শনিবার, ২১ মে ২০২২, ০৬:৩৬ পূর্বাহ্ন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

অবৈধ ৫ ইট ভাটায় সাভার উপজেলা প্রশাসনের  অভিযান, দেড় লাখ টাকা জরিমানা, ২ টি বন্ধ

গোলাম সারওয়ার সজলঃ / ৩৯ বার দেখা হয়েছে
নিউজ আপঃ শনিবার, ১৬ এপ্রিল, ২০২২, ৪:২৪ অপরাহ্ন

আইনের তোয়াক্কা না করে ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া অবৈধভাবে ইট তৈরির অভিযোগে সাভারে ৫ ইটভাটায় অভিযান পরিচালনা করেছে উপজেলা প্রশাসন।
সাভারের আমিন বাজার ও বলিয়াপুর এলাকায় ইট ভাটার নবায়ন না থাকায় তিনটি ইট ভাটার মালিককে দেড় লাখ টাকা জরিমানা এবং ২ টি ইট ভাটা আংশিক ভেঙে কার্যক্রম বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন।
শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত সাভারের বলিয়াপুর ও আমিনবাজার এলাকায় এ অভিযান পরিচালনা করেন আমিনবাজার সহকারী কমিশনার (ভূমি) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসলিমা শিরিন।
দিনব্যাপি ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ইট ভাটার অনুমতি না থাকায় সাভারের উত্তর কাউন্দিয়া এলাকায় এবিসি ব্রিক্স ও ভাকুর্তা এলাকায় বিএমসি ব্রিক্সের আংশিক ভেঙে সম্পূর্ণ কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। এছাড়া আমিন বাজার চানপুড় এলাকায় এইচ‌এমবি, একেবি ও সোনার বাংলা ইট ভাটায় ৫০ হাজার টাকা করে দেড় লাখ টাকা জরিমানা করা হয়। এরমধ্যে সোনার বাংলা ইটের ভাটায় গত দুই মাস আগে ১ লাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।
অভিযান শেষ নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসলিমা শিরিন বলেন, হাইকোর্টের নির্দেশ অনুযায়ী যেসব ইট ভাটার কাগজপত্র নেই, সেই ভাটাগুলো বন্ধের নির্দেশ রয়েছে। তাই পরিবেশ দূষনকারী ও অবৈধ ইট ভাটা বন্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে।
তিনি বলেন, তারই ধারাবাহিকতায় আমিনবাজার এলাকায় এইচ‌এমবি, একেবি ও সোনার বাংলা ইট ভাটায়  দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া এবিসি ও বিএমসি ইট ভাটার কার্যক্রম বন্ধ করা হয়েছে।
তিনি আরও বলেন, এ এলাকায় অবৈধ কোনও ইটভাটা রাখা হবে না। আগামীতে আমাদের অভিযান চলবে৷ এক এক করে সব ইটভাটায় অভিযান পরিচালনা করা হবে।
অভিযানে অপ্রীতিকর ঘটনা এড়াতে ব্যাপক পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।


এই বিভাগের আরও খবর....

Google Sponsored Ads

এক ক্লিকে বিভাগের খবর