর্বাহ্ন

শ্রীমঙ্গলে ওয়াশ এসডিজি প্রজেক্টের অধীনে  হোপ ফর দ্য পুওরেস্ট’র ব্যবস্হাপনায় স্যানিটেশন  উদ্যোক্তাদের নিয়ে এক দিনের প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ  মঙ্গলবার  (২৪ মে) শ্রীমঙ্গল শহরের  মৌলভীবাজার রোডস্থ  কার্যালয়ে ‘ফলোআপ টেকনিক্যাল ট্রেনিং টু স্যানিটেশন এন্টারপ্রিনার্স ফর ইনক্রিজিং টেকনিক্যাল নলেজ’ শিরোনামে একদিনের  প্রশিক্ষনের প্রথম পর্বে তত্ত্বীয় প্রশিক্ষন প্রদান করা হয়।

এ প্রশিক্ষণে উপস্থিত ছিলেন আশার জেলা অডিটর মো.শফিকুল ইসলাম। তত্ত্বীয় প্রশিক্ষনে প্রশিক্ষক হিসাবে উপস্হিত ছিলেন ট্রেইনিং অফিসার সাদিয়া আফরিন এবং মার্কেট ডেভেলপমেন্ট অফিসার মো রুহুল আমিন।

তত্ত্বীয় প্রশিক্ষনে উদ্যোক্তাদের স্যনিটেশনের বিভিন্ন  উপকরন যেমন রিং, স্লাব, সিরামিক প্যান, ছাতু প্যান, কয়েল  তার, এমএস তার ইত্যাদি সম্পর্কে প্রশিক্ষন প্রদান করা হয়।

কর্মশালায় উন্নত জীবনের জন্য স্বাস্থ্যসম্মত স্যানিটারী ল্যাট্রিনের ভুমিকা কি এবং সেখানে ওয়াশ স্যানিটেশন উদ্যোক্তারা কি ভুমিকা রাখতে পারে, পাশাপাশি একজন  সফল ওয়াশ স্যানিটেশন উদ্যোক্তা হতে গেলে কি কি বিষয়ে ধারনা  রাখতে হবে সে সম্পর্কে প্রশিক্ষন দেয়া হয়।

প্রশিক্ষন কর্মশালার ২য় পর্বে উদ্যোক্তাদেরকে কালীঘাট ইউনিয়নের ভাড়াউড়া চা বাগানে  মনি স্যানিটারী এন্টারপ্রাইজে হাতে কলমে প্রশিক্ষন দেওয়া হয়। খুব সহজভাবে অল্প সময়ে কিভাবে রিং, বিভিন্ন ধরনের স্লাব, প্যান, ঢাকনা তৈরি করতে হয় এবং এসব তৈরিতে কোন উপাদান কি পরিমানে ব্যবহার করতে হবে সে বিষয়ে প্রশিক্ষন প্রদান করা হয়।


এই বিভাগের আরও খবর....

Google Sponsored Ads

এক ক্লিকে বিভাগের খবর