রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৮:০৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
সরেরহাট কল্যানী শিশু সদনে অনিয়ম দূর্নীতির তথ্য প্রকাশ করায় দৈনিক ‘নাগরিক ভাবনা’র বিরুদ্ধে অভিযোগ পাংশায় বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ট্রাক চালক নিহত বৃদ্ধা মহিলার অভিযোগের পরিপ্রেক্ষিতে নোটিশ জারি আশুলিয়ার জামগড়া এলাকায় ঝগড়া থামাতে গিয়ে স্ব-পরিবারে হামলার শিকার পাংশায় গুরুত্বপূর্ণ সড়কে শিক্ষার্থী ও পথচারীদের দুর্ভোগ ইউএনও আম্বিয়া সুলতানা অসহায় বৃদ্ধাকে বুকে জড়িয়ে ধরলেন, রাসিকের ১৩, ১৪ ও ১৯ নং ওয়ার্ড তারুণ্যের ছোঁয়ায় উজ্জীবিত এস এল এ মানবাধিকার সংস্থার ঈদ পুনর্মিলনী ২০২২ বাড়িয়াকান্দির বহরপুরে আগুনে পুড়ে কোটি টাকার সম্পদ ধ্বংস। সরাসরি ভোটে কাদিরপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

আটঘরিয়ার চাঁদভায় ভিজিএফ বিতরণের তালিকায় অনিয়মের অভিযোগ

আটঘরিয়া প্রতিনিধি / ২২ বার দেখা হয়েছে
নিউজ আপঃ বুধবার, ২৭ এপ্রিল, ২০২২, ৩:৪০ অপরাহ্ন

পবিত্র ইদুল ফিতর উপলক্ষে পাবনার আটঘরিয়া উপজেলার চাঁদভা ইউনিয়নে দুস্থ্য ও হত দরিদ্র ব্যক্তি পরিবারকে ভিজিএফ খাদ্য শষ্য বিতরণের তালিকায় প্রণয়নে অনিয়মের অভিযোগ উঠেছে।

উপজেলা ভিজিএফ কমিটির সভায় তালিকা প্রত্যায়িত হওয়ার কথা থাকলেও তা প্রণয়ন না করেই খাদ্য গুদাম থেকে ১৭.১০০ দশমিক চাল উত্তোলন করা হয়েছে।

অভিযোগে জানা গেছে, গত ২৭ এপ্রিল আটঘরিয়া উপজেলা ভিজিএফ কমিটির সভায় উপজেলা ৪টি ইউনিয়নের তালিকা প্রকাশ করা হলেও চাঁদভা ইউনিয়নের চেয়ারম্যান অনুপস্থিত থেকে তালিকা প্রকাশ করেননি।

বিশস্থ্য সূত্র জানায়, উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা শাখা হতে তালিকা প্রণয়ন করে ১৬ এপ্রিলের মধ্যে উপজেলা কমিটির কাছে তালিকা দাখিল করতে হবে কিন্তু চাঁদভা ইউনিয়নের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার সাইফুল ইসলাম কামাল নিয়ম বহিভূতভাবে গত ২৭ এপ্রিল উপজেলা খাদ্য গুদাম থেকে ১৭.১০০ দশমিক চাল উত্তোলন করেছেন।

অভিযোগ রয়েছে, ভিজিএফ এর নীতিমালায় কমপক্ষ্যে ৪টি সত্য পুরণ করলে একজনকে তালিকায় নাম অন্তভূক্তির যে সত্য দেওয়া হয়েছে তা সঠিকভাবে পুরণ করে তালিকা প্রণয়ন করা হয়নি।

এ বিষয়ে চাঁদভা ইউনিয়নের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার সাইফুল ইসলাম কামাল বলেন, চাঁদভা ইউনিয়নের বিভিন্ন গ্রামের বিধবা, বয়ষ্ক, দুস্থ্য ও হত দরিদ্র ব্যক্তি পরিবারকে ভিজিএফ তালিকায় আনা হয়েছে।

এখানে কোন অনিয়ম হয়নি বলে দাবী করেন তিনি। তিনি বলেন, গত ২৭ এপ্রিল তিনি ব্যস্ত থাকায় উপজেলা ভিজিএফ কমিটির সভায় অনুপস্থিত ছিলেন সে কারণে তালিকা প্রকাশ করা হয়নি।

আটঘরিয়া উপজেলা চেয়ারম্যান মো: তানভীর ইসলাম বলেন, চাঁদভা ইউনিয়নের ভিজিএফ কমিটির অনিয়ম হয়েছে এমন একটি অভিযোগ পেয়েছি। তবে দুস্থ্য ও হত দরিদ্র ব্যক্তি পরিবারকে ভিজিএফ খাদ্য শষ্য বিতরণ করা হয় সে বিষয়ে উপজেলা ভিজিএফ কমিটির কাছে অনুরোগ করেছেন বলে জানান তিনি।

আটঘরিয়া উপজেলা নির্বাহী অফিসার মাকসুদা আক্তার মাসু বলেন, চাঁদভা ইউনিয়নের তালিকা প্রণয়নে অনিয়মের অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার উপজেলা ভিজিএফ কমিটির সভা আহবান করা হয়েছে। আশা করা যায় সমস্যাটি দুর হয়ে যাবে।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর