বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৮:২৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
সরেরহাট কল্যানী শিশু সদনে অনিয়ম দূর্নীতির তথ্য প্রকাশ করায় দৈনিক ‘নাগরিক ভাবনা’র বিরুদ্ধে অভিযোগ পাংশায় বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ট্রাক চালক নিহত বৃদ্ধা মহিলার অভিযোগের পরিপ্রেক্ষিতে নোটিশ জারি আশুলিয়ার জামগড়া এলাকায় ঝগড়া থামাতে গিয়ে স্ব-পরিবারে হামলার শিকার পাংশায় গুরুত্বপূর্ণ সড়কে শিক্ষার্থী ও পথচারীদের দুর্ভোগ ইউএনও আম্বিয়া সুলতানা অসহায় বৃদ্ধাকে বুকে জড়িয়ে ধরলেন, রাসিকের ১৩, ১৪ ও ১৯ নং ওয়ার্ড তারুণ্যের ছোঁয়ায় উজ্জীবিত এস এল এ মানবাধিকার সংস্থার ঈদ পুনর্মিলনী ২০২২ বাড়িয়াকান্দির বহরপুরে আগুনে পুড়ে কোটি টাকার সম্পদ ধ্বংস। সরাসরি ভোটে কাদিরপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

‘রুশ জ্বালানির ওপর নিষেধাজ্ঞার বিষয়ে ইইউ ঐক্যবদ্ধ নয়’

ডেস্ক রিপোর্ট / ৪০ বার দেখা হয়েছে
নিউজ আপঃ সোমবার, ২৫ এপ্রিল, ২০২২, ২:০৪ অপরাহ্ন

রাশিয়ার ওপর জ্বালানি নিষেধাজ্ঞার বিষয়ে ইউরোপীয় ইউনিয়ন বা ইইউ’র সদস্য দেশগুলো ঐক্যমত্যে পৌঁছাতে পারেনি। এ তথ্য জানিয়েছেন ইইউ’র পররাষ্ট্র নীতি বিষয়ক কর্মকর্তা জোসেপ বোরেল।

জার্মান সংবাদপত্র ডাই ওয়েল্টয়ের সাথে আলাপকালে তিনি আরো বলেন, রাশিয়ার তেল ও গ্যাস আমদানির ওপর পূর্ণাঙ্গ নিষেধাজ্ঞা বা শাস্তিমূলক শুল্ক আরোপের বিষয়ে এখন পর্যন্ত ইউরোপীয় ইউনিয়নের সদস্য দেশগুলো অভিন্ন দৃষ্টিভঙ্গি পোষণ করে না।

ইউক্রেন যুদ্ধকে কেন্দ্র করে ইউরোপের কোনো কোনো দেশ রুশ তেল ও গ্যাস আমদানি বন্ধের দাবি তুলেছে। কিন্তু অনেক দেশই বলছে, রাশিয়ার জ্বালানি আমদানি বন্ধ করলে এই ঘাটতি পূরণ করা সম্ভব নয়।

ইউরোপীয় ইউনিয়নের পরিসংখ্যান সংস্থা ইউরোস্ট্যাট জানিয়েছে, ২০২০ সালে ইউরোপীয় ইউনিয়নের মোট তেল আমদানির এক চতুর্থাংশেরও বেশি এসেছিল রাশিয়া থেকে।

জোসেফ বোরেল বলেছেন, তেল-গ্যাসের ওপর নিষেধাজ্ঞার চূড়ান্ত প্রস্তাবনা এখনো টেবিলে নেই। তবে ইউরোপীয় ইউনিয়নের সব দেশই রাশিয়ার তেল-গ্যাসের ওপর নির্ভরতা কমানোর চেষ্টা করছে।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর