শুক্রবার, ২৭ মে ২০২২, ০৩:১২ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
আটঘরিয়ায় শেখ হাসিনারকে নিয়ে কটুক্তি করায় ছাত্রলীগের বিক্ষোভ নীলফামারী সদর উপজেলা নারী উন্নয়ন ফোরামের কমিটি গঠন কুড়িগ্রামে কোভিড-১৯ প্রতিরোধ প্রকল্পের অবহিতকরণ সভা গোদাগাড়ীতে স্থানীয়দের সাথে প্রকল্প সমাপনী সেমিনার সভা গোদাগাড়ীতে প্রযুক্তির মাধ্যমে ফসল উৎপাদন বাজারজাতকরণে কৃষক প্রশিক্ষণ কর্মশালা সরাইলে অরুয়াইল বাজারের রাস্তার মাঝখানে বিদ্যুতের খুঁটি সাঁথিয়ায় ব্যানার নেওয়ার বিষয়ে ইউএনও’র সংবাদ সম্মেলন শ্রীমঙ্গলে অতিরিক্ত দামে আটা,ময়দা ও তেল বিক্রি, ৫ প্রতিষ্ঠানকে জরিমানা শিবগঞ্জে নিসচার সচেতনতামূলক আলোচনা সভা ও পুরস্বার বিতরণ সাঁথিয়ায় ট্রাক চাপায় যুবক নিহত
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

দুর্গাপুরে যুবলীগ নেতার বিরুদ্ধে চাঁদাবাজীর অভিযোগ

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি / ১৭ বার দেখা হয়েছে
নিউজ আপঃ বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২, ৩:৫৪ অপরাহ্ন

নেত্রকোনার দুর্গাপুর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান নাজমুল হাসান নীরা এর বিরুদ্ধে চাঁদাবাজীর অভিযোগ উঠেছে। দুর্গাপুরের ১নং বালু মহালের ইজারাদার ধনেশ পত্রনবীশ নেত্রকোনা জেলা প্রশাসক সহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে এ অভিযোগ করেন।

এ নিয়ে বৃহস্পতিবার বিকেলে ইজারাদার ধনেশ পত্রনবীশ স্থানীয় সাংবাদিকদের জানান, সরকার নির্ধারিত নিয়ম মেনে ১৪২৯ বাংলা সনের জন্য দুর্গাপুরের সোমেশ্বরী নদীর ১নং বালু মহালের ইজারা পান তিনি।

কার্যাদেশ পাওয়ার পর বালু উত্তোলন শুরুর কিছুদিনের ইজারাকৃত মহালের দেবথৈল এলাকায় উপজেলা ভাইস চেয়ারম্যান নাজমুল হাসান তার লোকজন অস্ত্রের মহড়া দিয়ে প্রতি বালুর ট্রাক থেকে ৩০০/- টাকা চাঁদা আদায় শুরু করেন।

ইজারাদারের লোকজন চাঁদা আদায় বন্ধের জন্য বললে তাদেরকে নানা ভয়ভীতি ও হুমকি প্রদান করা হয়। এ ব্যাপারে যথাযথ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য ইজারাদার ধনেশ পত্রনবীশ জেলা প্রশাসক সহ সংশ্লিস্ট দপ্তর বরাবরে লিখিত অভিযোগ করেন।

চাঁদা আদায় নিয়ে উপজেলা ভাইস চেয়ারম্যান নাজমুল হাসান নীরা এ অভিযোগ অস্বীকার করে বলেন, এ অভিযোগ সত্য নয়। সোমেশ্বরী নদীর ১নং বালু মহালে ৮-১০টি ডাইভারশন আছে। ডাইভারশন করতে অনেক টাকা খরচ হয়।

এ জন্য প্রতিটি ট্রাক থেকে ৩০০/- টাকা করে খরচ নেওয়া হয়। এটি চাঁদাবাজীর কিছু নয়। বালু মহালের ডাইভারশন ঠিক না থাকলে ট্রাক দিয়ে বালু বহন করবে কিভাবে। ট্রাক থেকে ডাইভারশন খরচ নেয়া তো অনেক আগ থেকেই চলে আসছে।

এ নিয়ে নেত্রকোনার জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান এ প্রতিনিধি কে বলেন, এ ব্যাপারে একটি অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি তদন্ত করে অভিযোগের সত্যতা পাওয়া গেলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।


এই বিভাগের আরও খবর....

Google Sponsored Ads

এক ক্লিকে বিভাগের খবর