শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০২:০৯ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
সরেরহাট কল্যানী শিশু সদনে অনিয়ম দূর্নীতির তথ্য প্রকাশ করায় দৈনিক ‘নাগরিক ভাবনা’র বিরুদ্ধে অভিযোগ পাংশায় বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ট্রাক চালক নিহত বৃদ্ধা মহিলার অভিযোগের পরিপ্রেক্ষিতে নোটিশ জারি আশুলিয়ার জামগড়া এলাকায় ঝগড়া থামাতে গিয়ে স্ব-পরিবারে হামলার শিকার পাংশায় গুরুত্বপূর্ণ সড়কে শিক্ষার্থী ও পথচারীদের দুর্ভোগ ইউএনও আম্বিয়া সুলতানা অসহায় বৃদ্ধাকে বুকে জড়িয়ে ধরলেন, রাসিকের ১৩, ১৪ ও ১৯ নং ওয়ার্ড তারুণ্যের ছোঁয়ায় উজ্জীবিত এস এল এ মানবাধিকার সংস্থার ঈদ পুনর্মিলনী ২০২২ বাড়িয়াকান্দির বহরপুরে আগুনে পুড়ে কোটি টাকার সম্পদ ধ্বংস। সরাসরি ভোটে কাদিরপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

আল-আকসা মসজিদে ইসরায়েলের তাণ্ডব: ক্ষুব্ধ ফিলিস্তিন

ডেস্ক রিপোর্ট / ৪৯ বার দেখা হয়েছে
নিউজ আপঃ শুক্রবার, ১৫ এপ্রিল, ২০২২, ৩:২৬ অপরাহ্ন

অধিকৃত পূর্ব জেরুজালেমে মুসলিম ধর্মাবলম্বীদের পবিত্র আল-আকসা মসজিদ প্রাঙ্গণে অভিযান চালিয়েছে ইসরায়েলি বাহিনী। শুক্রবার (১৫ এপ্রিল) স্থানীয় সময় ভোরে এ অভিযানের জেরে সৃষ্ট সহিংসতায় ১৫২ জন ফিলিস্তিনি আহত হয়েছে। এর কড়া প্রতিক্রিয়া জানিয়েছে ফিলিস্তিন।

 

ফিলিস্তিনি প্রেসিডেন্সির এক বিবৃতিতে বলা হয়েছে, আল-আকসা মসজিদ প্রাঙ্গণে ইসরায়েলি পুলিশের তাণ্ডব ‘একটি বিপজ্জনক অগ্রগতি এবং যুদ্ধের ঘোষণা’।

বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘ফিলিস্তিনি জনগণ ইসরায়েলি দখলদার বাহিনী এবং ইহুদি বসতি স্থাপনকারীদের পবিত্র স্থান দখল করতে দেবে না।’ এছাড়া বিবৃতিতে ইসরায়েলি আগ্রাসন বন্ধের জন্য আন্তর্জাতিক সম্প্রদায়কে আহ্বান জানানো হয়েছে।

 

ফিলিস্তিনি সংগঠন হামাসের রাজনৈতিক ব্যুরো প্রধান ইসমাইল হানিয়া বলেন, ফিলিস্তিনি জনগণ যে কোনো মূল্যে আল-আকসা মসজিদকে রক্ষা করবে ও নিরাপদে রাখবে। তিনি আরও বলেছেন, জেরুজালেমে ‘অনুপ্রবেশকারীদের’ কোনো স্থান নেই।

হামলার পর এক বিবৃতিতে ইসলাম ধর্মের পবিত্র এই স্থাপনাটি পরিচালনার দায়িত্বে থাকা কমিটি জানিয়েছে, শুক্রবার ভোর হওয়ার আগেই ইসরায়েলি পুলিশ জোর করে আল-আকসা মসজিদের ভেতরে প্রবেশ করে। সেসময় ফজর নামাজে অংশ নেওয়ার জন্য হাজার হাজার মুসল্লি উপস্থিত ছিলেন।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর