রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ১২:২৬ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
সরেরহাট কল্যানী শিশু সদনে অনিয়ম দূর্নীতির তথ্য প্রকাশ করায় দৈনিক ‘নাগরিক ভাবনা’র বিরুদ্ধে অভিযোগ পাংশায় বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ট্রাক চালক নিহত বৃদ্ধা মহিলার অভিযোগের পরিপ্রেক্ষিতে নোটিশ জারি আশুলিয়ার জামগড়া এলাকায় ঝগড়া থামাতে গিয়ে স্ব-পরিবারে হামলার শিকার পাংশায় গুরুত্বপূর্ণ সড়কে শিক্ষার্থী ও পথচারীদের দুর্ভোগ ইউএনও আম্বিয়া সুলতানা অসহায় বৃদ্ধাকে বুকে জড়িয়ে ধরলেন, রাসিকের ১৩, ১৪ ও ১৯ নং ওয়ার্ড তারুণ্যের ছোঁয়ায় উজ্জীবিত এস এল এ মানবাধিকার সংস্থার ঈদ পুনর্মিলনী ২০২২ বাড়িয়াকান্দির বহরপুরে আগুনে পুড়ে কোটি টাকার সম্পদ ধ্বংস। সরাসরি ভোটে কাদিরপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

রাঙ্গামাটি কাপ্তাই হ্রদের সকলপ্রকার মাছ শিকারে নিষেধাজ্ঞা 

রাঙ্গামাটি প্রতিনিধি / ৪২ বার দেখা হয়েছে
নিউজ আপঃ বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২, ২:২৮ অপরাহ্ন

প্রতিবছরের ন্যায় এবারও কাপ্তাই হ্রদে কার্প জাতীয় মাছের বংশবিস্তারের লক্ষ্যে আগামী ১ মে থেকে ৩ মাসের জন্য রাঙ্গামাটি কাপ্তাই হ্রদের সকল প্রকাশ মাছ শিকারের উপর নিষেধাজ্ঞা আরোপ করেছে রাঙ্গামাটি জেলা প্রশাসক।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয়ে কাপ্তাই হ্রদের মাছ শিকারের উপর এক বৈঠকে রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান এ ঘোষণা প্রদান করেন।

বৈঠকে রাঙ্গামাটি অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা আইসিটি এসএম ফেরদৌস ইসলাম, রাঙ্গামাটি জেলা বিএফডিসি ব্যাবস্থাপক কমান্ডার তোহিদুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার মারুফ হাসান, জেলা মৎস্য কর্মকর্তা শ্রীবাস চন্দ্র দাস, নৌ পুলিশ প্রতিনিধি, বিজিবি প্রতিনিধিসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয় আগামী ১ মে থেকে কাপ্তাই হ্রদের সলক প্রকার মাছ শিকার ও আহরণ, বাজারজাত করণ, পরিবহন নিষিদ্ধ করা হয়েছে। কবে প্রাথমিক ভাবে তিন মাসের জন্য বন্ধ রাখার এই পদক্ষেপ হ্রদে পানির পরিমাণের উপর নির্ভর করে বাড়ানোও হতে পারে। তবে হ্রদে পানির সীমা ঠিকঠাক থাকলেও তিনমাসই বন্ধ থাকবে হ্রদে মাছ আহরণ।

এ ৩ মাস নৌ পুলিশ কাপ্তাই হ্রদের বিভিন্ন এলাকায় পাহারা ও অভিযান পরিচালনা করবে। এ ছাড়া কাপ্তাই হ্রদের জাকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করতে বিএফডিসিকে নির্দেশনা প্রদান করা হয়।

অন্যদিকে কাপ্তাই হ্রদের সাথে জড়িত জেলেদের ভিজিএফ চাল বিতরণ কার্যক্রম সঠিক সময়ে পায় সে বিষয়ে উর্দ্ধতন কর্মকর্তাদের সাথে যোগাযোগ করার সিদ্ধান্ত গৃহীত হয়।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর