রবিবার, ২২ মে ২০২২, ০৭:৪২ অপরাহ্ন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

বিএনপি আগামী নির্বাচন নিয়ে কোনো আলোচনায় যাবে না: ফখরুল

ডেস্ক রিপোর্ট / ৪৪ বার দেখা হয়েছে
নিউজ আপঃ রবিবার, ৮ মে, ২০২২, ১১:১৪ পূর্বাহ্ন

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার পদত্যাগ না করা পর্যন্ত বিএনপি আগামী নির্বাচন নিয়ে কোনো আলোচনায় যাবে না। তিনি বলেন, একটা কথাও হবে না যতক্ষণ না আওয়ামী লীগ সরকার পদত্যাগ করবে।

রবিবার (৮ মে) সকাল সাড়ে ১১টার দিকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ যে কথা বলে তারা তা রাখে না। এটা হলো তাদের চরিত্র। জনগণের সঙ্গে তারা প্রথম থেকে প্রতারণা করছে। দেখা যাচ্ছে, আওয়ামী লীগ সরকার জনগণের ভোটাধিকার কেড়ে নিচ্ছে। ভোট দিতে যায় না মানুষ, ভোট দিতে পারে না। পরবর্তী নির্বাচন সম্পর্কে আমাদের কথা খুব পরিষ্কার। আওয়ামী লীগ সরকার পদত্যাগ এবং নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর না করলে নির্বাচনের কোনো প্রশ্নই উঠতে পারে না। এই সরকার যদি ক্ষমতায় থাকে আমরা নির্বাচনে যাব না।

সারা দেশে দলের নেতাকর্মীদের ওপর হামলা চালানো হচ্ছে বলে অভিযোগ করে ফখরুল বলেন, ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময়ের জন্য আমাদের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন তার বাড়ি দাউদকান্দিতে গিয়েছিলেন।

গতকাল সকাল সাড়ে ৯টার দিকে তিনি তার বাড়িতে নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে ঈদ শুভেচ্ছা বিনিময় করেছেন। এরপর তিতাসে যাওয়ার উদ্দেশে বাড়ি থেকে বের হওয়ার সঙ্গে সঙ্গে আওয়ামী সন্ত্রাসীরা লাঠিসোটা-ইটপাটকেল নিয়ে মোশাররফ হোসেন ও নেতা-কর্মীদের ওপর হামলা চালায়। ড. মোশাররফের ওপর হামলার ঘটনাকে আমরা মনে করি দলের ওপর হামলা এ হামলার প্রতিবাদ জানানোর পাশাপাশি দায়ীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানান ফখরুল।

তিনি আরও বলেন, হামলার ঘটনাগুলো প্রমাণ করছে তাদের চরিত্র বদলায়নি। আগের মতোই তারা সন্ত্রাসী হামলা করে, ভয় দেখিয়ে বিরোধী দলকে তারা রাজনীতি থেকে দূরে রাখতে চায়। তাদের লক্ষ্য একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করার জন্য তারা সন্ত্রাস, ভয়-ভীতির আশ্রয় নিয়ে ফ্যাসিবাদী রাষ্ট্র প্রতিষ্ঠা করতে চাচ্ছে।


এই বিভাগের আরও খবর....

Google Sponsored Ads

এক ক্লিকে বিভাগের খবর