শনিবার, ২১ মে ২০২২, ০৬:২০ পূর্বাহ্ন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

বড়াইগ্রামের ৬টি খ্রিস্টান ধর্মপল্লীতে ইস্টার সানডে পালিত

নাটোর প্রতিনিধি / ৯ বার দেখা হয়েছে
নিউজ আপঃ রবিবার, ১৭ এপ্রিল, ২০২২, ১:৩৪ অপরাহ্ন

নাটোরের বড়াইগ্রাম উপজেলার ৬টি খ্রিস্টান ধর্মপল্লীতে রবিবার যথাযথ উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ইস্টার সানডে পালিত হয়েছে। খ্রিস্টান ধর্মের বিশ্বাস মতে, যীশু খ্রিস্ট ৩৭ দিন যাতনা ভোগ করার পর ক্রুশবিদ্ধ অবস্থায় তাঁর জীবন ত্যাগ করেন এবং এর তৃতীয় দিবস অর্থাৎ ৪০ দিন পর তিনি পুনরুত্থিত হন।

আর এই ৪০ দিন খ্রিস্টান সম্প্রদায়ের অনুসারীরা উপবাস (রোজা) পালন করেন এবং পুনরুত্থানের দিন উৎসবের মধ্য দিয়ে খ্রিস্ট অনুসারীরা ইস্টার সানডে পালন করেন।

ইস্টার সানডে উপলক্ষে বনপাড়া লুর্দের রাণী মা মারীয়া ক্যাথলিক চার্চে সকাল ৭ ও ৯টায় প্রধান খ্রিস্টযাগ অনুষ্ঠিত হয়। খ্রিস্টযাগ পরিচালনা করেন প্রধান পাল-পুরোহিত ফাদার দিলীপ এস কস্তা।

একইভাবে উপজেলার ভবানীপুর, কুমরুল, মানগাছা, রাজাপুর, বোর্ণী খ্রিস্টান ধর্মপল্লীর চার্চে খ্রিস্টযাগ অনুষ্ঠিত হয়। খ্রিস্টযাগ শেষে নিজ নিজ এলাকায় সামাজিক বৈঠক অনুষ্ঠিত হয় এবং বাড়িতে বাড়িতে দই, মিষ্টি, কলা, চিড়া, মুড়ি, দুধ সহ বিভিন্ন ধরণের খাবারের আয়োজন ও তা আগত মেহমানদের পরিবেশন করা হয়।

নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুস, বড়াইগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী ও বনপাড়া পৌর মেয়র কেএম জাকির হোসেন পৃথক পৃথক বাণীতে ইস্টার সানডে উপলক্ষে খ্রিস্টান সম্প্রদায়দের সকলকে শুভেচ্ছা জানিয়েছেন।


এই বিভাগের আরও খবর....

Google Sponsored Ads

এক ক্লিকে বিভাগের খবর