রবিবার, ২৯ মে ২০২২, ০২:৫১ অপরাহ্ন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

হিজড়া জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নে আইনশৃঙ্খলা বাহিনীর সাথে মতবিনিময় সভা 

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি / ৩৫ বার দেখা হয়েছে
নিউজ আপঃ সোমবার, ১৮ এপ্রিল, ২০২২, ২:৩৩ অপরাহ্ন

আজ সোমবার (১৮ এপ্রিল) জামালপুর জেলা পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে উন্নয়ন সংঘ জামালপুরের আয়োজনে, এসডিএইচসি প্রকল্পের আওতায় হিজড়া জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জামালপুর জেলার সুযোগ্য পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ তাঁর সুচিন্তিত মতামত তুলে ধরেন।

তিনি বলেন, হিজড়াদের কে অবহেলা করা যাবে না।তাদের বিভিন্ন কারিগরি প্রশিক্ষনের মাধ্যমে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলতে হবে। তাহলেই কেবল আর্থ-সামাজিক উন্নয়ন ঘটবে।

এ ক্ষেত্রে তাঁদের চলার পথ মসৃণ না হওয়াটাই স্বাভাবিক। কারণ সামাজিক ভাবে এখনো তাঁরা (হিজড়া) সহানুভূতি বা সহযোগিতা পায় না।

তাই আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তথা জামালপুর জেলা পুলিশ সামাজিক প্রতিবন্ধকতা দূর করে সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে বদ্ধপরিকর ভাবে কাজ করে যাচ্ছে।

তিনি হিজড়া জনগোষ্ঠীর প্রতি আহ্বান করেন তাঁরা যেন আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে নিজেদের সক্ষমতা বৃদ্ধি করে আর্থ-সামাজিক উন্নয়ন ঘটায় এবং দেশের টেকসই উন্নয়নে অংশীদার হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন মোহাম্মদ মাহফুজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), জামালপুর, জনাব জাহিদুল ইসলাম খান, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অপস্), জামালপুর, উন্নয়ন সংঘ জামালপুরের কর্মকর্তাগন ও হিজড়া জনগোষ্ঠীর লোকজন।


এই বিভাগের আরও খবর....

Google Sponsored Ads

এক ক্লিকে বিভাগের খবর