শুক্রবার, ২৭ মে ২০২২, ০৩:৩৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
আটঘরিয়ায় শেখ হাসিনারকে নিয়ে কটুক্তি করায় ছাত্রলীগের বিক্ষোভ নীলফামারী সদর উপজেলা নারী উন্নয়ন ফোরামের কমিটি গঠন কুড়িগ্রামে কোভিড-১৯ প্রতিরোধ প্রকল্পের অবহিতকরণ সভা গোদাগাড়ীতে স্থানীয়দের সাথে প্রকল্প সমাপনী সেমিনার সভা গোদাগাড়ীতে প্রযুক্তির মাধ্যমে ফসল উৎপাদন বাজারজাতকরণে কৃষক প্রশিক্ষণ কর্মশালা সরাইলে অরুয়াইল বাজারের রাস্তার মাঝখানে বিদ্যুতের খুঁটি সাঁথিয়ায় ব্যানার নেওয়ার বিষয়ে ইউএনও’র সংবাদ সম্মেলন শ্রীমঙ্গলে অতিরিক্ত দামে আটা,ময়দা ও তেল বিক্রি, ৫ প্রতিষ্ঠানকে জরিমানা শিবগঞ্জে নিসচার সচেতনতামূলক আলোচনা সভা ও পুরস্বার বিতরণ সাঁথিয়ায় ট্রাক চাপায় যুবক নিহত
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

রাসূল সা: বৃষ্টি হলে যে দোয়াটি পড়তে বলেছেন

ডেস্ক রিপোর্ট / ১০ বার দেখা হয়েছে
নিউজ আপঃ শনিবার, ১৪ মে, ২০২২, ২:৪৬ অপরাহ্ন

আবদুল্লাহ ইবনু মাসলামা রহ: যায়দ ইবনু খালিদ জুহানী রহ: থেকে বর্ণনা করেন, তিনি বলেন, মহানবী রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম রাতে বৃষ্টি হওয়ার পর হুদায়বিয়াতে আমাদের নিয়ে ফজরের সালাত আদায় করলেন। সালাত শেষ করে তিনি লোকদের দিকে ফিরে বললেন, তোমরা কি জানো, তোমাদের পরাক্রমশালী ও মহিমাময় প্রতিপালক কী বলেছেন? তারা বললেন, আল্লাহ ও তাঁর রাসূল-ই উত্তম জানেন।

নবীকারীম রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বললেন, তিনি বলেন, আমার বান্দাদের মধ্য কেউ আমার প্রতি মুমিন হয়ে গেল এবং কেউ কাফির। যে বলেছে, আল্লাহর করুণা ও রহমতে আমরা বৃষ্টি লাভ করেছি, সে হলো আমার প্রতি মুমিন বা বিশ্বাসী আর যে গ্রহ-নক্ষত্রের উপর ভরসা করলো তারা অবিশ্বাসী হয়ে গেল।

আর যে বলেছে, অমুক গ্রহ-নক্ষত্রের প্রভাবে আমাদের ওপর বৃষ্টিপাত হয়েছে, সে আমার প্রতি অবিশ্বাসী হয়েছে এবং নক্ষত্রের প্রতি বিশ্বাস স্থাপনকারী হয়েছে।

বৃষ্টি বর্ষণের পর বলবে :

مُطِرْنَا بِفَضْلِ اللهِ وَرَحْمَتِهٖ

উচ্চারণ: মুতিরনা বিফাদলিল্লা-হি ওয়া রহমাতিহী

আল্লাহ দয়া ছাড়া কোন কিছু হয় না। আল্লাহর অনুগ্রহ ও দয়ায় আমাদের ওপর বৃষ্টি বর্ষিত হয়েছে (সহিহ বুখারী, হাদিস নং ৮০৬/৮৪৬)


এই বিভাগের আরও খবর....

Google Sponsored Ads

এক ক্লিকে বিভাগের খবর