রবিবার, ২৯ মে ২০২২, ০২:১৯ অপরাহ্ন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

শেরপুরে ঝড় ও শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্থ এলাকায় জেলা প্রশাসকের পরিদর্শন

শেরপুর প্রতিনিধি / ৩৫ বার দেখা হয়েছে
নিউজ আপঃ বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২, ৩:৩৩ অপরাহ্ন

শেরপুরের শ্রীবরদী উপজেলাতে ঝড় ও শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছেন শেরপুরের জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ, ২১ এপ্রিল বৃহস্পতিবার দুপুরে উপজেলার গোশাইপুর, কুড়িকাহনিয়া সহ বিভিন্ন ইউনিয়নের ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন। তারসাথে তিনি ক্ষতিগ্রস্থ হতদরিদ্র ও অসহায় কৃষকদের সাথে কথা বলেন এবং সহায়তার আশ্বাস দেন।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিয়াউর রহমান, সাবেক উপজেলা মু্িক্তযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম, গোশাইপুর ইউনিয়নের চেয়ারম্যান শাহজামাল ইসলাম আশিক, কুড়িকাহনিয়া ইউনিয়নের চেয়ারম্যান ফিরোজ খান নুন, আওয়ামী লীগ নেতা আমিরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মী সহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, গত ১৯ এপ্রিল মঙ্গলবার ভোরে ঝড় ও শিলাবৃষ্টিতে উপজেলার পৌরসভা, গোশাইপুর, কুড়িকাহনিয়া, খড়িয়াকাজির চর, তাতিহাটি, রাণীশিমুলসহ বেশ কয়েকটি ইউনিয়নের ব্যাপক ক্ষতি হয়। মঙ্গলবার ঝড় ও শিলাবৃষ্টিতে ফসলের এমন ক্ষতিতে দিশেহারা হয়ে পড়েছেন অনেক কৃষক।

সরেজমিনে উপজেলার মাটিয়াকুড়া, জঙ্গলখিলা, বাদে ঘোনাপাড়া, ধাতুয়া, জালকাটা, ষাইটকাকড়া, দক্ষিণ মাটিয়াকুড়া, কুরুয়া, কুড়িকাহনিয়া এলাকায় গিয়ে দেখা যায়, বৈশাখী ঝড় ও শিলাবৃষ্টিতে ধান, শসা, ডাটা, কলাবাগান, কুমড়া সহ বিভিন্ন সবজি ও ঘর-বাড়ির ব‍্যাপক ক্ষতি হয়।

সূত্রে জানা যায়, ঝড় ও শিলাবৃষ্টিতে উপজেলায় বোরো ধান ২৫১৪ হেক্টর, সবজি ২৭৯ হেক্টর ও অন্যান্য ১২৬ হেক্টর জমির আবাদ সম্পূর্ণ নষ্ট হয়ে গেছে এবং বোরো ধান ১৬৭৬ হেক্টর, সবজি ৩১ হেক্টর ও অন্যান্য আবাদ ৫৪ হেক্টর আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে।

ক্ষতিগ্রস্থ কৃষকদের তালিকা তৈরি করে প্রণোদনা এবং পূর্ণবাসন কার্যক্রমে তাদেরকে অগ্রাধিকার দেয়া হবে।


এই বিভাগের আরও খবর....

Google Sponsored Ads

এক ক্লিকে বিভাগের খবর