বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৩:২৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
সরেরহাট কল্যানী শিশু সদনে অনিয়ম দূর্নীতির তথ্য প্রকাশ করায় দৈনিক ‘নাগরিক ভাবনা’র বিরুদ্ধে অভিযোগ পাংশায় বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ট্রাক চালক নিহত বৃদ্ধা মহিলার অভিযোগের পরিপ্রেক্ষিতে নোটিশ জারি আশুলিয়ার জামগড়া এলাকায় ঝগড়া থামাতে গিয়ে স্ব-পরিবারে হামলার শিকার পাংশায় গুরুত্বপূর্ণ সড়কে শিক্ষার্থী ও পথচারীদের দুর্ভোগ ইউএনও আম্বিয়া সুলতানা অসহায় বৃদ্ধাকে বুকে জড়িয়ে ধরলেন, রাসিকের ১৩, ১৪ ও ১৯ নং ওয়ার্ড তারুণ্যের ছোঁয়ায় উজ্জীবিত এস এল এ মানবাধিকার সংস্থার ঈদ পুনর্মিলনী ২০২২ বাড়িয়াকান্দির বহরপুরে আগুনে পুড়ে কোটি টাকার সম্পদ ধ্বংস। সরাসরি ভোটে কাদিরপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

শ্রীমঙ্গলে ৬ হাজার লিটার সয়াবিন আটক, ৩ প্রতিষ্ঠান সিলগালা

মৌলভীবাজার প্রতিনিধি / ২১ বার দেখা হয়েছে
নিউজ আপঃ সোমবার, ১৬ মে, ২০২২, ১:০২ অপরাহ্ন

শ্রীমঙ্গল উপজেলার শমসেরগঞ্জ বাজার ও ধোবারহাট বাজারে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের অভিযানে অবৈধভাবে সয়াবিন তেল মজুদ এবং অতিরিক্ত দামে সয়াবিন তেল বিক্রির দায়ে ৩টি প্রতিষ্ঠানকে সিলগালা করা হয়েছে।

এছাড়াও ৪টি প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা করে মোট ১ লাখ ২০ হাজার টাকা জরিমানাসহ ৬ হাজার ৫০ লিটার সয়াবিন তেল আটক করা হয়েছে।

মৌলভীবাজার জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে আজ সোমবার (১৬ মে) এসব সয়াবিন তেল আটক, জরিমানা ও প্রতিষ্ঠান সিলগালা করা হয়।

মৌলভীবাজার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর সুত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে আজ সোমবার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল আমীনের নেতৃত্বে র‌্যাব-৯ এর সহযোগিতায় শ্রীমঙ্গল উপজেলার শমসেরগঞ্জ ও ধোবারহাট বাজারে অভিযান চালিয়ে অতিরিক্ত দামে সয়াবিন তেল বিক্রি, তেল মজুদ করে কৃত্রিম সংকট তৈরি ও সঠিক তথ্য না দেয়ার কারনে ৩টি প্রতিষ্ঠান সিলগালা, ৪টি প্রতিষ্ঠানকে জরিমানা ও ৬ হাজার ৫০ লিটার সয়াবিন তেল সহকারি পরিচালক আল আমিনের আদেশে আটক করা হয়।

অভিযানে অতিরিক্ত দামে তেল বিক্রয় করা, তেল মজুদ রেখে কৃত্রিম সংকট তৈরি করা, প্রতিশ্রুতি অনুযায়ী পণ্য বিক্রয় না করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে ধোবারহাট বাজারে অবস্থিত আগনসি ভেরাইটিজ ষ্টোরকে ৩০ হাজার টাকা, পিন্টু ভেরাইটিজ ষ্টোরকে ৩০ হাজার টাকা, শমসেরগঞ্জ বাজারে অবস্থিত মেসার্স মামুন ষ্টেশনারী ও ভেরাইটিজ ষ্টোরকে ৩০ হাজার টাকা, আটঘর এন্টারপ্রাইজকে ৩০ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়।

এছাড়াও অতিরিক্ত দামে ভোজ্য তেল বিক্রয় করা ও তেল মজুদ রেখে কৃত্রিম সংকট তৈরি করা এবং সঠিক তথ্য না দেওয়ার কারণে ধোবারহাট বাজারে অবস্থিত আগনসি ভেরাইটিজ ষ্টোর, পিন্টু ভেরাইটিজ স্টোর ও শমসেরগঞ্জ বাজারে অবস্থিত আটঘর এন্টারপ্রাইজকে সিলগালা করে সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়।

উক্ত প্রতিষ্ঠানগুলোর মজুদকৃত ৬ হাজার ৫০ লিটার তেল আটক করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মোবাইল টিম উপস্থিত থেকে ক্রেতাদের নিকট পূর্বের দামে বিক্রয় করা হয়।

সহকারি পরিচালক মো. আল আমিন জানান, সকল ব্যবসায়ীকে পূর্বের তেল পূর্বের দামেই বিক্রির নির্দেশনা দেওয়া হয়েছে। ন্যায্য দামে এবং সঠিকভাবে ভোজ্য তেল প্রাপ্তি নিশ্চিত করার লক্ষে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম ও অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।


এই বিভাগের আরও খবর....

Google Sponsored Ads

এক ক্লিকে বিভাগের খবর