শনিবার, ২৫ জুন ২০২২, ১১:২৭ অপরাহ্ন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

ভাদাইমাখ্যাত’ কৌতুক অভিনেতা আহসান আলী আর নেই

টাঙ্গাইল প্রতিনিধি / ১৩ বার দেখা হয়েছে
নিউজ আপঃ রবিবার, ২২ মে, ২০২২, ২:৫৬ অপরাহ্ন

টাঙ্গাইলের অরজিনাল ‘ভাদাইমাখ্যাত’ কৌতুক অভিনেতা হাসির রাজা আহসান আলী ইন্তেকাল করিয়াছে। (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাহি রাজিউন) মৃত্যু কালে তার বয়স হয়েছিল (৫০) বছর।

রোববার (২২ মে) দুপুর ১টা ৪০ মিনিটে ঢাকার সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। আহসান আলীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন দাইন্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আফজাল হোসেন ও কৌতুক পরিচালক বিপুল খন্দকার।

তিনি টাঙ্গাইল সদর উপজেলার দাইন্যা ইউনিয়নের দাইন্যা রামপাল গ্রামের বাসিন্দা বাবর আলীর ছেলে ছিলেন। আহসান আলী দুই স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

কৌতুক এ অভিনেতার শ্যালক জজ আলী জানান, ‘দীর্ঘদিন যাবত ক্যান্সারে আক্রান্ত ছিলেন আহসান আলী। এছাড়া তার লিভারেও পানি জমা ছিল। রোববার সকালে অসুস্থ হয়ে পড়লে তাকে প্রথমে শহরের একটি বেসরকারি ক্লিনিকে নেওয়া হয়। সেখানে থেকে পরে আহসান আলীকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে মারা যান আহসান আলী।

পারিবার সূত্রে জানা যায়, আহসান আলী এক সময়ে কৃষি কাজ করে সংসার চালাতেন। তিনি ২০ বছর আগে ক্যাসেটের মাধ্যমে ও পারা মহল্লার অনুষ্ঠানে অভিনয় করে তিনি ‘ভাদাইমা’ হিসেবে পরিচিতি লাভ করেন। কয়েক বছর ধরে টাঙ্গাইলের ভাদাইমা হিসেবে দেশ বিদেশে ব্যাপক সারা ফেলে দেন এই কৌতুক অভিনেতা।

ভাদাইমার মৃত্যুতে দাইন্যা গ্রামে নেমেছে শোকে ছায়া এবং কৌতুক শিল্পের ব্যাপক ক্ষতি হল বলে মনে করেন কৌতুক সহকর্মীরা।


এই বিভাগের আরও খবর....

Google Sponsored Ads

এক ক্লিকে বিভাগের খবর