রবিবার, ২৯ মে ২০২২, ০৮:৫৫ পূর্বাহ্ন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

সেনা অভিযানে এসএমজি ও গোলাবারুদসহ জেএসএস সন্ত্রাসী আটক

রাঙ্গামাটি প্রতিনিধি / ২৮ বার দেখা হয়েছে
নিউজ আপঃ রবিবার, ১ মে, ২০২২, ১১:৪১ পূর্বাহ্ন

রাঙ্গামাটির কাপ্তাই উপজেলার ৪নং কাপ্তাই ইউনিয়ন এর ২নং ওয়ার্ডের হরিনছড়া মুখ এলাকা হতে বাংলাদেশ সেনাবাহিনী কাপ্তাই জীবতলির ৭ আর ই ব্যাটালিয়ন এর সেনা সদস্য এবং কাপ্তাই থানা পুলিশ এর যৌথ অভিযানে অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও অন্যান্য সরঞ্জামসহ বিমল চাকমা (২২) নামে জেএসএস (মূল) এর সন্ত্রাসী আটক করা হয়েছে।

রবিবার (১ মে) ভোর সাড়ে ৫টার দিকে ৭ আর ই ব্যাটালিয়ন এর দায়িত্বপূর্ণ এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান পরিচালনা করে হরিণছগড়া এলাকা হতে অস্ত্র ও সরঞ্জামাদীসহ এই সন্ত্রাসীকে আটক করা হয়।

এ সময় তার কাছ থেকে ১টি অটোমেটিকস (এসএমজি), ১টি ম্যাগাজিন, ১টি দেশিয় বন্দুক, ১৫ রাউন্ড এ্যামোনিশন, ১টি রামদা, ১টি স্মার্ট ফোন, ২টি বাটন ফোন, ১টি ব্যাগ এবং নগদ ৭শ ৫৭ টাকা উদ্ধার করা হয়। আটককৃত ব্যক্তি জেএসএস (মূল) এর সন্ত্রাসী বলে জানা যায়।

কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন জানান, রবিবার ভোরে অভিযানে তাকে তাঁর বাড়ী হতে অস্ত্রসহ আটক করা হয়। আটক ব্যক্তি ঐ এলাকার মহিসুর চাকমার ছেলে।

ওসি আরো জানান, আটককৃত বিমল চাকমা পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (পিসিজেএসএস) সন্তু গ্রুপের সশস্ত্র একজন কর্মী।

এই ঘটনায় কাপ্তাই পুলিশ ফাঁড়ির আইসি পুলিশ পরিদর্শক শাহীনুর রহমান বাদী হয়ে রবিবার (১ মে) সকালে আটক ব্যক্তির বিরুদ্ধে কাপ্তাই থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করা হয় এবং আসামীকে রবিবার রাঙ্গামাটি কোর্টে প্রেরণ করা হয়েছে বলে তিনি জানান।

সেনাবাহিনীর সুত্রে জানা যায়, এই অভিযান পার্বত্য চট্টগ্রামে সন্ত্রাসী কার্যক্রমের বিরুদ্ধে একটি সফল অভিযান এবং পার্বত্য চট্টগ্রামে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে সেনাবাহিনীর এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।


এই বিভাগের আরও খবর....

Google Sponsored Ads

এক ক্লিকে বিভাগের খবর