রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ১২:৫৭ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
সরেরহাট কল্যানী শিশু সদনে অনিয়ম দূর্নীতির তথ্য প্রকাশ করায় দৈনিক ‘নাগরিক ভাবনা’র বিরুদ্ধে অভিযোগ পাংশায় বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ট্রাক চালক নিহত বৃদ্ধা মহিলার অভিযোগের পরিপ্রেক্ষিতে নোটিশ জারি আশুলিয়ার জামগড়া এলাকায় ঝগড়া থামাতে গিয়ে স্ব-পরিবারে হামলার শিকার পাংশায় গুরুত্বপূর্ণ সড়কে শিক্ষার্থী ও পথচারীদের দুর্ভোগ ইউএনও আম্বিয়া সুলতানা অসহায় বৃদ্ধাকে বুকে জড়িয়ে ধরলেন, রাসিকের ১৩, ১৪ ও ১৯ নং ওয়ার্ড তারুণ্যের ছোঁয়ায় উজ্জীবিত এস এল এ মানবাধিকার সংস্থার ঈদ পুনর্মিলনী ২০২২ বাড়িয়াকান্দির বহরপুরে আগুনে পুড়ে কোটি টাকার সম্পদ ধ্বংস। সরাসরি ভোটে কাদিরপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

দুর্গাপুরে যুবলীগ নেতার বিরুদ্ধে চাঁদাবাজীর অভিযোগ

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি / ২৮ বার দেখা হয়েছে
নিউজ আপঃ বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২, ৩:৫৪ অপরাহ্ন

নেত্রকোনার দুর্গাপুর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান নাজমুল হাসান নীরা এর বিরুদ্ধে চাঁদাবাজীর অভিযোগ উঠেছে। দুর্গাপুরের ১নং বালু মহালের ইজারাদার ধনেশ পত্রনবীশ নেত্রকোনা জেলা প্রশাসক সহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে এ অভিযোগ করেন।

এ নিয়ে বৃহস্পতিবার বিকেলে ইজারাদার ধনেশ পত্রনবীশ স্থানীয় সাংবাদিকদের জানান, সরকার নির্ধারিত নিয়ম মেনে ১৪২৯ বাংলা সনের জন্য দুর্গাপুরের সোমেশ্বরী নদীর ১নং বালু মহালের ইজারা পান তিনি।

কার্যাদেশ পাওয়ার পর বালু উত্তোলন শুরুর কিছুদিনের ইজারাকৃত মহালের দেবথৈল এলাকায় উপজেলা ভাইস চেয়ারম্যান নাজমুল হাসান তার লোকজন অস্ত্রের মহড়া দিয়ে প্রতি বালুর ট্রাক থেকে ৩০০/- টাকা চাঁদা আদায় শুরু করেন।

ইজারাদারের লোকজন চাঁদা আদায় বন্ধের জন্য বললে তাদেরকে নানা ভয়ভীতি ও হুমকি প্রদান করা হয়। এ ব্যাপারে যথাযথ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য ইজারাদার ধনেশ পত্রনবীশ জেলা প্রশাসক সহ সংশ্লিস্ট দপ্তর বরাবরে লিখিত অভিযোগ করেন।

চাঁদা আদায় নিয়ে উপজেলা ভাইস চেয়ারম্যান নাজমুল হাসান নীরা এ অভিযোগ অস্বীকার করে বলেন, এ অভিযোগ সত্য নয়। সোমেশ্বরী নদীর ১নং বালু মহালে ৮-১০টি ডাইভারশন আছে। ডাইভারশন করতে অনেক টাকা খরচ হয়।

এ জন্য প্রতিটি ট্রাক থেকে ৩০০/- টাকা করে খরচ নেওয়া হয়। এটি চাঁদাবাজীর কিছু নয়। বালু মহালের ডাইভারশন ঠিক না থাকলে ট্রাক দিয়ে বালু বহন করবে কিভাবে। ট্রাক থেকে ডাইভারশন খরচ নেয়া তো অনেক আগ থেকেই চলে আসছে।

এ নিয়ে নেত্রকোনার জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান এ প্রতিনিধি কে বলেন, এ ব্যাপারে একটি অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি তদন্ত করে অভিযোগের সত্যতা পাওয়া গেলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর