বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৭:১৮ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
সরেরহাট কল্যানী শিশু সদনে অনিয়ম দূর্নীতির তথ্য প্রকাশ করায় দৈনিক ‘নাগরিক ভাবনা’র বিরুদ্ধে অভিযোগ পাংশায় বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ট্রাক চালক নিহত বৃদ্ধা মহিলার অভিযোগের পরিপ্রেক্ষিতে নোটিশ জারি আশুলিয়ার জামগড়া এলাকায় ঝগড়া থামাতে গিয়ে স্ব-পরিবারে হামলার শিকার পাংশায় গুরুত্বপূর্ণ সড়কে শিক্ষার্থী ও পথচারীদের দুর্ভোগ ইউএনও আম্বিয়া সুলতানা অসহায় বৃদ্ধাকে বুকে জড়িয়ে ধরলেন, রাসিকের ১৩, ১৪ ও ১৯ নং ওয়ার্ড তারুণ্যের ছোঁয়ায় উজ্জীবিত এস এল এ মানবাধিকার সংস্থার ঈদ পুনর্মিলনী ২০২২ বাড়িয়াকান্দির বহরপুরে আগুনে পুড়ে কোটি টাকার সম্পদ ধ্বংস। সরাসরি ভোটে কাদিরপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

সরাইলে ট্রাফিক ব্যবস্থাপনা ও দুর্ঘটনা প্রতিরোধ সংক্রান্তে মতবিনিময় সভা

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি / ২০ বার দেখা হয়েছে
নিউজ আপঃ রবিবার, ১৫ মে, ২০২২, ২:১০ অপরাহ্ন

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে খাঁটিহাতা হাইওয়ে থানার পুলিশের আয়োজনে ট্রাফিক ব্যবস্থাপনা ও দুর্ঘটনা প্রতিরোধ সংক্রান্তে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ রোববার ( ১৫ মে ) বেলা সাড়ে ১১টায় উপজেলার শাহবাজপুর ইউনিয়নের শাহবাজপুর দ্বিতীয় গেইট মহাসড়কের পাশে বিভিন্ন গাড়ি মালিক ড্রাইভার হেলপার পথচারীদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন খাঁটিহাতা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ ওসি সুখেন্দু বসু।

তিনি তাঁর বক্তব্যে বলেন, সড়ক দুর্ঘনটনার অন্যতম প্রধান কারণ দ্রুত গতি। যানবাহনের গতি যত দ্রুত হবে তত দুর্ঘটনা বাড়বে। চালকদের অবশ্যই ওভারটেকিং ও ওভারস্পীড থেকে বিরত থাকতে হবে। আর পথচারীদের কৌশলী হয়ে গাড়ির গতি বুঝে সর্তকভাবে রাস্তা পাড় হতে হবে যাতে চালক পথচারীকে দেখেন। চালকের সঙ্গে ভাল ব্যবহার করতে হবে যাতে চালক ঠান্ডা মাথায় গতি নিয়ন্ত্রণ রেখে গাড়ি চালায়। মোটরসাইকেল চালকসহ আরোহীদের অবশ্যই হেলমেট পড়তে হবে।

এ ছাড়াও প্রচারনার জন্য মাইকিং করা ও ব্যানার, ফেস্টুন লাগানো চলমান রয়েছে। মহাসড়কে থ্রি-হুইলার, নছিমন, করিমনসহ সব ধরনের অবৈধ যানচলাচল বন্ধে হাইওয়ে পুলিশ সদস্যরা সর্বদা চেষ্টা চালিয়ে যাচ্ছে।

সড়কে মৃত্যুর মিছিল রোধ করতে চালকদের পাশাপাশি পথচারী ও যাত্রীদের সচেতন হতে হবে। সকলকে ট্রাফিক আইন এবং সড়কে চলাচল বিধিমালা জানতে ও মানতে হবে। সড়ক দূর্ঘটনা রোধের জন্য কাউকে দোষারোপ নয়,বরং নিজে দায়িত্ব গ্রহন করতে হবে।

আমাদের দেশে শিক্ষা কার্যক্রমের সঙ্গে সড়কে চলচলের নিয়মগুলো শেখাতে হবে। সর্বোপরি স্কুল ভিত্তিক ও পারিবারিকভাবে যার যার অবস্থান থেকে সকলকে ট্রাফিক আইন সম্পর্কে জানতে হবে। তাহলেই সড়ক দূর্ঘটনা বহুলাংশে কমে আসবে।

তিনি আরো বলেন, বিভিন্ন জেলার গাড়ী ব্রাহ্মণবাড়িয়া মহাসড়কে ব্যবহার করে থাকে। সমন্বয় ও সমন্বিত প্রচেষ্টা দ্বারা আমরা নিরবচ্ছিন্ন সড়ক উপহার দিতে চাই। তাই দুর্ঘটনা এড়াতে রাস্তার মাঝপথে যাত্রী ওঠানো, অতিরিক্ত গতিতে গাড়ি চালানো, বাসের ছাদে যাত্রী ওঠানো, ওভারটেকিং করা, অপরিচিত লোকের দেয়া খাবার গ্রহন, অবৈধ গাড়ীর যাত্রী হওয়া থেকে বিরত থাকতে হবে।

সভায় বক্তব্য রাখেন এএস আই আরিফুল আলম খান, এস আই মনির হোসেন,সিএনজি মালিক সমিতির সভাপতি আব্দুল হাকিম,মেম্বার রাসেল,আরজু মিয়া।

এ ছাড়াও উপস্থিত ছিলেন খাঁটিহাতা হাইওয়ে থানা পুলিশ কং/ হান্নান, কং/ উমর ফারুক, কং আনোয়ার কং/ রুমন প্রমুখ।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর