রবিবার, ২৬ জুন ২০২২, ১২:০২ পূর্বাহ্ন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

দৌলতদিয়ায় ২ ঘাট বন্ধ, পারাপারের অপেক্ষায় পাঁচ শতাধিক যান

প্রতিবেদকের নাম / ২৪ বার দেখা হয়েছে
নিউজ আপঃ শুক্রবার, ২০ মে, ২০২২, ৮:০৪ পূর্বাহ্ন

পদ্মা ও যমুনা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় বৃহস্পতিবার মধ্যরাত থেকে দৌলতদিয়ার ৪ ও ৫ নম্বর ফেরি ঘাটের পন্টুনের ওপর পানি উঠতে থাকে। পানি উঠতে থাকায় এই দুই পন্টুন দিয়ে ফেরিতে যানবাহন উঠানামা বন্ধ করে দেয় বিআইডাব্লিউটিসি। এতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের দৌলতদিয়া প্রান্তে যানবাহনের দীর্ঘ সারি দেখা দিয়েছে। ফেরি ঘাট থেকে মহাসড়কের পাঁচ কিলোমিটার এলাকা জুড়ে পাঁচ শতাধিক পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যান ও যাত্রীবাহী বাস দীর্ঘ সিরিয়ালে রয়েছে।

বিআইডাব্লিউটিসির দৌলতদিয়া ঘাট কার্যালয় সূত্রে জানা যায়, দৌলতদিয়ায় সাতটি ঘাটের মধ্যে চারটি চালু ছিল। পদ্মা ও যমুনা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় বৃহস্পতিবার মধ্যরাত থেকে ৪ ও ৫ নম্বর ঘাটের পন্টুনে পানি উঠতে থাকায় ফেরিতে যানবাহন উঠানামা বন্ধ হয়ে গেলে ঘাট দুটি বন্ধ রাখা হয়। এছাড়াও দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে বর্তমানে ছোট-বড় মোট ২০টি ফেরি রয়েছে। তার মধ্যে ২টি ফেরি যান্ত্রিক ত্রুটি দেখা দিলে সেটি মেরামতের জন্য পাটুরিয়ার মধুমতি ডকইয়ার্ডে রয়েছে।

শুক্রবার (২০ মে) সরেজমিনে ঘাট এলাকা ঘুরে দেখা যায়, ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের গোয়ালন্দ পদ্মার মোড় পর্যন্ত দীর্ঘ ৫ কিলোমিটার এলাকাজুড়ে ফেরি পারের অপেক্ষায় আটকা পড়েছে পাঁচ শতাধিক পণ্যবাহী ও যাত্রীবাহী যানবাহন। ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকা পড়ে গাড়ির চালক ও যাত্রীরা ভোগান্তির শিকার হচ্ছেন। সিরিয়ালে আটকে থেকে অনেকেই অসুস্থ হয়ে পড়ছেন।

চালু থাকা ৩ নম্বর ঘাট দিয়ে শুধুমাত্র পণ্যবাহী ট্রাক পারাপার করা হচ্ছে ও ৭ নম্বর ঘাট দিয়ে ব্যক্তিগত গাড়ি, পণ্যবাহী ট্রাক ও যাত্রীবাহী বাস পারাপার করা হচ্ছে। এতে দৌলতদিয়া প্রান্তে দেখা দিয়েছে যানবাহনের দীর্ঘ সারি। ৬ নম্বর ঘাট দিয়ে যানবাহন চলাচল শুরু হয়েছে। সকাল ১০টার পর থেকে ঘাট মেরামতের কাজ শুরু হয়েছে।


এই বিভাগের আরও খবর....

Google Sponsored Ads

এক ক্লিকে বিভাগের খবর