শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৬:৩৪ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
সরেরহাট কল্যানী শিশু সদনে অনিয়ম দূর্নীতির তথ্য প্রকাশ করায় দৈনিক ‘নাগরিক ভাবনা’র বিরুদ্ধে অভিযোগ পাংশায় বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ট্রাক চালক নিহত বৃদ্ধা মহিলার অভিযোগের পরিপ্রেক্ষিতে নোটিশ জারি আশুলিয়ার জামগড়া এলাকায় ঝগড়া থামাতে গিয়ে স্ব-পরিবারে হামলার শিকার পাংশায় গুরুত্বপূর্ণ সড়কে শিক্ষার্থী ও পথচারীদের দুর্ভোগ ইউএনও আম্বিয়া সুলতানা অসহায় বৃদ্ধাকে বুকে জড়িয়ে ধরলেন, রাসিকের ১৩, ১৪ ও ১৯ নং ওয়ার্ড তারুণ্যের ছোঁয়ায় উজ্জীবিত এস এল এ মানবাধিকার সংস্থার ঈদ পুনর্মিলনী ২০২২ বাড়িয়াকান্দির বহরপুরে আগুনে পুড়ে কোটি টাকার সম্পদ ধ্বংস। সরাসরি ভোটে কাদিরপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

যশোরের জেলার বাগআঁচড়ায় দোকানে মেয়াদোত্তীর্ণ কীটনাশক ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

প্রতিবেদকের নাম / ৩০৭ বার দেখা হয়েছে
নিউজ আপঃ বুধবার, ২৩ জানুয়ারী, ২০১৯, ৫:৫৩ পূর্বাহ্ন

মোঃ সাগর হোসেন, বেনাপোল (যশোর) প্রতিনিধি ॥ যশোরের জেলার শার্শা উপজেলার বাগআঁচড়া বাজারে বিভিন্ন কীটনাশক ও বীজের দোকানে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার রাতে শার্শা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মৌসুমী জেরিন কান্তার পরিচালনায় বাগআঁচড়া বাজারের বীজ ও কীটনাশকের দোকানে অভিযান চালানো হয়।
এসময় এস এইচ ট্রেডার্স’র গোডাউন পরিদর্শন করলে দেখা যায় সেখানে অনেক মেয়াদোত্তীর্ণ কীটনাশক ও নিম্ন মানের সার ও বীজ পাওয়া যায়। এস এইচ ট্রেডার্স নামের ব্যবসা প্রতিষ্ঠানকে মেয়াদোত্তীর্ণ সার ও কীটনাশক রাখার দায়ে ২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত । এসব কীটনাশক ও নিম্মমানের বীজ বিক্রি করার ফলে সাধারণ কৃষকরা চরমভাবে আর্থিক ক্ষতিগ্রস্থ হচ্ছে।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা সৌতম কুমার শীল, সহকারী কৃষি কর্মকর্তা বিশ্বজিৎ, বাগআঁচড়া পুলিশ ফাঁড়ির এ এস আই রঞ্জন কুমার মৈত্র, শার্শা থানা এ এস আই রঞ্জু আহম্মেদ।
শার্শা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মৌসুমী জেরিন কান্তা সাংবাদিকদের জানান, আমরা বিভিন্ন দোকান থেকে বীজ ও কীটনাশক জব্দ করে নিয়ে যাচ্ছি। সেগুলো ল্যাব টেস্ট করে পণ্য গুলোর গুণগত মান ঠিক আছে কিনা তা জানার জন্য। এস এইচ ট্রেডার্সে ২০ বোতল মেয়াদোত্তীর্ণ মাল থাকায় স্বত্ত্বাধিকারী শামিম হোসেনকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
এ বিষয়ে এস এইচ ট্রেডাসের স্বত্ত্বাধিকারী শামিম হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন, হ্যাঁ আমার দোকানে মেয়াদোত্তীর্ণ কীটনাশক পাওয়া গেছে। আসলে সার এবং কীটনাশকের দোকানে মেয়াদ উত্তীর্ণ মাল থাকতেই পারে। এটা কোন বিষয় না। এমন কি ২’শ বোতল মেয়াদ উত্তীর্ণ কীটনাশক থাকলেও এটা বড় ধরণের কোন অন্যায় না। কৃষকরা দাবি করে বলেন, এমন ঘটনা যেন আর না ঘটে তার জন্য প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করি।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর