রবিবার, ২৯ মে ২০২২, ০১:৪০ পূর্বাহ্ন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

কমলগঞ্জে ৯ হাজার লিটার সয়াবিন তেল জব্দ: ১ লক্ষ টাকা জরিমানা 

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি / ১২ বার দেখা হয়েছে
নিউজ আপঃ শনিবার, ১৪ মে, ২০২২, ২:০৪ অপরাহ্ন

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মুন্সীবাজারে মেসার্স সালাউদ্দিন স্টোরের তিনটি গুদামে অবৈধভাবে মজুদ করা ঈদের পূর্বের দামের ৯ হাজার ১৬৮ লিটার সয়াবিন তেল জব্দ করা হয়েছে।

এ সময় ওই প্রতিষ্ঠানকে তাৎক্ষনিক ১ লক্ষ টাকা জরিমানা করা হয়। মৌলভীবাজার জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে আজ শনিবার (১৪ মে) সকাল ১১ টায় এসব সয়াবিন তেল জব্দ ও জরিমানা করা হয়।

মৌলভীবাজার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর সূত্র জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শনিবার সকালে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল আমীনের নেতৃত্বে র‌্যাব-৯ এর সহযোগিতায় কমলগঞ্জ উপজেলার মুন্সীবাজারে মেসার্স সালাউদ্দিন স্টোরে অভিযান চালানো হয়।

অভিযানে মেসার্স সালাউদ্দিন স্টোরের তিনটি গুদামে অবৈধভাবে মজুদ করা ঈদের পূর্বের দামের ৯ হাজার ১৬৮ লিটার সয়াবিন তেল পাওয়া যায় যা তারা অবৈধভাবে মুজুদ করে অতিরিক্ত দামে বিক্রি করছিলেন। মজুদকৃত ৯ হাজার ১৬৮ লিটার তেল ভোক্তা অধিকার অধিদপ্তর এর সহকারী পরিচালক মো: আল আমীন এর আদেশে জব্দ করা হয়।

পরে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে সয়াবিন তেল বিক্রি ও অবৈধভাবে মজুদ করে কৃত্রিম সংকট তৈরির দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ওই প্রতিষ্ঠানকে ১ লক্ষ টাকা জরিমানা করা হয় এবং জব্দকৃত ৯ হাজার ১৬৮ লিটার সয়াবিন তেল খুচরা দোকানদারদের মধ্যে ন্যায্য দামে বিক্রির ব্যবস্থা করা হয়।

সহকারি পরিচালক মো. আল আমিন জানান, সকল ব্যবসায়ীকে পূর্বের তেল পূর্বের দামেই বিক্রির নির্দেশনা দেওয়া হয়। ন্যায্য দামে এবং সঠিকভাবে ভোজ্য তেল প্রাপ্তি নিশ্চিত করার লক্ষে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম ও অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।


এই বিভাগের আরও খবর....

Google Sponsored Ads

এক ক্লিকে বিভাগের খবর